বিব্রত নয় আওয়ামী লীগ: কাদের

ক্যাসিনোকাণ্ডে যুবলীগের নেতাদের পর ওয়েস্টিন হোটেলকেন্দ্রিক যুব মহিলা লীগ নেত্রী শামীমা নূর পাপিয়ার ‘যৌনসেবার’ কারবার নিয়ে ঝড় উঠলেও বিব্রত নয় আওয়ামী লীগ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2020, 11:55 AM
Updated : 5 March 2020, 12:02 PM

“ব্যক্তির কর্মকাণ্ডে দল বিব্রত নয়,” সাংবাদিকদের বলেছেন ক্ষমতাসীন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

ওয়েস্টিন হোটেলে পাপিয়ার কারবারে জড়িত হিসেবে অনেকের নাম সোশাল মিডিয়ায় আসছে। তার মধ্যে আওয়ামী লীগের নেতা ও সংসদ সদস্যও রয়েছেন কয়েকজন।

কাদের বলেন, “দলের লোকের জন্য আমরা আমাদের অবস্থান থেকে বিচ্যুত হই না। অপরাধীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সাহস আমাদের আমাদের আছে।

“আমরা অপরাধীকে অপরাধী হিসেবে দেখছি, দলীয় লোক হিসেবে দেখি না। অনেকে শাস্তি পেয়েছে, অনেকে শাস্তি পাওয়ার অপেক্ষায় আছে। এ ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর অবস্থানে আছেন।"

পিরোজপুরের আদালতের ঘটনা প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে মন্ত্রী কাদের বলেন, “এটা আইন বিভাগ ও আইন মন্ত্রণালয়ের বিষয়। এ ব্যাপারে আইনমন্ত্রী কথা বলেছেন। আইন আমার কথা বলা সমীচীন হবে না।

“আমরা বিচার বিভাগের স্বাধীনতা ও আইনের শাসনে বিশ্বাস করি। এটাই আমাদের অবস্থান। তবে এই ঘটনার সঙ্গে যদি দলীয় কোনো বিষয় থেকে থাকে, তাহলে সেটা আমরা খতিয়ে দেখছি।”

পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম এ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনকে কারাগারে পাঠানোর পর মঙ্গলবার তাৎক্ষণিক বদলি করা হয় জেলা জনজকে। পরে বিকালে ভারপ্রাপ্ত জেলা জজের এজলাস থেকে তারা জামিন পান।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অভিযোগ করেন, মুজিববর্ষ উদযাপনকে কেন্দ্র করে বিএনপি বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়।

তিনি বলেন, “মুজিববর্ষের অনুষ্ঠান নিয়ে সরকার কোনো প্রতিবন্ধকতা দেখছে না। সব প্রস্তুতি যথাযথভাবে এগিয়ে চলছে। কিছু লোক আছে, বিশেষ করে বিএনপি, তারা সব কিছুতেই বিরোধিতার জন্য বিরোধিতা করে। বিএনপি শুধু ইস্যু খোঁজে। 

“তাদের দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যাকান্ডের মাস্টার মাইন্ড। তারা বঙ্গবন্ধুর প্রাসঙ্গিকতা ও ঔজ্জল্য ঢেকে দিতে পারেনি। তাই এখন মুজিববর্ষ উদযাপনের বিরোধিতা করছে।”

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এইচটি ইমাম, সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গির কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ দপ্তর সম্পাদক সায়েম খান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি, যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার, সাধারণ সম্পাদক অপু উকিল উপস্থিত ছিলেন।

পরে মুজিব বর্ষ উদযাপন নিয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের নেতাদের সঙ্গে মতবিনিময় করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।