শপথ নিলেন জামায়াতের নতুন আমির

জামায়াতে ইসলামীর আমির হিসেবে শপথ নিয়েছেন শফিকুর রহমান।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2019, 02:34 PM
Updated : 5 Dec 2019, 02:34 PM

বৃহস্পতিবার সকালে ঢাকার একটি মিলনায়তনে দলটির নবনির্বাচিত আমিরকে শপথবাক্য পাঠ করার দলের প্রধান নির্বাচন কমিশনার এটিএম মাছুম।

জামায়াতের কেন্দ্রীয় প্রচার বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

শপথ অনুষ্ঠানে বিদায়ী আমির মকবুল আহমাদ, কেন্দ্রীয় নায়বে আমির মজিবুর রহমান, মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান, হামিদুর রহমান আযাদসহ নির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

গত ১৭ অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত জামায়াতের পূর্ণ সদস্যদের (রুকন) প্রত্যক্ষ ভোটে  শফিকুর আমির নির্বাচিত হন। এর আগে তিনি সেক্রেটারি জেনারেল ছিলেন।

ডা. শফিকুর রহমান ইসলামী ছাত্র শিবিরের সিলেট শাখার সভাপতি ছিলেন। ’৮৩ সালে সিলেট মেডিকেল কলেজ থেকে তিনি এমবিবিএস পাস করেন। ’৮৫ সালে জামায়াতের কেন্দ্রীয় মজলিশে শূরার সদস্য এবং ১৯৮৬ সাল থেকে ১৯৮৮ সাল পর্যন্ত সিলেট জেলা জামায়াতের সেক্রেটারি জেনারেল ছিলেন তিনি।

যুদ্ধাপরাধে জামায়াতের শীর্ষ নেতাদের মৃত্যুদণ্ডের পর দলটির নেতৃত্বে আসেন শফিকুর।

নির্বাচন কমিশনের নিবন্ধন হারানো জামায়াত এখন দলীয়ভাবে নির্বাচনেও অংশ নিতে পারছে না। গত সংসদ নির্বাচনে তারা তাদের জোটের দল বিএনপির প্রতীক ব্যবহার করে। 

একাদশ সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের  প্রার্থী হয়ে ধানের শীষ প্রতীকে ঢাকা-১৫ আসনে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যান শফিকুর।