আবরার হত্যার আসামির পক্ষে আদালতে বিএনপির আইনজীবী, পরদিন বহিষ্কার

বুয়েটছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার এক আসামির পক্ষে আদালতে দাঁড়ানোর ঘটনায় জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য অ্যাডভোকেট মোর্শেদা খাতুন শিল্পীকে বহিষ্কার করেছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Oct 2019, 06:29 AM
Updated : 9 Oct 2019, 07:11 AM

‘সংগঠনবিরোধী তৎপরতার’ দায়ে তাকে বহিষ্কারের কথা বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

অ্যাডভোকেট মোর্শেদা খাতুন শিল্পী

রোববার গভীর রাতে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলের সিঁড়ি থেকে তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরারের লাশ উদ্ধার করে পুলিশ।

ফেইসবুকে মন্তব্যের সূত্র ধরে শিবির সন্দেহে আবরারকে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে বুয়েট ছাত্রলীগের নেতা-কর্মীরা তাকে পিটিয়ে হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে।

ওই ঘটনায় বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেলসহ ১০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারাসহ মোট ১৯ জনের নামে চকবাজার থানায় মামলা করেছেন আবরারের বাবা।

বিএনপি নেতা মোর্শেদা এই আসামিদের পক্ষে মঙ্গলবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে দাঁড়ান বলে গণমাধ্যমে খবর প্রকাশ হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা হয়।

মোর্শেদা সাংবাদিকদের বলেন, তিনি আবরার হত্যা মামলার অন্যতম আসামি মোজাহিদের পক্ষে আদালতে দাঁড়িয়ে আদালতকে বলেছেন, এ ঘটনায় সে জড়িত না। ঘটনাচক্রে সিসিটিভির ফুটেজে তাকে দেখা গেছে।

বিএনপির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “সংগঠনবিরোধী তৎপরতার জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য এ্যাডভোকেট মোর্শেদা খাতুন শিল্পীকে সংগঠনের সকল পর্যায়ের পদ থেকে বহিস্কার করা হয়েছে। এখন থেকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাংগঠনিক কার্যক্রমের সাথে অ্যাডভোকেট মোর্শেদা খাতুন শিল্পীর কোনো সম্পর্ক থাকবে না।”