বিচার চাইলে সরব হন, আহ্বান সিপিবির নারীকর্মীদের

সারাদেশে যৌন নিপীড়নের মতো ঘটনাগুলোর বিচারের দাবি আদায়ে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন সিপিবির নারীকর্মীরা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2019, 01:01 PM
Updated : 22 April 2019, 01:01 PM

বাম দলটির নারী সেলের উদ্যোগে সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে সকাল ১১টা থেকে ১টা পর্যন্ত প্রতীকী অনশন ও সমাবেশ কর্মসূচি থেকে এই আহ্বান জানানো হয়।

ফেনীর সোনাগাজীর প্রতিবাদী মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার বিচার দাবিতে সপ্তাহব্যাপী ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে এই অনশন করেন সিপিবির নারীসেলের কর্মীরা।

এই কর্মসূচি থেকে সারাদেশে নারী শিশু নির্যাতন, খুন, ধর্ষণের বিরুদ্ধে এবং ধর্ষণকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

সমাবেশে সিপিবির সাধারণ সম্পাদক মো. শাহ আলম বলেন, নুসরাত হত্যার পেছনের ঘটনা প্রকাশের মধ্য দিয়ে প্রমাণিত হয় জনগণের তীব্র আন্দোলন ছাড়া কোনোকিছুই সহজভাবে হয় না। নুসরাত হত্যার পর সারাদেশে যেভাবে আন্দোলন গড়ে উঠেছে, তার কারণে প্রশাসন ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তার করতে বাধ্য হয়েছে।

নুসরাত হত্যাকাণ্ডে ক্ষমতাসীন দলের বিভিন্ন পর্যায়ের নেতাদের নাম উঠে আসার প্রেক্ষাপটে তাদের শাস্তি দাবিতে সোচ্চার থাকার আহ্বান জানানো হয় সমাবেশ থেকে।

শাহ আলম বলেন, অতীতে এ ধরনের ঘটনাগুলোর যদি বিচার হত, তাহলে অপরাধ সংঘটনে অপরাধীদের ভয় থাকত। তারা প্রশাসনের কাছে, সরকারি দলের কাছে আশ্রয় পাচ্ছে, মদদ পাচ্ছে। যার কারণে ভয়ঙ্করভাবে বেড়ে গেছে অপরাধ।

সিপিবি নারী সেলের আহ্বায়ক লক্ষ্মী চক্রবর্তী এবং দলটির কেন্দ্রীয় কমিটির সদস্য লুনা নূরের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন দলটির কেন্দ্রীয় কমিটির সম্পাদক জলি তালুকদার, মাকসুদা আকতার লাইলী, সমাজতান্ত্রিক নারী ফোরামের সাধারণ সম্পাদক শম্পা বসু, রোকেয়া বেগম, সেলিনা হাই, রাশেদা কুদ্দুস রানু প্রমুখ।