বিভ্রান্তিকর খবর যেন না ছড়ায়: সাংবাদিকদের এইচ টি ইমাম

বিভ্রান্তিমূলক কোনো তথ্য বা সংবাদ ছড়িয়ে কোনো ব্যক্তি বা গোষ্ঠী যাতে নির্বাচনের পরিবেশকে কলুষিত করতে  না পারে, সেদিকে সাংবাদিকদের দৃষ্টি রাখার অনুরোধ জানিয়েছেন এইচ টি ইমাম।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Dec 2018, 07:16 PM
Updated : 10 Dec 2018, 07:16 PM

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও দলের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান সোমবার ঢাকার একটি হোটেলে নির্বাচন কমিশন সংশ্লিষ্ট সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে এই অনুরোধ করেন তিনি।

ইমাম বলেন, “নির্বাচনের দিন কিংবা তার আগে ও পরে আপনাদের ওপর বিশাল দায়িত্ব থাকবে। আপনারা যাতে সে দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করতে পারেন, সেদিকে আমাদের লক্ষ্য থাকবে।”

নির্বাচন পর্যবেক্ষণের নামে দেশি বা বিদেশি কোনো ব্যক্তি বা সংস্থা যেন ভোটে প্রভাব বিস্তার করতে না পারে, সেদিকেও নজর রাখার আহ্বান জানান তিনি।

“আপনারা লক্ষ্য রাখবেন, তারা যেন নির্বাচনে কোনোরূপ প্রভাব বিস্তার করতে না পারে। দুঃখজনক হলেও সত্য এই ধরনের অপতৎপরতা আমরা অতীতে লক্ষ্য করেছি।”

সুষ্ঠু নির্বাচনের জন্য সকল দল ও গণমাধ্যমের পূর্ণ সহযোগিতা চান তিনি।

ইমাম জানান, তরুণ ভোটারদের আকৃষ্ট করতে আওয়ামী লীগের ইশতেহারে ‘বিশেষ অগ্রাধিকার’ থাকবে।

সভায় আওয়ামী নেতা এবিএম রিয়াজুল কবির কাওসার এবং ইসি সংশ্লিষ্ট সাংবাদিকদের সংগঠন রিপোটার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসির (আরএফইডি) সভাপতি চ্যানেল আইয়ের বিশেষ সংবাদদাতা সোমা ইসলাম ও সাধারণ সম্পাদক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জ্যেষ্ঠ প্রতিবেদক মইনুল হক চৌধুরীসহ বিভিন্ন সংবাদপত্র, অনলাইন, টেলিভিশন ও রেডিওর সাংবাদিকরা উপস্থিত ছিলেন।