মওদুদকে অবরুদ্ধ করে রাখা ‘গুণ্ডামি’: রিজভী

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদকে তার নোয়াখালীর বাড়িতে ‘অবরুদ্ধ’ করে রাখার পুলিশি আচরণকে ‘গুণ্ডামি’ বলেছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2018, 11:45 AM
Updated : 18 August 2018, 01:32 PM

পুলিশ মওদুদ আহমদকে তার কোম্পানিগঞ্জের বাড়িতে অবরুদ্ধ করে রেখেছে বলে শুক্রবার নোয়াখালী জেলা বিএনপির এক সংবাদ সম্মেলনে অভিযোগ তোলা হয়।

তবে পুলিশের দাবি, সাবেক মন্ত্রী মওদুদ আহমদের নিরাপত্তার কারণেই তার বাড়ির সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিএনপি পুলিশের এই আচরণের জন্য মওদুদের রাজনৈতিক প্রতিপক্ষ স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে দায়ী করলেও তার প্রতিবাদ করেছে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ।

শনিবার নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী বলেন, “গতকাল সকাল থেকে এখন পর্যন্ত স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদকে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মানিকনগরের নিজ বাড়িতে পুলিশ অবরুদ্ধ করে রেখেছে। গতকাল তার সাথে দেখা করতে গেলে ১০ জনকে পুলিশ আটক করে। আজও কোনো নেতাকর্মী তার সাথে দেখা করতে পারেনি।”

“মওদুদ আহমদের সাথে এই ধরনের আচরণ সরাসরি গুণ্ডামি। আমরা এই ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।”

মন্ত্রী ওবায়দুল কাদেরের বিরুদ্ধে অভিযোগ তুলে রিজভী বলেন, “জনগণের ভোটে ওবায়দুল কাদের সাহেব জিততে পারবেন না। কারণ ক্ষমতার প্রতি তীব্র আবেগ তার বিবেক বিবশ করে দিয়েছে। সেজন্য মওদুদ আহমদকে নিজ বাড়িতে পুলিশকে দিয়ে অবরুদ্ধ করে রেখেছেন ওবায়দুল কাদের, যেন এলাকাবাসী ও দলীয় নেতাকর্মীরা কেউ তার সাথে দেখা করতে না পারে।”

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সমালোচনা করে রিজভী বলেন, “সড়কে মৃত্যুর মিছিল থামছে না, এই মুহূর্তে সব মহাসড়কে ৩০/৪০ কিলোমিটার করে যানজট। ঈদে মানুষজন স্বস্তিতে বাড়ি ফিরতে পারছেন না। সড়ক ও সেতুমন্ত্রী তার মন্ত্রণালয় পরিচালনা করতে সম্পূর্ণ ব্যর্থ।”

সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভুঁইয়া, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, কেন্দ্রীয় নেতা মোস্তাফিজুর রহমান বাবুল, তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।