অনেকেই মনে করেন, খালেদা অসুস্থ নন: তোফায়েল

ইউনাইটেড ছাড়া অন্য কোনো হাসপাতালে না যেতে খালেদা জিয়ার অনড় অবস্থানের দিকে ইঙ্গিত করে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদ বলেছেন, এ কারণে বিএনপি চেয়ারপারসন ‘অসুস্থ নন’ বলে অনেকে মনে করেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 June 2018, 03:07 PM
Updated : 18 June 2018, 03:07 PM

ঈদের ছুটির পর প্রথম কর্মদিবস সোমবার সচিবালয়ে শুভেচ্ছা বিনিময়ের সময় সাংবাদিকদের একথা বলেন তিনি।

দুর্নীতির মামলায় কারাবন্দি খালেদা জিয়াকে চিকিৎসার জন্য ইউনাইটেড হাসপাতালে নেওয়ার দাবি তুলেছে বিএনপি। কারা কর্তৃপক্ষ তাকে সরকারি হাসপাতাল বিএসএমএমইউ কিংবা সিএমএইচে নিতে চাইলেও তাতে সাড়া দেননি তিনি।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল বলেন, “আপনাদের বিবেকের কাছে আমি প্রশ্ন রাখি, আমার যখন অসুস্থতা হয়, আমি নিকটতম হাসপাতালে যাব, বিশেষ করে বঙ্গবন্ধু মেডিকেল হাসপাতাল, অধিকাংশ বড় বড় ডাক্তার প্রফেসররা সেখানে থাকে।

“একজন অসুস্থ মানুষকে বঙ্গবন্ধু হাসপাতালে নিয়ে যাওয়ার পর যদি ডাক্তার চিকিৎসায় অক্ষমতা জানাত যে চিকিৎসা নাই তাহলে একটি কথা ছিল। আমরা (বিএনপি) বলি নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করতে হবে, আর সেনাবাহিনীর হাসপাতাল সিএমএইচের প্রতি বিশ্বাস নাই, আস্থা নাই।”

কোনো অসুস্থ মানুষ সময়ক্ষেপণ নিজের অসুস্থতা বাড়িয়ে তুলতে চায় না মন্তব্য করে প্রবীন এই রাজনীতিক বলেন, “এতে অনেকে মনে করেন, তিনি অসুস্থ নন। কারণ অসুস্থ লোক কোন হাসপাতালে যাবেন, সে সময়ক্ষেপণ করে তার নিজের শরীর খারাপ করতে পারে না।”

জরুরি অবস্থার মধ্যে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বেসরকারি স্কয়ার হাসপাতালে চিকিৎসা দেওয়ার যে বক্তব্য বিএনপি নেতারা দিচ্ছেন, তার প্রতিক্রিয়ায় তোফায়েল বলেন, “কর্তৃপক্ষ উনাকে নিয়ে গিয়েছিল স্কায়ার হাসপাতালে। যদি বলত আরেক জায়গায় যান, তিনি যেতেন।

“আর খালেদা জিয়ার বর্তমান চিকিৎসা নিয়ে প্রধানমন্ত্রীর সাথে তুলনা চলে না।”

নির্বাচনকালীন ‘সহায়ক’ সরকারের যে দাবি বিএনপি তুলেছে, তা আবারও প্রত্যাখ্যান করে তোফায়েল বলেন, “সহায়ক সরকার বলে কোনো বিষয় আছে বলে আমাদের জানা নেই।”

নির্বাচন কমিশন পুনর্গঠনের দাবিও নাকচ করে তিনি বলেন, “এই নির্বাচন কমিশনই নির্বাচন পরিচালনা করবেন।”

এবার ঈদের সময় নিত্য পণ্যের দাম নিয়ে পত্রপত্রিকায় ‘ভাল সংবাদ’ প্রকাশ করায় ধন্যবাদ জানিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, “এত বেশি মজুদ ছিল যে দাম স্বাভাবিক ছিল।”