মানবিকতার নামে রাজনৈতিক ফায়দা নিতে নেমেছেন খালেদা: কাদের

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে কক্সবাজারের উদ্দেশে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার যাত্রা শুরুর পর তার এ সফরের উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মৌলভীবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2017, 10:02 AM
Updated : 28 Oct 2017, 12:04 PM

শনিবার সকালে বিএনপি চেয়ারপারসনের গাড়ি বহর ঢাকা থেকে ছেড়ে যাওয়ার পর দুপুরে দুপুরে মৌলভীবাজারের এক অনুষ্ঠানে এ নিয়ে কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

কাদের বলেন, “রোহিঙ্গাদের ত্রাণের নামে তিনদিনের সফরে দেড়শ গাড়ি নিয়ে যাচ্ছেন কক্সবাজারে; বিমানে করে যেতে পারতেন, তা না করে সড়ক পথে যাচ্ছেন, এতে করে যানজট সৃষ্টি হবে ও জনগণের দুর্ভোগ বাড়বে।

“মানবিক সাহায্যের নামে তিনি রাজনৈতিক উদ্দেশ্য কায়েম করতে নেমেছেন।”

বেলা পৌনে ১১টায় চারদিনের সফরে গুলশানের বাসা থেকে বিএনপি চেয়ারপারসনের গাড়িবহর চট্টগ্রামের পথে রওনা হয়। গুলশান ছাড়ার সময় খালেদা জিয়ার বহরে অর্ধশতাধিক গাড়িতে বিএনপি নেতাকর্মীরা ছিলেন। তাদের সঙ্গে ছিল সংবাদমাধ্যমের কর্মীদের কয়েক ডজন গাড়ি।

সফরসূচি অনুযায়ী, খালেদা জিয়ার গাড়িবহর দুপুরে ফেনী সার্কিট হাউজে যাত্রা বিরতি করবে। সেখানে মধ্যাহ্নভোজ সেরে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হবে।

চট্টগ্রাম সার্কিট হাউজে রাত কাটিয়ে রোববার বেলা ১১টায় সড়ক পথে কক্সবাজারে উদ্দেশ্যে রওনা হবেন বিএনপি নেত্রী। সেখানে সার্কিট হাউজে রাত কাটিয়ে সোমবার উখিয়ার বালুখালী, বোয়ালমারা ও জামতলী রোহিঙ্গা শিবির পরিদর্শন ও ত্রাণ বিতরণের পরিকল্পনা রয়েছে তার।

 

বিএনপি চেয়ারপারসনের যাত্রা শুরুর কয়েক ঘণ্টার মধ্যে মৌলভীবাজার শহীদ মিনার প্রাঙ্গণে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উদ্বোধন করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এসময় খালেদা জিয়ার বড় গাড়ি বহরের সমালোচনার পাশাপাশি ক্ষমতায় যেতে বিএনপির বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগও আনেন তিনি।

কাদের বলেন, “বিএনপি হারানো ক্ষমতা ফিরে পেতে আবারও ষড়যন্ত্রে নেমেছে। তারা পানি ঘোলা করে আবারও ক্ষমতায় আসতে চাচ্ছে।”

মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুস শহীদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নেছার আহমদের সঞ্চালনায় সম্মেলনে অতিথি হিসেবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও মিছবাহ উদ্দিন সিরাজ, সদস্য বদর উদ্দিন আহমদ কামরান, সদস্য মো. রফিকুর রহমান উপস্থিত ছিলেন।

সম্মেলনে জাতীয় সংসদের হুইপ সাহাব উদ্দিন এমপি, মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য আব্দুল মতিন, মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য সায়রা মহসীন ও মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমানসহ অন্যরা বক্তব্য রাখেন।

এর আগে অতিথিরা দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের সঙ্গে সঙ্গে পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন।