প্রমোদতরীর মাদক কাণ্ডে জিজ্ঞাসাবাদের মুখে শাহরুখ খানের ছেলে

মুম্বাই উপকূলে একটি প্রমোদতরীতে ভারতের মাদক নিয়ন্ত্রণ ব্যুরোর (এনসিবি) অভিযানে জিজ্ঞাসাবাদের জন্য আটক আট জনের মধ্যে বলিউড তারকা শাহরুখ খানের ছেলে আরিয়ান খানও রয়েছেন বলে খবর ভারতীয় গণমাধ্যমের।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2021, 09:04 AM
Updated : 3 Oct 2021, 09:04 AM

শনিবার কর্ডেলিয়া নামের এক প্রমোদতরীর রাত্রিকালীন এক পার্টি থেকে তাদের আটক করা হয়। এরপর রোববার সকাল থেকে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

দুই নারীসহ যে আট জনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তারা হলেন, মুনমুন ধামেচা, নূপুর সারিকা, ইসমীত সিং, মোহাক জাসওয়াল, ভিকরান্ত ছোকার, গোমিত চোপরা, আরিয়ান খান ও আরবাজ মার্চেন্ট।

পার্টিতে মাদক নেওয়ার বিষয়ে তাদের জিজ্ঞাসাবাদ করার কথা এক বিবৃতিতে নিশ্চিত করেছে এনসিবি।

“আরিয়ান খানসহ আট জনকেই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাদের বক্তব্যের প্রেক্ষিতে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে,” বিবৃতিতে বলেছে মাদক বিরোধী সংস্থাটি।

এনসিবি সূত্রের বরাত দিয়ে আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, প্রমোদতরীর পার্টিতে মাদক নিয়েছেন বলে স্বীকার করেছেন ২৩ বছর বয়সী আরিয়ান। ছয় ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদের পর তিনি এ স্বীকারোক্তি দেন।

যাত্রীর ছদ্মবেশে এনসিবির একটি টিম কর্ডেলিয়া জাহাজে উঠেছিল বলে জানা গেছে।

সংস্থাটি জানিয়েছে, জাহাজের ওই পার্টি থেকে একসট্যাসি, কোকেইন, এমডি (মেফিড্রোন) ও চরস জব্দ করেছে তারা।

কর্মকর্তারা জানিয়েছেন, জাহাজটি মুম্বাই ত্যাগ করার পর পার্টি শুরু হয় আর তারপর থেকে তারা সাগরেই ছিল।  

ঊর্ধ্বতন এক এনসিবি কর্মকর্তা এনডিটিভিকে বলেছেন, “তাদের বিবৃতি রেকর্ড করা হয়েছে। গ্রেপ্তার ঘটনার ওপর ভিত্তি করে করা হবে এবং অভিযুক্তকে এনডিপিএস আদালতে তোলা হবে।”

শাহরুখ ইতোমধ্যেই ছেলের জন্য প্রখ্যাত এক আইনজীবীকে নিয়োগ দিয়েছেন বলে প্রকাশিত প্রতিবেদনগুলো থেকে জানা গেছে। 

গত বছর থেকেই ভারতের মাদক নিয়ন্ত্রণ ব্যুরো মাদকবিরোধী মামলাগুলোতে সক্রিয়ভাবে লড়ে যাচ্ছে।

গত মাসে গুজরাটের মুন্দ্রা বন্দরে ৩০০০ কেজি হেরোইন জব্দ করে ভারতের রাজস্ব গোয়েন্দা অধিদপ্তর। এর আগে তারা দিল্লি ও উত্তর প্রদেশের নয়ডা থেকে প্রায় ৩৭ কেজি মাদকদ্রব্য উদ্ধার করেছিল।