‘যাত্রী ছাড়াই ৪৬টি ফ্লাইট চালিয়েছে’ পিআইএ

পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স (পিআইএ) ২০১৬-১৭ বর্ষে ইসলামাবাদ বিমানবন্দর থেকে যাত্রীবিহীন ৪৬টি ফ্লাইট চালিয়েছে বলে দেশটির এক গণমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2019, 07:11 AM
Updated : 22 Sept 2019, 07:21 AM

যাত্রীবিহীন এসব ফ্লাইটের কারণে পাকিস্তানের এ রাষ্ট্রীয় ক্যারিয়ারটি ১৮ কোটির বেশি পাকিস্তানি রুপি লোকসান গুনেছে, শুক্রবার জানিয়েছে জিও নিউজ।

প্রশাসনকে এসব ফ্লাইটের বিষয়ে জানানো হলেও তারা এ নিয়ে কোনো তদন্ত করেনি, প্রতিবেদনে এমনটাই বলা হয়েছে বলে জানিয়েছে এনডিটিভি।

কেবল এ ৪৬টি ফ্লাইটই নয়, এর বাইরে হজযাত্রীদের জন্য নির্ধারিত পিআইএর ৩৬টি ফ্লাইটও যাত্রী ছাড়াই গন্তব্যে রওনা হয়েছিল বলেও প্রতিবেদনে জানানো হয়েছে।

এমন একটা সময়ে পিআইএ-র এ যাত্রীবিহীন ফ্লাইটের খবর মিলল যখন পাকিস্তানের অর্থনৈতিক পরিস্থিতি সংকট সামলাতে হিমশিম খাচ্ছে। মুদ্রাপাচার রোধে কাজ করা প্যারিসভিত্তিক ফাইন্যান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্সের (এফএটিএফ)‘কালো তালিকাভুক্ত’হওয়ার হুমকির মুখেও আছে দেশটি।

ঋণনির্ভর অর্থনীতিতে জড়িয়ে পড়া পাকিস্তান সম্প্রতি বেলআউটের খাড়া থেকে রক্ষা পেয়েছে। সন্ত্রাসে অর্থায়ন বন্ধ এবং আরও বেশকিছু বিষয়ে কার্যকর ব্যবস্থা না নিলে ‘কালো তালিকাভুক্তি’সহ দেশটির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করেছে এফএটিএফ।