বেঙ্গালুরুতে কংগ্রেস নেতার বাড়ির কাছে বিস্ফোরণে নিহত ১

ভারতের লোকসভার নির্বাচনের সপ্তম ও শেষ পর্বের ভোটের দিন দক্ষিণাঞ্চলীয় বেঙ্গালুরু শহরে এক বিস্ফোরণে একজন নিহত হয়েছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2019, 09:09 AM
Updated : 19 May 2019, 09:11 AM

রোববার স্থানীয় সময় সকাল সোয়া ৯টার দিকে বেঙ্গালুরুর রাজারাজেশ্বরী নগর এলাকায় কংগ্রেস দলীয় এক এমএলএ-র বাড়ির কাছে ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।

বিস্ফোরণের কারণ তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছেন এক পুলিশ কর্মকর্তা।

কংগ্রেস দলীয় এমএলএ মুনিরত্নার বাড়ির কাছে বিস্ফোরণটি ঘটে আর সঙ্গে সঙ্গেই তিনি পুলিশকে খবর দেন বলে এনডিটিভিকে জানান ভিয়ালিকাভাল নামের এক ব্যক্তি।

“আমি শব্দ শুনে সঙ্গে সঙ্গেই পুলিশকে ফোন করি। আমাদের তাৎক্ষণিকভাবে খবর দিতে হবে, এটি আমাদের নাগরিক দায়িত্ব,” বলেন তিনি। 

বেঙ্গালুরুর পুলিশ প্রধান টি সুনীল কুমার জানিয়েছেন, বিস্ফোরকের অবশেষের নমুনা সংগ্রহ করে ফরেনসিক সায়েন্স ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে।

“ভেঙ্কটেশ নামে শনাক্ত হওয়া এক ব্যক্তি মারা গেছেন। বিস্ফোরণ বিশেষজ্ঞরা ঘটনাস্থলে আছেন। ভেঙ্কটেশ পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় বিস্ফোরণটি ঘটে,” বলেছেন তিনি।

বিস্ফোরণে আশপাশের বাড়িগুলোর জানালা ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। নিহত ভেঙ্কটেশ পেশায় ধোপা এবং সে এই রাজারাজেশ্বরী নগর এলাকারই বাসিন্দা বলে জানিয়েছেন তারা।  

লোকসভার নির্বাচনের এ পর্বে বেঙ্গালুরুতে কোনো ভোট ছিল না। ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্যগুলো লোকসভার সব আসনের ভোট ইতোমধ্যেই গ্রহণ করা হয়ে গেছে। এ পর্বে শুধু দেশটির উত্তরাঞ্চলীয় সাতটি রাজ্য ও কেন্দ্রশাসিত একটি এলাকার ৫৯টি আসনে ভোট গ্রহণ করা হচ্ছে।