পাকিস্তান সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাসহ হেলিকপ্টার নিখোঁজ

বেলুচিস্তানে বন্যা ত্রাণ কার্যক্রম তত্ত্বাবধানের দায়িত্বে থাকা দক্ষিণাঞ্চলীয় টুয়েলভ কোরের প্রধান লেফটেন্যান্ট জেনারেল সরফরাজ আলীসহ ৬ জন ছিলেন হেলিকপ্টারটিতে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2022, 07:38 AM
Updated : 2 August 2022, 07:38 AM

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে সেনাবাহিনীর একজন জেনারেল ও আরও পাঁচ আরোহীসহ সামরিক বাহিনীর একটি হেলিকপ্টার নিখোঁজ হয়েছে।

এক বিবৃতিতে পাকিস্তান সেনাবাহিনী জানিয়েছে, সোমবার রাতে লাসবেলা জেলায় বন্যা ত্রাণ কার্যক্রম পরিচালনাকালে আর্মি এভিয়েশনের হেলিকপ্টারটির সঙ্গে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

হেলিকপ্টারটিতে ছয় জন আরোহী ছিলেন। তাদের মধ্যে বেলুচিস্তানে বন্যা ত্রাণ কার্যক্রম তত্ত্বাবধানের দায়িত্বে থাকা দক্ষিণাঞ্চলীয় টুয়েলভ কোরের প্রধান লেফটেন্যান্ট জেনারেল সরফরাজ আলীও ছিলেন। পাকিস্তান কোস্ট গার্ডের মহাপরিচালক ব্রিগেডিয়ার আমজাদ হানিফ সাত্তিও নিখোঁজ হেলিকপ্টারটিতে ছিলেন বলে কয়েকটি প্রতিবেদনে বলা হয়েছে।

পুলিশ কর্মকর্তা পারভেজ উমরানি জানিয়েছেন, তল্লাশি ও উদ্ধার অভিযান শুরু করা হলেও হেলিকপ্টারটির কোনো সন্ধান পাওয়া যায়নি।

রাতে খারাপ আবহাওয়ার মধ্যে তল্লাশি অভিযান স্থগিত হয় এবং মঙ্গলবার সকালে আবার শুরু হওয়ার কথা রয়েছে।

পাকিস্তানের এক গোয়েন্দা কর্মকর্তা রায়টার্সকে জানিয়েছ্নে, লে. জেনারেল সরফরাজ আলী ও ব্রিগেডিয়ার আমজাদের সঙ্গে সেনাবাহিনীর আরও দুই মেজর ছিলেন।

পাকিস্তানের দুর্যোগ মোকাবেলা সংস্থার তথ্য অনুযায়ী, দেশটির দক্ষিণাঞ্চল নজিরবিহীন বৃষ্টিতে দেখা দেওয়া বন্যায় শত শত ঘরবাড়ি বিলীন হয়ে গেছে এবং শতাধিক মানুষের মৃত্যু হয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক