বিএফইউজের নির্বাচন স্থগিত করল হাই কোর্ট

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচন দুই মাসের জন্য স্থগিত করেছে হাই কোর্ট।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2021, 08:03 AM
Updated : 28 Sept 2021, 08:03 AM

বিচারপতি মো. মুজিবর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার ভার্চুয়াল হাই কোর্ট বেঞ্চ মঙ্গলবার রুলসহ এ আদেশ দেয়।

বিএফইউজের ভোটার তালিকায় অন্তর্ভুক্তি এবং নির্বাচন স্থগিত চেয়ে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সাবেক সাধারণ সম্পাদক হাসান ফেরদৌসের করা এক আবেদনে এ আদেশ দিয়েছে আদালত। 

আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী তীর্থ সলিল পাল। সঙ্গে ছিলেন আইনজীবী মো. নুরুল করিম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ রাসেল চৌধুরী।

বিএফইউজের ভোটার তালিকায় হাসান ফেওদৌসের নাম অন্তর্ভুক্ত করতে কেন নির্দেশ দেওয়া হবে না- তা জানতে চানতে চাওয়া হয়েছে রুলে।

শ্রম সচিব, শ্রম অধিদপ্তরের মহারিচালক, ট্রেড অর্গানাইজেশনের পরিচালক, রেজিস্ট্রার ও বিএফইউজের সভাপতিকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আইনজীবী তীর্থ সলিল পাল পরে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “হাসান ফেরদৌস সিইউজের নিয়মিত সদস্য এবং সাবেক সাধারণ সম্পাদক। সিইউজের ভোটার লিস্টে তার নাম থাকলেও বিএফইউজের ভোটার তালিকায় তার নাম নাই।

“বিষয়টি তিনি বারবার বিএফেউজেকে জানিয়েছেন। বিএফইউজে শ্রম অধিদপ্তরের নিবন্ধিত একটি সংগঠন। শ্রম অধিদপ্তরেও উনি জানিয়েছেন। কিন্তু কোনো প্রতিকার না পাওয়ায় তিনি হাই কোর্টে রিট করেছিলেন।”

গত ২৫ সেপ্টেম্বর বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) ত্রিবার্ষিক সাধারণ সভা ও প্রতিনিধি সম্মেলন হয়। সে সম্মেলনে ২৩ অক্টোবর সংগঠনটি নির্বাচনের তারিখ ঠিক করে।