আনুষ্ঠানিক সম্প্রচারে নেক্সাস টেলিভিশন

‘জীবনের বন্ধন’ স্লোগান নিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল নতুন স্যাটেলাইট টেলিভিশন স্টেশন নেক্সাস টেলিভিশন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2021, 07:43 PM
Updated : 30 July 2021, 07:43 PM

শুক্রবার রাতে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদের আনুষ্ঠানিক ঘোষণার মধ্য দিয়ে শুরু হয় এর বাণিজ্যিক সম্প্রচার।

দেশের শীর্ষস্থানীয় ব্যবসায় গোষ্ঠী এস আলম গ্রুপের মালিকানাধীন নেক্সাস টেলিভিশন এতদিন পরীক্ষামূলক সম্প্রচারে ছিল।

উদ্বোধনী অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদ এবং দুই লাখ নারীর আত্মত্যাগের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

নেক্সাস টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সানাউল্লাহ লাভলু বলেন, “এই টেলিভিশন প্রতিদিন তুলে ধরবে দেশের সুখ-সমৃদ্ধির গল্প, মানুষের বেঁচে থাকা ও ঘুরে দাঁড়ানোর লড়াই, তারুণ্যের শক্তি, নারীর এগিয়ে চলাসহ নানা বিষয়।”

টেলিভিশনের উদ্বোধন ঘোষণা করে তথ্য ও সম্প্রচার মন্ত্রী আশা প্রকাশ করেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার প্রক্রিয়ায় নেক্সাস টেলিভিশন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।”

কর্তৃপক্ষ বলছে, নেক্সাস টেলিভিশনে সংবাদ, নাটক, সিনেমা বা মিউজিক্যাল কোনো শো থাকবে না। প্রতিদিন সমসাময়িক বিষয়ভিত্তিক নানা অনুষ্ঠান ও ডকুমেন্টারি প্রচারিত হবে। সে কারণে এ টেলিভিশন স্টেশনকে তারা বলছেন ‘নন ফিকশন টেলিভিশন চ্যানেল’।

নেক্সাসের প্রধান পরিচালন কর্মকর্তা মনজুর আহমেদ নতুন এই টেলিভিশন স্টেশনকে এগিয়ে নিতে দর্শক, বিজ্ঞানপদাতা ও শুভানুধ্যায়ীদের সহযোগিতা কামনা করেন।

সেইসঙ্গে মহামারীর এই সময়ে একটি নতুন টেলিভিশনের যাত্রা শুরুর চ্যালেঞ্জ গ্রহণ করায় কর্মীদের ধন্যবাদ জানান তিনি।

মহামারীর কারণে উদ্বোধনী অনুষ্ঠানে কোনো অতিথিকে স্টুডিওতে আমন্ত্রণ জানানো হয়নি।

ভার্চুয়ালি নতুন এই টেলিভিশন স্টেশনকে শুভেচ্ছা জানিয়েছেন অর্থনীতিবিদ ওয়াহিদউদ্দীন মাহমুদ, প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমেদ, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেন, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান শাহজাহান মাহমুদ, টেলিভিশন স্টেশন মালিকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব টিভি চ্যানেল ওনার্স (অ্যাটকো) এর সভাপতি অঞ্জন চৌধুরী এবং জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন।