কোভিড-১৯ পরবর্তী জটিলতায় সাংবাদিক শহিদুজ্জামান খানের মৃত্যু

করোনাভাইরাস সংক্রমণ পরবর্তী জটিলতায় মারা গেলেন ইংরেজি দৈনিক দ্য ফিনান্সিয়াল এক্সপ্রেসের নির্বাহী সম্পাদক ও প্রধান বার্তা সম্পাদক শহিদুজ্জামান খান।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2021, 04:44 PM
Updated : 30 May 2021, 04:44 PM

শহিদুজ্জামান খান।

রোববার সন্ধ্যা সোয়া ৭টার দিকে ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন দ্য ফিনান্সিয়াল এক্সপ্রেসের প্রধান প্রতিবেদক এস এম জাহাঙ্গীর।

সাংবাদিক শহিদুজ্জামানের বয়স হয়েছিল ৭১ বছর। তিনি এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। কয়েক বছর আগে তার স্ত্রী মারা গেছেন।

জাহাঙ্গীর জানান, শহিদুজ্জামান করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। চিকিৎসার পর তার কোভিড-১৯ রিপোর্ট ‘নেগেটিভ’ আসে। পরে ডায়াবেটিস ও কিডনির সমস্যার কারণে নানা জটিলতা দেখা দেয়। এসব জটিলতা নিয়ে তিনি গত ৭ মে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তিনি বলেন, “চার দিন আগে তাকে নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) স্থানান্তর করা হয়। এরপর তাকে ভেন্টিলেশন দেওয়া হয়। সেখানেই তিনি মারা যান।”

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সাবেক ছাত্র শহিদুজ্জামান খান ১৯৯৩ সালে দ্য ফিনান্সিয়াল এক্সপ্রেসের প্রতিষ্ঠালগ্ন থেকে সেখানে কাজ করে আসছিলেন।

২০১৮ সালে ফিনান্সিয়াল এক্সপ্রেসের প্রতিষ্ঠাতা সম্পাদক এ এইচ এম মোয়াজ্জেম হোসাইন মারা গেছে কিছুদিন পত্রিকাটির ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্বও পালন করেন শহিদুজ্জামান।

শহিদুজ্জামান এক সময় ইংরেজি দৈনিক বাংলাদেশ অবজার্ভার এবং দ্য ডেইলি স্টারেও কাজ করেছেন।