৪ নভেম্বর পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2022, 07:46 AM
Updated : 29 Oct 2022, 07:46 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে ভ্রমণের মাধ্যমে প্রেমঘটিত যোগাযোগ বাড়বে। আপনার কর্মশৈলী মানুষের মাঝে আগ্রহের জন্ম দেবে। সঠিক পথে কঠোর পরিশ্রম সত্যিই ভালো ফলাফল এনে দেবে। সপ্তাহের মাঝদিকে আপনার করা সেচ্ছাসেবামূলক কাজগুলো নানাদিক থেকে জীবনে সাফল্য বয়ে আনবে। মানবসেবায় মিলবে মানসিক প্রশান্তি। সপ্তাহের শেষদিকে অপ্রয়োজনীয় খরচগুলো আপনাকে আর্থিক বিশৃঙ্খলায় ফেলে দেবে। তাই সেখানেই খরচ করুন যেটা আসলেই আপনার প্রয়োজন। 

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে যে কোনো কাজেই সতর্কতা অবলম্বন করা উচিত। অবহেলার কারণে বড় ধরনের ঝামেলায় পড়ে যেতে পারেন। পরিবার সঙ্গে নিয়ে ব্যবসায়িক ভ্রমণ কিংবা তীর্থযাত্রায় যাওয়া হতে পারে। কোনো বিদেশি উৎস থেকে অর্থ আসতে পারে। সপ্তাহের মাঝদিকে প্রযুক্তি ও বিপণনখাতে যারা কাজ খুঁজছেন তাদের চাকরির সাক্ষাৎকারের সময়টা ভালো হবে। কর্মক্ষেত্রে বন্ধুত্বের সম্ভাব্য স্থান তৈরি হবে। কর্তৃপক্ষের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। সপ্তাহের শেষদিক নিজের ব্যবসা বিস্তারের সুযোগ মিলবে। নিজের চিন্তাগুলো নিয়ন্ত্রণে রাখুন, ভেবেচিন্তে সিদ্ধান্ত নিন।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে বিবাহিত জীবন এতটাই রঙিন হবে যা আগে কখনই ছিলনা। আপনার ব্যক্তিগত সম্পর্কগুলো সংবেদনশীল ও ঝুঁকিপূর্ণ হবে। যাদের সঙ্গে সময়টা কাটাতে খারাপ লাগে তাদের থেকে দূরে থাকাই মঙ্গল। সপ্তাহের মাঝদিকে যেসব শিক্ষার্থীরা শিক্ষার জন্য বিদেশ যাওয়ার সুযোগ খুঁজছেন তারা তাদের পছন্দের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হওয়ার সুযোগ পাবেন। বিদেশে যাওয়ার সুযোগ এলে হাতছাড়া করা উচিত নয়। সপ্তাহের শেষদিকটা অত্যধিক শক্তি ও অসাধারণ উদ্যম নিয়ে কাজে নেমে পড়ার সময়। কর্মক্ষেত্রে উন্নতির ভালো সুযোগ পেতে পারেন। কেউ আবার প্রত্যাশার চাইতে ভালো চাকরি পেতে পারেন।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে মনের শান্তি নানান প্রতিকূলতার কারণে নষ্ট হতে পারে। বেশি পরিশ্রমের কারণে স্বাস্থ্যহানি হতে পারে। স্ত্রীর প্রতি বিশ্বস্ত থাকুন। নতুন ব্যবসায়িদের ধৈর্য্যশীল হতে হবে। নিজের কাজের ওপর আস্থা রাখতে হবে। তবেই সাফল্য আপনার হাতে ধরা দেবে। সপ্তাহের মাঝদিকে যানবাহনে চলাফেরায় সতর্ক হতে হবে। সপ্তাহের শেষদিকে বিদেশ যাওয়া অনুকূল পরিবেশ তৈরি হতে পারে, সুযোগ হাতছাড়া করবেন না।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে চারপাশের পরিবেশ হবে প্রেমময়। মনে রাখতে হবে, যার সমাধান নেই তা সহ্য করে যাওয়া ছাড়া উপায় নেই। মানসিক প্রশান্তির জন্য আপনার উত্তেজনা নিয়ন্ত্রণে রাখুন। সপ্তাহের মাঝদিকে আপনার প্রণয়ী আপনার জন্য জীবন্ত দেবদূত হয়ে উঠবে, মুহুর্তটি হৃদয়ে পোষণ করুন। ব্যবসায়িরা তাদের ব্যবসা বাড়ানো সুযোগ পাবেন নিজের চাহিদা মতো। সপ্তাহের শেষদিকে মানুষের সঙ্গে দ্বন্দ্ব, বিবাদ এড়িয়ে চলুন। কারও সঙ্গে ভুল বোঝাবুঝি থেকে অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হতে পারে। কাজের ধীরগতি সামান্য চাপ আনবে। যতটা সম্ভব বিশ্রাম নিন।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে যারা জমিজমার দিকে ঝোঁক বাড়িয়েছেন তাদের উৎসাহ বাড়বে। বন্ধুত্বের প্রবণতা ছড়িয়ে পড়বে এবং আবেগের দাবি বাড়বে। বাবা-মায়েরা তাদের সন্তানের প্রতি আরও বেশি যত্নবান হয়ে উঠবেন। সপ্তাহের মাঝদিকে প্রচণ্ড ক্লান্তি আপনাকে গ্রাস করবে। বিশ্রাম নিন, শিগগিরই সুস্থ হয়ে উঠবেন। সপ্তাহের শেষদিকে অবাক করার মতো কোনো ব্যবসায়িক তথ্য পেতে পারেন। আর্থিক সহায়তায় উৎসাহ দেওয়ার ক্ষেত্রে আপনার ক্ষমতা অত্যন্ত উচ্চ। অবিবাহিত সন্তানের জন্য উপযুক্ত জীবনসঙ্গী খুঁজে নেওয়ার জন্য সময়টা দারুণ।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে যারা পরিবার থেকে দূরে থাকেন তাদের মন খারাপ থাকতে পারে। সে সময় পার্কে একান্ত সময় কাটালে ভালো লাগবে। পরিবারের মানুষগুলো আপনাকে ভুল বুঝতে পারে। সম্পত্তি নিয়ে দুশ্চিন্তা বাড়তে পারে। তবে বন্ধুদের সমাগম আপনাকে প্রফুল্ল করে তুলবে। সপ্তাহের মাঝদিকে প্রেমের জীবন নতুন মোড় নেবে। আপনার সন্তানদের জন্য কোনো ভবিষ্যত পরিকল্পনা করার জন্য এখনই আদর্শ সময়। সপ্তাহের শেষদিকে আপনার পরিকল্পনাগুলো সঠিকভাবেই এগোবে। তবে হুট করেই কোনো সিদ্ধান্ত নেওয়া যাবে না। এতে আপনি সুবিধাবঞ্চিত হতে পারেন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে বাজারে উত্থান বাড়বে। অনেক বিনিয়োগকারী এসময় অপ্রত্যাশিত মুনাফা অর্জন করতে পারবেন। কোনো মুল্যবান উদ্যোগে চুক্তিবদ্ধ হওয়ার আগে সবদিক ভালোভাবে যাচাই করে নিন। স্বল্প দূরত্বের ভ্রমণ কাজের জন্য লাভজনক হতে পারে। সপ্তাহের মাঝদিকে ঘরে ঐক্য আনতে সকলের সহযোগিতা আর সম্মতি অনুযায়ী কাজ করুন। কর্মক্ষেত্রে যাকে শত্রু ভেবেছিলেন, জানতে পারবেন সে আসলে আপনার শুভাকাঙ্ক্ষী। সপ্তাহের শেষদিকে আপনার পছন্দের মানুষটিকে ভালোবাসার প্রস্তাব দিতে দেরি করবেন না। আশানুরূপ উত্তর পাওয়ার সম্ভাবনাই বেশি। 

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে আপনি থাকবেন কর্মশক্তিতে ভরপুর। শরীর, মন থাকবে চাঙা, নিজেকে স্বাস্থ্যবান অনুভব করবেন। নতুন কোনো খাতে বিনিয়োগ করলে ভালো ফলাফল আসবে। ব্যবসায়িক দিক থেকে খুব ভালো একটা সুযোগ আপনার হাতে আসতে পারে। সপ্তাহের মাঝদিকে আপনার ব্যস্ত জীবন থেকে সময় বের করে পরিবার কিংবা বন্ধুদের সঙ্গে নিয়ে বেড়াতে যান। প্রচুর টাকা খরচ করার মেজাজে থাকবেন। ভাইবোনের জন্য কিছু সময় বরাদ্দ রাখুন। সপ্তাহের শেষদিকে আবাসন ব্যবসায়িরা আশাতীত মুনাফা অর্জন করতে পারেন। কাজ শেষ হলে দ্রুত ঘরে ফিরে যান, তবে পরিবার এবং আপনি দুই পক্ষই ভালো থাকতে পারবেন।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে অপ্রয়োজনীয় খরচের কারণে আর্থিক টানাপোড়ন দেখা দিতে পারে। জীবনে যে পরিবর্তনগুলো আনা জরুরি সেগুলো আনতে পারলে সাফল্য আপনার নিশ্চিত। সপ্তাহের মাঝদিকে আর্থিক উন্নতি হবে। একাধিক উৎস থেকে অর্থ আসবে। টাকা পয়সা কোনো নিরাপদ স্থানে রাখুন। এমন খাতে বিনিয়োগ করুন যেখানে মুলধন আটকে না যায়। সপ্তাহের শেষদিকে সবান্ধব ভ্রমণের যোগ আছে। স্ত্রী সন্তান নিয়ে ভ্রমণে আনন্দ পাবেন। প্রতিবেশীর কাছ থেকে কোনো উপকার পেতে পারেন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে দীর্ঘদিনের কোনো আশা পূর্ণ হতে পারে। শিক্ষার্থীদের মধ্যে কারও বৈদেশিক বৃত্তি পাওয়ার সম্ভাবনা আছে। পরিকল্পনা আর রাজনৈতিক কৌশলের বলে সমস্যার সমাধান হবে। এমন কোনো খরচ করতে হতে পারে যা আপনাকে বিরক্ত করবে। সপ্তাহের মাঝদিকে অতীত উদ্যোগগুলো থেকে আসা সাফল্য আপনাকে অনুপ্রেরণা যোগাবে। হাতে আসা সুযোগগুলো কাজে লাগাতে হবে। সপ্তাহের শেষদিকে আর্থিক দিক থেকে আপনার জীবনে ভালো কিছু হতে যাচ্ছে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে কর্মক্ষেত্রে আপনার মনবল হবে আশ্চর্যজনক। আপনার কাজে সবাই খুশি থাকবেন। নতুন বিনিয়োগের সুযোগ খুঁজুন। তবে ভালোভাবে না বুঝে বিনিয়োগ করবেন না। সপ্তাহের মাঝদিকে অপ্রয়োজনীয় খরচগুলো সংসারে অশান্তি ডেকে আনতে পারে। সপ্তাহের শেষদিকে নিজের চেষ্টায় কর্ম সংস্থান হতে পারে।

আরও পড়ুন

Also Read: ২০২২ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য