২৯ জুলাই পর্যন্ত রাশিফল

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2022, 05:50 AM
Updated : 23 July 2022, 05:50 AM

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল): সপ্তাহের শুরুতে বিনোদন ও ভ্রমনের যোগ আছে। আত্নীয়দের সঙ্গে দেখা হতে পারে। মনের উৎসাহের জোরে কাজের বিপত্তিগুলো উতরে যেতে পারবেন। সপ্তাহের মাঝদিকে আর্থিক সঙ্কটে কোনো বন্ধুকে পাশে পেতে পারেন। আগে কখনও যাওয়া হয়নি এমন কোথাও আমন্ত্রণ পেলে তা সাদরে গ্রহন করুন। সপ্তাহের শেষদিকে প্রেম আনন্দদায়ক ও উত্তেজনাপূর্ণ হতে পারে। পৃথিবীর সকল উচ্ছাস, আবেগ আপনাদের দুজনার মাঝে বিরাজ করবে।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে): সপ্তাহের শুরুতে অভিভাবকদের সহযোগিতায় আর্থিক সঙ্কট মোকাবেলা করতে সক্ষম হবেন। অতিরিক্ত দুশ্চিন্তা ও কথা বলা থেকে বিরত থাকতে হবে। হাতে কিছু বাড়তি অর্থ আসতে পারে। সপ্তাহের মাঝদিকে ভ্রমনের যোগ আছে। গুরুত্বপূর্ণ কোনো ব্যক্তির সঙ্গে পরিচিত হতে পারেন। দলিল বা চুক্তি সাক্ষরের আগে অভিজ্ঞ প্রবীনদের পরামর্শ নিন। সপ্তাহের শেষদিকে সামান্য সমস্যা নিয়ে সঙ্গীর সমালোচনা করা বন্ধ করুন, অন্যথায় ঘরে কলহ দেখা দিতে পারে। ঘরে কাটানো সময়গুলো উপভোগ্য হবে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন): সপ্তাহের শুরুতে নিজের স্বার্থে কোনো প্রভাবশালী ব্যক্তির সঙ্গে আলাপ করে ভালো ফল পেতে পারেন। আপনার সবদিক খোলা থাকার সম্ভাবনা। বিশেষ প্রতিভার মাধ্যমে প্রতিপত্তি বাড়বে। সপ্তাহের মাঝদিকে মানসিক দুশ্চিন্তা কমতে পারে, সঙ্গে বাড়বে উপার্জন। গুরুত্বপূর্ণ সামাজিক যোগাযোগগুলো যাতে বিচ্ছিন্ন না হয়ে যায় সেদিকে নজর রাখতে হবে। সপ্তাহের শেষদিকে প্রেমিক প্রেমিকারা একে অপরকে খুশি রাখতে ফোনে কথা বলুন। সবান্ধব ভ্রমনের যোগ আছে। স্ত্রী সন্তান নিয়ে ভ্রমনে আনন্দ পাবেন।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই): সপ্তাহের শুরুতে পারিবারিক কোনো কারণে আর্থিক দুশ্চিন্তা দেখা দিতে পারে, যা ডেকে আনতে পারে নিরাশা। অন্য কারো দায়িত্ব পালন করা নিয়ে ঝঞ্ঝাট বাধতে পারে। প্রতারিত হওয়া থেকে বাঁচতে হলে কাউকে প্রশ্রয় দেওয়া যাবে না। সপ্তাহের মাঝদিকে আপনি প্রেমময় মেজাজে থাকবেন। প্রিয়জনের জন্য বিশেষ কোনো পরিকল্পনা করতে পারেন। কোনো নতুন উদ্যোগ হাতে নেওয়ার জন্য সময়টা শুভ। সপ্তাহের শেষদিকে যারা আর্থিক সঙ্কটের মধ্য দিয়ে যাচ্ছেন তাদের সমস্যার সমাধান হতে পারে।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট): সপ্তাহের শুরুতে আপনি আপনার কিশোর বয়সে ফিরে যাবেন। ছোটবেলার নিষ্পাপ আনন্দগুলো আবার উপভোগ করার সুযোগ আসতে পারে। দীর্ঘস্থায়ি মুনাফা পেতে ‘শেয়ার’ এবং ‘মিউচুয়াল ফান্ড’য়ে বিনিয়োগ করতে পারেন। সপ্তাহের মাঝদিকে কোনো বন্ধুর আচরণে মনে কষ্ট পেতে পারেন। সাহস ও উদ্যমের অভাবে নতুন পরিকল্পনায় সাফল্য ব্যহত হতে পারে। ব্যক্তিত্ব বিকাশে বাধা আসতে পারে। সপ্তাহের শেষদিকে নিজের কাজগুলো সুন্দরভাবে শেষ করতে পারবেন। হাতে আসা সুযোগগুলো কাজে লাগিয়ে জীবনে পরিবর্তন আনার মোক্ষম সময় এখনই। রোমাঞ্চের মাঝে আনন্দ পাবেন।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর): সপ্তাহের শুরুতে আপনার কঠোর পরিশ্রম কর্মক্ষেত্রে সুফল বয়ে আনবে। কাজের দায়িত্ব বেশি নেওয়ার কারণে পারিবারিক চাহিদাগুলো অবহেলিত হবে। সপ্তাহের মাঝদিকে প্রেম, প্রনয় ও বিবাহের যোগাযোগে আপনি সফল হবেন। সামাজিক জীবনকে অবহেলা করবেন না। শত ব্যস্ততার মাঝে থেকেও পরিবারের সঙ্গে বেড়াতে যাওয়া জন্য সময় বের করতে হবে। সপ্তাহের শেষদিকে পারিবারিক কারণে আর্থিক নৈরাশ্য দেখা দিতে পারে। খুব হিসেব করে চলতে হবে। প্রেমের ব্যাপারে নিঃসঙ্গতা আসতে পারে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর): সপ্তাহের শুরুতে বাস্তব জগতের নয়, আত্নার গভীর রহস্যই আপনাকে আকর্ষণ করবে বেশি। বৈদেশিক যোগাযোগ শুভ। কারো জন্য অপ্রত্যাশিত ভ্রমন ক্লান্তিকর ও মানসিক চাপপূর্ণ প্রমানিত হতে পারে। সপ্তাহের মাঝদিকে প্রশাসক পর্যায়ের ব্যক্তিদের প্রসার প্রতিপত্তি বাড়বে। কর্মক্ষেত্রে পুরোপুরি মননিবেশ করুন। সততাই আপনার মুলনীতি হওয়া উচিত। সপ্তাহের শেষদিকে প্রিয়জনের কাছে মনের সত্য অনুভূতিগুলো প্রকাশ করুন। গনযোগাযোগ ভালো হবে। একটি আনন্দময় ও চমৎকার সময় পার করবেন। অতিথিরা বাড়িতে ভীড় করবে। সামাজিক প্রেক্ষাপটে সুনাম অর্জন করবেন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর): সপ্তাহের শুরুতে কোনো ঝগড়াটে ব্যক্তির সঙ্গে বিবাদের কারণে মন মেজাজ খারাপ থাকতে পারে। নিজে বিবেচক হন, সম্ভব হলে বিবাদ এড়িয়ে চলুন। রাস্তায় চলাফেরা, গাড়িতে ওঠানামা করায় বিশেষ সাবধান থাকতে হবে। সপ্তাহের মাঝদিকে কারো প্রেমের নতুন যোগাযোগ আসতে পারে। বাড়িতে দূরের অতিথি আসতে পারে। বাবার সঙ্গে মতবিরোধ পরিহার করুন। সপ্তাহের শেষদিকে অভিনয় শিল্পের সঙ্গে জড়িতরা একটা ভালো সময় পার করবেন। কারো আবার নতুন চাকরির সুযোগ আসতে পারে। কর্মক্ষেত্রে সুনাম বাড়বে।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর): সপ্তাহের শুরুতে ব্যবসা লাভজনক হবে। জীবনসঙ্গীর কাছ থেকে অনেক বড় সহযোগিতা পাবেন। ঘরের শান্তিই বড় শান্তি কথাটা মন থেকে উপলদ্ধি করে সৌজন্যমূলক আচরণ বজায় রাখতে হবে। সন্তানের ব্যাপারে সতর্ক হতে হবে। সপ্তাহের মাঝদিকে একান্ত আপনজন ছাড়া আর কাউকে বিশ্বাস করে কোনো ঝুঁকি নেবেন না। বুঝে শুনে সিদ্ধান্ত নিতে হবে। সপ্তাহের শেষদিকে তীব্র আবেগের কারণে মন খারাপ থাকতে পাবে। প্রিয়জনের আচরণ আরও বন্ধুত্বপূর্ণ হবে। বিদেশ যাওয়ার সুযোগ ছেড়ে দেওয়া উচিত হবে না।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি): সপ্তাহের শুরুতে যেকোনো পদক্ষেপ নেওয়ার আগে সতর্ক হতে হবে। আপনার পরিকল্পনাগুলো সুফল বয়ে আনবে এমন নিশ্চয়তা না পাওয়া পর্যন্ত তা নিয়ে কাজে নামা যাবেনা। শারীরিক সমস্যাগুলো অস্বস্তির কারণ হতে পারে। সপ্তাহের মাঝদিকে স্ত্রীর প্রতি বিশ্বস্ত থাকুন। নারীঘটিত যেকেনো ঝামেলা এড়িয়ে চলুন। নব্য ব্যাবসায়িদের ধৈর্য্য রাখতে হবে। ভরসা রাখুন নিজের কাজের উপর, সফলতা আসবেই। স্নায়ু কিংবা পেশির কোনো সমস্যায় আক্রান্ত হতে পারেন। অনিদ্রাজনিত রোগে ভোগান্তি হতে পারে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি): সপ্তাহের শুরুতে প্রেমিক প্রেমিকাদের মধ্যে সুসময় বিরাজ করবে। আপনি বিবাহিত হলে স্ত্রীর কাছ থেকে দারুন কোনো উপহার পেতে পারেন। প্রেমিক প্রেমিকারা একে অপরকে খুশি রাখতে ফোনে কথা বলুন। সপ্তাহের মাঝদিকে কোনো জটিল সমস্যায় পড়তে পারেন। শারীরিক কোনো রোগ নিয়ে দুশ্চিন্তায় পড়তে পারেন। সপ্তাহের শেষদিকে আপনার পরিবারে কোনো অনুষ্ঠানের আয়োজন হতে পারে। ব্যবসায় ভালো খবর পেতে পারেন। বিবাহিত জীবনে প্রেম ও রোমান্স বাড়বে। মামলা মোকদ্দমায় রায় থাকবে আপনার পক্ষেই।

মীন রাশি ( ১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ): সপ্তাহের শুরুতে কোনো পুরনো বন্ধুর সঙ্গে দেখা হয়ে যেতে পারে হঠাৎ করেই। পুরনো স্মৃতিগুলো আউড়ে সুন্দর একটা সময় কাটবে। নিজের পরিবারের প্রয়োজনগুলোকে প্রাধান্য দিন সবার আগে। সপ্তাহের মাঝদিকে ভালোবাসার মানুষটির আপনার জন্য দারুন কিছু করে বসতে পারেন। সন্তান বেশ কিছু সুখবর আনতে পারে আপনার জন্য। সপ্তাহের শেষদিকে নিজের স্বাস্থ্যের প্রতি বাড়তি যত্ন নিন। জলপথে ভ্রমনে এড়িয়ে চলুন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক