সতেজ থাকার টিপস

গরমে সজীব থাকার জন্য প্রয়োজনীয় অনেক জিনিসই ব্যাগে রাখার দরকার হয়। তবে অনেকেই বুঝতে পারেন না কি কি জিনিস রাখলে উপকারে লাগবে।   

>> আইএএনএস /বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2014, 01:46 PM
Updated : 21 May 2014, 01:46 PM

এই বিষয়ে ল্যাকমে ব্রান্ডের বিশেষজ্ঞরা দিয়েছেন কিছু টিপস। 

সানস্ক্রিন ক্রিম

গরমের সময় ব্যাগে রাখা জিনিসের মধ্যে সবচাইতে প্রয়োজনীয় বোধ হয় সানস্ক্রিন। সবসময় ঘরের ভেতরে থাকা সম্ভব না! বাইরে বের হলে তাপ লাগবেই। সূর্যের আলোতে আছে ক্ষতিকর আলট্রাভায়োলেট এ ও বি রশ্মি। তাই সঙ্গে রাখতে পারেন ছোট আকারের একটি সানস্ক্রিন ক্রিম।

লিপ বাম/গ্লস

গরমে ঠোঁটের কোমল ত্বকে চাপ পড়ে। তাপে ঠোঁট রুক্ষ হয়ে উঠতে পারে এমনকি ফেটেও যেতে পারে। তাই সঙ্গে রাখুন একটি লিপ বাম অথবা গ্লস। এতে ঠোঁটর যত্ন যেমন হবে তেমনি শুষ্কভাব থেকেও মুক্তি পাবেন।  

সানগ্লাস

শুধু যে তাপ থেকে রক্ষা করবে তা নয়, আল্ট্রাভায়োলেট রশ্মি থেকেও চোখ রক্ষা করে সানগ্লাস। বোনাস হিসেবে মিলবে গরম থেকে হঠাৎ মাথাব্যাথা থেকে মুক্তি। সুতরাং ব্যাগে রাখুন সানগ্লাস।   

পানি রাখুন সঙ্গে

এটা অবশ্যই রাখতে হবে। গরমে শরীরে পানির চাহিদা বেড়ে যায়। তাই সম্ভাব্য পানিশূন্যতা রোধে ব্যাগে সবসময় রাখুন পানির বোতল। আর প্রতিদিন কমপক্ষে আট গ্লাস পানি খাওয়া উচিত।

ফেইশল ওয়াইপস

সারাদিন গরমে ঘেমে, নেয়ে অবস্থা যখন বেশ কাহিল, তখন ত্রাতা হতে পারে ফেইসল ওয়াইপস। কয়েক সেকেন্ডেই আপনাকে রিফ্রেশড করে তুলবে, সন্ধ্যার দিকে ঘরে বসে ব্যবহার করলে মনে পড়বে সকালের স্নিগ্ধতা।