পোশাকে বসন্ত

দেশীয় ফ্যাশন ঘর রঙ বাংলাদেশ ও কে ক্র্যাফটে চলছে বসন্তের নানান রঙিন পোশাকের মেলা।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2022, 03:14 PM
Updated : 30 Jan 2022, 03:14 PM

মলিন শীত শেষে ফল্গুনের রংয়ে রাঙাতে এদেশের পোশাক প্রতিষ্ঠানগুলো বরাবরই হাজির হয় নানান পোশাক নিয়ে। এবারও ব্যতিক্রম হয়নি।

কে ক্র্যাফট ও রং বাংলাদেশ মেতেছে বসন্ত উৎসবে।

রঙ বাংলাদেশ-এ বসন্ত উৎসব

ফ্যাশন হাউজ রঙ বাংলাদেশ পহেলা ফাল্গুন উপলক্ষ্যে আয়োজন করেছে বসন্ত উৎসবের, পোশাক ও অন্যান্য সকল সামগ্রীতে ফাল্গুনের ছোঁয়া।

প্রতিষ্ঠানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভিন্টেজ রোজ, ফ্লোরিশ অরনামেন্টেশন আর অলঙ্কারের নকশার বিষয়বস্তুতে সাজানো নান্দনিক এবারের বসন্ত সংগ্রহে রয়েছে মনকাড়া সব উজ্জ্বল রং।

সাদা, হলুদ, সোনালি হলুদ, মেজেন্টা, লাল, ব্রাউন, ক্রিম, নীল ও মেরুন। আর সহকারী রং কমলা, অ্যাশ,অলিভ ও পেস্ট।

সুতি, লিলেন, হাফসিল্ক, সেমি পিওর জর্জেট, নেট কাপড়ে পোশাকের নকশাকে ফুটিয়ে তোলা হয়েছে নানান ভ্যালু অ্যাডেড মিডিয়ার ব্যবহারে। এর মধ্যে রয়েছে স্ক্রিন প্রিন্ট, ব্লক প্রিন্ট, এম্ব্রয়ডারি, হাতের কাজ কারচুপি, কাটিং-সুইং ইত্যাদি।

বসন্তে ভালবাসায় কে ক্র্যাফট’য়ের আয়োজন

ফাল্গুন-ভ্যালেন্টাইনের জন্য বিশেষ কালেকশন নিয়ে এসেছে তারা।

প্রতিষ্ঠানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়- ফ্লোরাল, ইক্কত, জ্যামিতিক, ন্যাচারাল, টেক্সটাইল টেক্সচার ইত্যাদি নানান মোটিফে তৈরি করা পোশাক সারিতে রয়েছে - শাড়ি, সালোয়ার কামিজ, লং-কুর্তি, রেগুলার কুর্তি, টপস, ফ্রক, টপস-স্কার্ট, রেগুলার ও ফিটেড পাঞ্জাবি, কটি, শার্ট ও শিশুদের জন্য নানান আয়োজন।

ফ্যামিলি পোশাক থাকবে বরাবরের মতো। অর্থাৎ মা ও মেয়ের কুর্তি, বাবা ও ছেলের জন্য পাঞ্জাবি। এছাড়া যুগলদের জন্য বিশেষ পোশাক। 

লিনেন, কটন, সিল্ক, হাফসিল্ক, ভয়েল, টু-টোন কাপড়ে তৈরি পোশাকগুলোতে নকশা ফুটিয়ে তুলতে হাতের কাজ, এমব্রয়ডারি, স্ক্রিন ও ব্লকপ্রিন্ট, ডিজিটাল প্রিন্ট এবং টাই-ডাই মিডিয়ার ব্যবহার হয়েছে।

রং হিসেবে বেছে নেওয়া হয়েছে হলুদ, কচিলেবুর রংয়ে হলুদ, বাসন্তি, কমলা, ডিপ পার্পল, ভায়োলেট, কপার, মেরিগোল্ড, মেরুন, জাভাগ্রিন, পেরটগ্রিন, ম্যাজেন্টাসহ নানান রং।

এছাড়াও গহনা, মাস্ক, নানান উপহার সামগ্রী, গৃহসজ্জার উপাদান, স্যান্ডেল এবং নানান প্রয়োজনীয় ফ্যাশন অনুষঙ্গ।