ডেজার্ট কারিগরের সন্ধান চূড়ান্ত

‘ড্যান কেক ডেজার্ট জিনিয়াস ২০১৮’র বিজয়ী হলেন মেহনাজ রহমান।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2018, 08:49 AM
Updated : 21 Oct 2018, 08:49 AM

প্রথমবারের মতো আয়োজিত এই প্রতিযোগিতার ‘গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয় ১৮ অক্টোবর। রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত হয়ে যাওয়া এই প্রতিযোগিতার চূড়ান্ত অধ্যায়ে প্রথম রানারআপ হয়েছেন উম্মে রুমানা শারমিন এবং দ্বিতীয় রানারআপ হয়েছেন আফরিন স্বর্ণা  

প্রথমস্থান অধিকারী পেলেন একজন সঙ্গীসহ ডেনমার্ক ঘুরে আসার সুযোগ। প্রথম ও দ্বিতীয় রানারআপ পেয়েছেন যথাক্রমে ২ লক্ষ ও ১ লক্ষ টাকার চেক।

চূড়ান্ত প্রতিযোগিতার অনুষ্ঠানে বিচারকের দায়িত্ব পালন করেন ক্যালিনারি এক্সপার্ট আল্পনা হাবিব, ড. রুবিন এইচ ফারুক, মাহবুবা চৌধুরী, চিত্রনায়ক রিয়াজ, প্যান প্যাসিফিক সোনারগাঁও-এর স্যু-শেফ ফজলে রাব্বি, শেফ আনজারা শেখ, এবং ক্যালিনারি এক্সপার্ট আফরোজা নাজনীন সুমি।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যান কেক এ/এস  ডেনমার্ক’য়ের ব্যবস্থাপনা পরিচালক ক্লাউস এসকিলডসেন, এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমান, পান্ডুঘর লি. ও ডেন ফুডস লি. চেয়ারম্যান নাজিম উদ্দিন আহমেদ, ডেন ফুডস লিমিটেড’য়েল পরিচালক খন্দকার মো. তৌহিদুজ্জামান এবং সিওও ফিরোজ আহমেদ।

এই বছর ১৩ জুলাই থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতায় সারা দেশ থেকে প্রাথমিকভাবে বাছাই করা প্রায় ৫শ’ জনেরও বেশি প্রতিযোগী নিয়ে শুরু হয় এই আয়োজন। ময়মনসিংহ, বগুড়া, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, কুমিল্লা, চট্টগ্রাম ও ঢাকাসহ গুরত্বপূর্ণ ৯টি শহরে অনুষ্ঠিত হয় প্রাথমিক বাছাই পর্ব। সেখানে বিভিন্ন ধাপের মাধ্যমে ইয়েস কার্ড দিয়ে স্টুডিও রাউন্ডের জন্য নির্বাচন করা হয় ৩২ জন। 

১৩ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত স্টুডিও রাউন্ডে তাদের ফুড প্রেজেন্টেশন, প্লেটিং, বয়সভিত্তিক ডেজার্ট পরিবেশন, পারসোনালিটি গ্রুমিং-সহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রশিক্ষক হিসেবে ছিলেন আফরোজা নাজনীন সুমি, আনজারা শেখ, আসিফ শেখ, শেফ প্যাট্রিক প্রবাল রোজারিও এবং ফেরদৌস বাপ্পি।

এই স্টুডিও রাউন্ড থেকে বাছাই করা ১০জন প্রতিযোগী নিয়ে আয়োজিত গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠানের মাধ্যমে এই মৌসুমের মতো সমাপ্ত হল ‘ড্যান কেক ডেজার্ট জিনিয়াস ২০১৮’।

উল্লেখ্য, ডেন ফুডস লিমিটেড ড্যান কেক এ/এস, ডেনমার্ক এবং পান্ডুঘর লিমিটেড-এর একটি যৌথ উদ্যোগ যার পূর্ণ কার্যক্রম ২০১৫ সালে বাংলাদেশে শুরু হয়েছে।- বিজ্ঞপ্তি।