রেস্তোরাঁয় সেহেরি ও ইফতারের আয়োজন

ঢাকা শহরের বিভিন্ন রেস্তোরাঁয় ইফতারির পাশাপাশি চলছে সেহরির আয়োজন।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2018, 08:33 AM
Updated : 28 May 2018, 09:11 AM

সেগুলো থেকে কয়েকটি রেস্তোরাঁ নিয়ে এই প্রতিবেদন।

বিটার সুইট ক্যাফে: গুলশান দুই নম্বরের এই রেস্তোরাঁয় ইফতার আর সেহেরি দুটোরই সুবিধা রয়েছে।

৪শ’ টাকার প্ল্যাটার আছে দুইটি। প্রথম প্ল্যাটারে আছে পিটা ব্রেড, সুপ, ব্রুশেট্টা চিকেন, কোলস্লো, মোৎজারেল্লা অনিয়ন রিং, খেজুর, আপেল ও লেমোনেড। দ্বিতীয় প্লাটারে আছে ফ্রাইড রাইস, কোরিয়ান চিকেন উইঙস, সিফুড মাশরুম, চিকেন টোস্ট, ভেজিটেবল কারি, চাটনি, খেজুর, আপেল ও লেমোনেড।

৮শ’ টাকার প্লাটারে মিলবে স্টেক ফিলেত মিগনন, স্প্যাগেটি ওগলিও, মোৎজারেল্লা স্টিক অনিয়ন রিং, ভেবিটেবল সত্তে, মোৎজারেল্লা স্টিক, ম্যাশড পটেটো, খেজুর, আপেল ও লেমোনেড।

প্ল্যাটারগুলো ইফতার ও সেহেরিতে নেওয়া যাবে। সঙ্গে আরও ৯৯ টাকা যোগ করলে পাওয়া যাবে ফলের শরবত।

বিস্ত্রো ফ্যান্তাসতিকো: মহাখালি আমতলির কাছে এই রেস্তোরাঁতেও রয়েছে ইফতার ও সেহেরির আয়োজন। তাদের সেহেরিতে আছে দুটি প্ল্যাটার।

৪৩০ টাকার মধ্যে পাওয়া যাবে টার্কিশ বিফ স্টিউ, ব্রেডেড চিকেন টেন্ডার, বেজিটেবল রাতাতুই আর হার্বস রাইস। ৩৭০ টাকার প্ল্যাটারে আছে মিডটেরেনিয়ান চিকেন গ্রেভি, ক্রাম্বড চিকেন স্ট্রিপস, ভেজিটেবল রাতাতুই আর গার্লিক অ্যান্ড হার্বস রাইস।

ইফতারের আয়োজনে আছে দুটি প্ল্যাটার, সঙ্গে ডিনারও। ৫৭০ টাকার প্ল্যাটারে আছে ক্রিস্পি চিকেন টেন্ডার, ছোলা, ডিম-আলুর চপ, ফ্লাফেল, বেগুনি, অনিয়ন রিং, শসা, তরমুজ, বাঙ্গি, কমলা, খেজুর। ডিনারে আছে হার্বস রাইস, টার্কিশ চিকেন থাই, গরুর মাংসের কোফতা, সবজি।

৬৩৫ টাকার ইফতার ও ডিনার প্ল্যাটারের ইফতারে মেন্যু একই। শুধু রাতের খাবারে মিলবে পিলাফ রাইস, চিকেন ড্রামস্টিক, মরোক্কান বিফ কারি, কিউমিন ভেজিটেবল। এছাড়াও আছে দুটি ইফতার বক্স, দাম ১৮০ টাকা ও ২৪০ টাকা।

এছাড়া তাদের ইফতার বা সেহলি প্ল্যাটার নিলে উপহার হিসেবে পাওয়া যাবে একটি ফেইসওয়াশ।

ক্লাউড বিস্ত্রো: পান্থপথের অবস্থিত রেস্তোরাঁটি। সেহেরির সুযোগ নেই। ইফতারে আছে তিনটি প্ল্যাটার। ৩২৫ টাকার প্ল্যাটারের আছে জাফরান রাইস, গ্রিল্ড মেক্সিকান উইঙস, হারিয়ালি কাবাব আর সালাদ।

খেজুর, ফলের সালাদ, ছোলার সালাদ, ফুলকপির বড়া, মরিচের বড়া, গার্লিক মাশরুম, পাকোড়া, ফিস ফিঙ্গার, প্রন তেম্পুরা, টুনা ক্রুকেট, চিকেন সাসলিক, লেমোনেড নিয়ে দ্বিতীয় প্ল্যাটার, দাম ৩৯৫ টাকা।

তৃতীয় প্ল্যাটারের দাম ৫২৫ টাকা, আছে জাফরান রাইস, ফ্রেঞ্চ ফ্রাই, গ্রিক সালাদ, গ্রিক সালাদ, মেক্সিকান উইঙ্গস, হারিয়ালি কাবাব আর কাজুন ড্রামস্টিক।

ক্যাফে ফাইভ এলিফ্যান্ট: হাতিরপুলের এই রেস্তোরাঁয় সেহেরি নেই। ইফতারে আছে একটি প্ল্যাটার। এতে আছে শরবত, খেজুর, পেঁয়াজু, বেগুনি, জিলাপি, থাই সুপ, স্যান্ডউইচ ও বিরিয়ানি। দাম ৪১৫ টাকা।

আরও পড়ুন