রেস্তোরাঁয় সেহেরি ও ইফতার

রাজধানীর বিভিন্ন রেস্তোরাঁয় ইফতারের পাশাপাশি থাকছে সেহেরি করার সুযোগ।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2018, 09:31 AM
Updated : 24 May 2018, 09:31 AM

নান্দোজ: রাত ১১টা থেকে ৩টা পর্যন্ত এই রেস্তোরাঁর সবগুলো শাখায় থাকছে সেহেরির ব্যবস্থা। সঙ্গে আছে ‘বাই ওয়ান গেট ওয়ান ফ্রি’ সুযোগ।

এই সুযোগের আওতায় কোয়ার্টার চিকেন মিল এবং একটি কিংবা দুটি সাইড ডিশ মিলবে ৪৮৫ কিংবা ৫৭৫ টাকায়। আর হাফ চিকেন মিলের সঙ্গে একটি কিংবা দুটি সাইড ডিশ নিলে গুনতে হবে ৭৮৫ কিংবা ৮৭৫ টাকা। এছাড়াও আছে ৩,৫৯৫ টাকার জাম্বো প্ল্যাটার, মিলবে দুটি আস্ত মুরগি আর পাঁচটি সাইড ডিশ।

নবাব চাটগাঁ: চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানি খাবারের এই রেস্তোরাঁ আছে গুলশান ১ নম্বর আর উত্তরায়। দুটি শাখাই চালু থাকবে সেহেরিতে পুরো পরিবেশনার সঙ্গে।

দাওয়াত-এ-মেজবান: ২৪ মে থেকে ধানমণ্ডির এই রেস্তোরাঁয় সেহেরির আয়োজন শুরু হয়েছে। ক্রেতাদের জন্য পুরো ‍মেন্যুই উন্মুক্ত, সঙ্গে আছে ১৫ শতাংশ মূল্যছাড়।

সিক্রেট রেসিপি: মালয়শিয়ান খাবারের রেস্তোরাঁ। আছে মোট আটটি শাখা। ধানমণ্ডি, গ্রিন রোড, খিলগাঁ, গুলশান, শান্তিনগর ও বেইলি রোডে। সবগুলো শাখাতেই থাকছে দুটি সেহেরি প্ল্যাটার। চিকেন মাখনি প্ল্যাটারের দাম ৪শ’ টাকা। চিকেন টিক্কা মাসালা প্ল্যাটারের দাম ৪৪৫ টাকা।

অ্যাবসোলুট বিবিকিউ: ধানমণ্ডির এই রেস্তোরাঁয় সেহেরিতে থাকছে বাফেট। আয়োজন চলবে রাত সাড়ে ১২টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত। জনপ্রতি খরচ ৮শ’ টাকা।

লেকশোর: বনানীর এই রেস্তোরাঁতেও থাকছে সেহেরি বাফেট। খরচ ৭৯৫ টাকা। আয়োজন চলবে রাত ১টা থেকে ফজরের আজান পর্যন্ত।

গ্লোরিয়া জিন্স: এই রেস্তোরাঁয় সেহেরির আয়োজন হলো ৬৫০ টাকায় যত খুশি খাও আর ৫৫০ টাকায় যত খুশি পান করো। প্রতিদিনের সেহেরিতে রাঁধুনির পছন্দ মতো নয়টি পদের খাবার থাকবে। আর পানীয়র অফারটি নির্দিষ্ট কিছু পানীয়র মধ্যে সীমাবদ্ধ। সেহেরি চলবে রাত ১২টা থেকে ৩টা পর্যন্ত।

রেস্তোরাঁয় ইফতার

ক্রসরোডস: উত্তরার এই রেস্তোরাঁয় ৩শ’ টাকায় মিলবে ইফতার সেট মেন্যু। থাকবে ফলের রস, শরবত, খেজুর, কলা, আপেল, পিঁয়াজু, বেগুনি, স্প্রিং রোল, ছোলা, জিলাপি, ফ্রাইড চিকেন, ভাত, ও পানি। গরু কিংবা খাসির মাংসের একবাটি হালিম নিতে চাইলে আরও ১শ’ টাকা খরচ করতে হবে।

কাঠবাদাম রেস্তোরাঁ: মিরপুরের এই রেস্তোরাঁয় দুটি ইফতার সেট মেন্যু আছে। আড়াইশ টাকার সেট মেন্যুতে আছে খেজুর, ফল, ফ্রাইড চিকেন, ফ্রাইড রাইস, থাই কসমোস, অনিয়ন রিং ও মিক্সড সালাদ।

সাড়ে তিনশ টাকার সেট মেন্যুতে আছে খেজুর, ফল, তন্দুরি চিকেন, ফ্রাইড রাইস, স্প্রিং রোল, অনিয়ন রিং ও মিক্সড সালাদ। এছাড়াও রুহ আফজা ৫০ টাকা আর আমের শরবত ১শ’ টাকা।

দ্য প্রানডিয়াম: চারটি প্ল্যাটার আছে উত্তরার এই রেস্তোরাঁয়। সাড়ে ৬শ’ টাকার প্ল্যাটারে মিলবে ফ্রাইড রাইস, সবজি সত্তে, তেরিয়াকি চিকেন, শ্রেডেড বিফ, ডোরি মাছের ফিলেত, ক্রিম ক্যারামেল, বাফেলো উইঙস, চিকেন ফ্রাই, কিমা চপ ইত্যাদি।

সাড়ে ৮শ’ টাকার প্ল্যাটারে আছে ফ্রাইড রাইস, সবজি সত্তে, মাশরুম সত্তে,স্পাইসি লেমন চিকেন, পেপার স্টেক, জাম্বো প্রন, ক্রিম ক্যারামেল, বাফেলো উইঙ্গস, চিকেন ফ্রাই, কিমা চপ ইত্যাদি।

সাড়ে ৯শ’ টাকার প্ল্যাটারে মিলবে ফ্রাইড রাইস, সবজি সত্তে, মাশরুম সত্তে, নিউইয়র্ক চিকেন, রোস্টেড শর্ট রিবস, জাম্বো প্রন, চকলেট মুজ ইত্যাদি।

এছাড়াও ১ হাজার ২শ’ ৫০ টাকার আরেকটি প্ল্যাটার আছে রেস্তোরাঁটিতে। আর প্রতি প্ল্যাটারের সঙ্গে বাড়তি এক থালা গতানুগতিক ইফতারও পাওয়া যাবে।

ক্লাউড ফ্লেইম: রামপুরার এই রেস্তোরাঁ থেকে ইফতারে ১২ ইঞ্চি পিৎজা কিনলে সঙ্গে আরেকটি ১২ ইঞ্চি পিৎজা অথবা দুবাটি পাস্তা মিলবে বিনামূল্যে। দাম ৬৭৫ টাকা।

মেল্ট টাউন: ধানমণ্ডির এই রেস্তোরাঁয় ইফতারে আছে পেট চুক্তিতে পিৎজা। সাত ধরনের পিৎজার এই অফার নিতে খরচ হবে ৬শ’ টাকা। সঙ্গে আর ১শ’ টাকা দিলে পাওয়া যাবে পেট চুক্তিতে পানীয়। আরও ১শ’ টাকা দিলে জুটবে একটি চিকেন বার্গার।