পুরুষের ফ্যাশনে খাদি প্যান্ট ও ‘স্ট্রেচ চিনোস’

এই সময়ের ফ্যাশন হিসেবে পুরুষরা বেছে নিতে পারে খাকি রংয়ের প্যান্ট। আর হালকা রংয়ের পোশাক। সঙ্গে থাকতে পারে ফুলেল ছাপা।

লাইফস্টাইল ডেস্কআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2018, 09:20 AM
Updated : 7 Feb 2018, 09:21 AM

আইএমএল জিন্স কম্পানি’র প্রতিষ্ঠাতা আদিত্য সিংহাল এবং ‘ভাজোর’য়ের শৈলী-সম্পাদক শ্রেয়াসি পাথাক এ বছরে পুরুষের জন্য স্ট্যাইল সম্পর্কে ধারণা দেন।

* খাদি প্যান্ট, ডেনিম/চেক শার্ট ও গাঢ় রংয়ের ‘বোরো’, ‘শাশিকো’ ও ‘প্যাচ ওয়ার্ক’ ডেনিম জ্যাকেট স্বতন্ত্র ও স্টাইলিশ লাগে দেখতে। নকশাকাররা বর্তমানে ডেনিমের উপরে আগের চেয়ে অনেক বেশি পরীক্ষা চালাচ্ছেন। নানা রকমের এমব্রয়ডারি যেমন- লম্বালম্বি, ফুলের কাজ বা প্রসারিত এম্ব্রয়ডারি কাজ করা ডেনিম পাওয়া যায়।

* যারা সবসময় নিখুঁত পোশাক পরতে পছন্দ করেন তাদের জন্য ‘কাস্টোমাইজড জিন্স’ হচ্ছে প্রথম ও সহজ সমাধান। সাধারণ পোশাকের পরিবর্তে, গাঢ় রংয়ের ডেনিম ব্যবহার করতে পারেন। কারণ এটা বহুমুখী এবং যে কোনো কিছু যেমন- সাদা, চেক, নীল, ধূসর বা রঙিন শার্টের সঙ্গে সহজেই পরতে পারবেন।

* সুতির স্ট্রেস চিনোস’য়ের সঙ্গে চামড়ার জ্যাকেট যেমন- হুড, বাইকার অথবা বোম্বার জ্যাকেট দেখতে বেশ ভালো লাগে। বিগত কয়েক বছর ধরেই এর ধারাবাহিকতা চলে আসছে। আর খুব সহজে এই ট্রেন্ড চলে যাবে না বলেও ধরণা করা যায়।

* হেনলেইস, টি-শার্ট, পোলো, বাইকার জিন্স, ডেনিম শার্ট ও জ্যাকেটের পেছনে অর্থ ব্যয় করুন। এর সঙ্গে মানানসই সরঞ্জাম ও জুতা ব্যবহার করে ভারসাম্য রক্ষা করুন, দেখতে ভালো লাগবে । 

* সব ধরনের পোশাকেই প্যাস্টেল বর্ণের ছোঁয়া রাখুন। গত বছরের সেরা রং ছিল পেস্ট, উষ্ণ বর্ণের মধ্যে পেস্ট রং বেশ ভালো পরিবর্তন আনে। ল্যাভেন্ডার, বেবি পিংক, মিহি নীল বা মিন্ট হলুদ, আইস ক্রিমের অন্যান্য রংগুলো সামনের মৌসুমের সঙ্গে বেশ মানানসই হবে। 

* যদিও আমরা অনেকেই মনে করি যে, শীতকালের জন্য চেক প্রিন্ট। আসলে তা আসলে সারা বছরের জন্যই মানানসই।

* এই বছর ফুলের নকশা বেশ প্রচলিত। ২০১৭ সালে বিপরীত রংয়ের মধ্যে ছোট ফুলের প্রিন্ট বেশি প্রচলিত ছিল। আর এবছর নাটকীয় রংয়ের মধ্যে বড় ফুলের প্রিন্ট বেশি দেখা যাবে। যা অনেকটাই ১৯৬০ সালের ধারা ফিরিয়ে আনবে।

ছবি সৌজন্যে: লা রিভ।

আরও পড়ুন