কোভিড-১৯ সচেতনতায় সম্মাননা পেলেন সিজদা

কোভিড-১৯ মোকাবেলায় সচেতনতা তৈরিতে অবদান হিসেবে সম্মাননা পেলেন বাংলাদেশ ও আন্তর্জাতিক গণমাধ্যমে শিশু-সমাজকর্মী হিসেবে পরিচিতি পাওয়া সুবহা সাফায়েত সিজদা।

কিডস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2020, 07:00 AM
Updated : 28 July 2020, 08:07 AM

সিজদা (৭) লর্ডস ইংলিশ মিডিয়াম স্কুলে দ্বিতীয় শ্রেণির ছাত্রী। তিনি ইতোমধ্যে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ‘কিডস’ বিভাগ ও ইউনিসেফের হয়ে ভার্চুয়াল সচেতনতা তৈরি কার্যক্রমে অংশ নিয়েছেন।

নিজেদের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোমবার বিকেলে রাজধানীতে দলীয় কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে তাকে সম্মাননা দেয় স্বেচ্ছাসেবক লীগ।

সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম সিজদার হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন বলে জানান সিজদার মা নাফিজা আক্তার ও বাবা মির্জা পলাশ।

আয়োজক সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে ভিডিও কলে যুক্ত হয়ে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্মাননা নিচ্ছেন সিজদা

 

কোভিড-১৯ মোকাবেলায় সচেতনতা তৈরিতে অবদান রাখায় সারা দেশ থেকে ১৭ জনকে সম্মাননা দেওয়া হয় অনুষ্ঠানে। এর মধ্যে ভার্চুয়াল প্রচারণায় সম্মাননা পান সিজদা।

শুভেচ্ছা বক্তব্যে সিজদা সবাইকে ভাইরাস ও বানভাসি মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হয়ে টুঙ্গীপাড়ায় জাতির পিতা শেখ মুজিবের মাজার জিয়ারতের ইচ্ছা প্রকাশ করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন, সাধারণ সম্পাদক তারিক সাঈদ, উত্তরের সভাপতি ইসহাক মিয়া ও সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম।

কিডস পাতায় বড়দের সঙ্গে শিশু-কিশোররাও লিখতে পারো। নিজের লেখা ছড়া-কবিতা, ছোটগল্প, ভ্রমণকাহিনী, মজার অভিজ্ঞতা, আঁকা ছবি, সম্প্রতি পড়া কোনো বই, বিজ্ঞান, চলচ্চিত্র, খেলাধুলা ও নিজ স্কুল-কলেজের সাংস্কৃতিক খবর যতো ইচ্ছে পাঠাও। ঠিকানা kidz@bdnews24.com। সঙ্গে নিজের নাম-ঠিকানা ও ছবি দিতে ভুলো না!