মা শব্দটা ছোট, কিন্তু মধুর

মা শব্দটা অনেক ছোট। কিন্তু এর চেয়ে মধুর শব্দ পৃথিবীতে আর নেই। সবকিছু বদলাতে পারে, কিন্তু মায়ের ভালোবাসা কখনও বদলায় না।

সাদিয়া ইসলাম রিফাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2020, 06:16 AM
Updated : 11 July 2020, 06:16 AM

মায়ের সঙ্গে পৃথিবীর কোনও কিছুর তুলনা হয় না। আমার মা আমার কাছে সবচেয়ে প্রিয় ও সবচেয়ে পছন্দের মানুষ। মা আমার চোখে একজন ‘ওয়ান্ডার ওম্যান’।

মা বটগাছের মতো সব ঝড়ঝাপটা ও বিপদ থেকে আমাকে রক্ষা করেন। কিন্তু বিনিময়ে কিছুই পান না। মা সবসময় যেন কোন পরিস্থিতিতে নিজেকে খাপ খাইয়ে নেন।

আমার মা দেখতে খুবই সুন্দর, তাঁর বাচনভঙ্গি অসাধারণ। তিনি নম্র ভদ্র ও সৎ মানুষ। মা আমার জীবনে সম্মানিত একজন ব্যক্তি। তিনি আমাকে খুব আদর স্নেহ করেন, আমাকে মজার মজার রান্না করেন খাওয়ান।

মা আমাকে পড়াশোনার কাজেও অনেক সাহায্য করেন। আমার প্রত্যেকটা ছোট বড় কাজে সাহায্য করেন ও আমার সব জিনিসের প্রতি খেয়াল রাখেন। আমি যদি কখনও কোন ভুল কাজ করি, তখন মা আমাকে ভালো করে বুঝিয়ে দেন কী করলে কাজটি সঠিক হতো।

আমার মা অনেক পরিশ্রমী, তিনি আমাকে শিখিয়েছেন সব সময় সৎ থাকতে। সবাই বলে ‘লাভ অ্যাট ফার্স্ট সাইট’, আমি এর সঙ্গ একমত। কারণ পৃথিবীতে এসে আমি প্রথমে আমার মাকে পেয়েছি।

আমি অনেক সৌভাগ্যবান যে আমি এমন একজন মা পেয়েছি। মাকে আমি অনেক ভালোবাসি।

লেখক পরিচিতি: শিক্ষার্থী, নবম শ্রেণি, শহীদ বীর উত্তম লে. আনোয়ার গার্লস কলেজ  

কিডস পাতায় বড়দের সঙ্গে শিশু-কিশোররাও লিখতে পারো। নিজের লেখা ছড়া-কবিতা, ছোটগল্প, ভ্রমণকাহিনী, মজার অভিজ্ঞতা, আঁকা ছবি, সম্প্রতি পড়া কোনো বই, বিজ্ঞান, চলচ্চিত্র, খেলাধুলা ও নিজ স্কুল-কলেজের সাংস্কৃতিক খবর যতো ইচ্ছে পাঠাও।ঠিকানা kidz@bdnews24.com। সঙ্গে নিজের নাম-ঠিকানা ও ছবি দিতে ভুলো না!
তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক