‘প্রিন্সেস এজেন্টস’ আসছে দীপ্ত টিভিতে

চীনের এই ধারাবাহিকের গল্প এগিয়েছে তিনটি অভিজাত বংশ নিয়ে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2023, 12:33 PM
Updated : 27 April 2023, 12:33 PM

প্রাচীন চীনের ওয়েই সাম্রাজ্যের উত্থান-পতনের গল্প নিয়ে নির্মিত চীনা ধারাবাহিক ‘প্রিন্সেস এজেন্টস’ দেখাবে দীপ্ত টিভি।

বাংলায় ডাব করা এই সিরিজ দীপ্ত টিভিতে সোমবার থেকে প্রতিদিন বিকাল ৫টা ৫০ মিনিট এবং রাত ৯টায় প্রচার হবে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ধারাবাহিকটির অনূদিত সংলাপ রচনা ও সম্পাদনায় কাজ করেছেন দীপ্ত টিভির নিজস্ব সংলাপ রচয়িতার দল। ডাবিং প্রজেক্ট ডিরেক্টর মোর্শেদ সিদ্দিকী মরু এবং প্রযোজনা করেছেন তসলিমা তাহরিন।

বিভিন্ন চরিত্রে কণ্ঠ দিয়েছেন চু চিয়াও (নাদিয়া ইকবাল), ইউয়েন ইউয়ে (মোর্শেদ সিদ্দিকী মরু), ইউয়েন চুন (নাহিদ আখতার ইমু), ইয়ান শুন (মশিউর রহমান দিপু), ইউয়েন হুয়ায় (শফিকুল ইসলাম), শাউ ইউ (জয়শ্রী মজুমদার লতা), কনসর্ট উই (মেরিনা মিতু), ঝং ইউ (রুবাইয়া মতিন গীতি), ইউয়েন সং (খায়রুল আলম হিমু), ঝু শুন (সজীব রায়), ঝাউ শিফেং (অরুপ কুন্ডু), উই শুয়ে (সাইফুল ইসলাম শিহাব)।

তিনটি অভিজাত বংশ ওয়েই, ইউয়েন আর ঝাওদের নিয়ে এগিয়ে যায় ‘প্রিন্সেস এজেন্টস’র গল্প। তার সঙ্গে যুক্ত হয় উত্তর ইয়ানের, ইয়ান পরিবার এবং কয়েকটি সামরিক গোয়েন্দা সংস্থা। প্রাদেশিক শাসনকর্তারা যেনো বিদ্রোহ করতে না পারে, সেজন্য ওয়েই সম্রাট সব প্রাদেশিক শাসনকর্তাদের একজন করে ছেলেকে নিজের কাছে এনে রাখেন।

গল্পে দেখা যায় মার্কুইস ডিংবেই নামে পরিচিত উত্তর ইয়ানের শাসনকর্তা ইয়ান শিচেংয়ের ছেলে প্রিন্স ইয়ান শুন সম্রাটের কাছে বড় হতে থাকে।

গল্পে ইউয়েন পরিবারের দুজন উত্তরসূরি। ইউয়েন ইউয়ে ও ইউয়েন হুয়ায়। ইউয়েন ইউয়ে অত্যন্ত ধীরস্থির, সৎ এবং কোমল মানসিকতা সম্পন্ন হলেও ইউয়েন হুয়ায় বেশ নিষ্ঠুর আর চঞ্চল। সে যেভাবেই হোক ইউয়েন ইউয়েকে পথ থেকে সরিয়ে দিতে চায়।

ঘটনাক্রমে ইউয়েন পরিবারে আগমন ঘটে গুপ্তচর লু’হির মেয়ে চু-চিয়াওর। অতীতের কিছুই মনে করতে পারে না চু-চিয়াও। নিজের যোগ্যতা দিয়ে সে ইউয়েন ইউয়ের ব্যক্তিগত দাসী নির্বাচিত হয়। প্রথম দেখাতেই চু-চিয়াওর প্রেমে পড়ে যায় লর্ড ইউয়েন ইউয়ে কিন্তু নিজের সামাজিক অবস্থানের জন্য বিষয়টাকে সে কোনভাবেই প্রকাশ হতে দিতে চায় না।

অন্যদিকে মার্শাল আর্টে দক্ষতা দেখে চু-চিয়াওর প্রেমে পড়ে যায় প্রিন্স ইয়ান শুন। ইউয়েন, ঝাও আর ওয়েইদের মিলিত ষড়যন্ত্রে প্রিন্স ইয়ান শুনের বাবা মার্কুইস ডিংবেই এবং তার পুরো পরিবার প্রাণ হারায়। পরিবারের সাথে না থাকায় প্রাণে বেঁচে যায় প্রিন্স ইয়ান শুন। কিন্তু তরুন লর্ডরা যেভাবেই হোক ইয়ান শুনকে সরিয়ে দিতে চায়। অন্যদিকে সম্রাট চান ইয়ান শুনকে গৃহবন্দী রেখে উত্তর ইয়ানের উপর নিয়ন্ত্রণ।

এভাবেই এগিয়ে যায় ‘প্রিন্সেস এজেন্টস’র গল্প।