‘দ্য লর্ড অব দ্য রিংস’ সিরিজের নতুন সিনেমা আসছে

সিরিজের নতুন সিনেমার ঘোষণা দেওয়া হলেও এখনও কোনো নির্মাতাকে সেই দায়িত্ব দেওয়া হয়নি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2023, 05:59 PM
Updated : 26 Feb 2023, 05:59 PM

বিশ্বব্যাপী সাড়া জাগানো সিনেমা ‘দ্য লর্ড অব দ্য রিংস’ সিরিজের নতুন আরও সিনেমা আসছে।

সম্প্রতি আমেরিকান ফিল্ম প্রোডাকশন ওয়ার্নার ব্রুস ডিসকভারির সিইও ডেভিড জাসলাভ এ ঘোষণা দিয়েছেন।

বৃহস্পতিবার প্রযোজনা সংস্থার প্রধান মাইক ডি লুকা ও পাম আবডি সুইডিশ বিনোদন সংস্থা এমব্রেসার গ্রুপের ‘ফ্রিমোড’ বিভাগের সঙ্গে চুক্তি স্বাক্ষরের পর ডেভিডের ঘোষণা এসেছে বলে সিএনএন জানিয়েছে।

সংস্থাটি গত বছরের অগাস্টে জে আর আর টলকিনের সব কাজের স্বত্ব কিনে নিয়েছিল। আর এই ইংরেজ লেখকের গল্পেই পিটার জ্যাকসন নির্মাণ করেছিলেন ‘লর্ড অব দ্য রিংস’ ট্রিলজি।

সিরিজের নতুন সিনেমার ঘোষণা দেওয়া হলেও এখনও কোনো নির্মাতাকে সেই দায়িত্ব দেওয়া হয়নি।

ওয়ার্নার ব্রাদার্সের সহযোগী প্রতিষ্ঠান ‘নিউ লাইন সিনেমা’ ও এবং এমব্রেসার গ্রুপের ’ফ্রিমোড’ মিলে সিনেমাগুলো তৈরি করবে।

বর্তমানে নিউ লাইন ও ওয়ার্নার ব্রাদার্সের উদ্যোগে নির্মিত অ্যানিমেশন সিনেমা ‘দ্য লর্ড অফ দ্য রিংস: দ্য ওয়ার অফ দ্য রোহিররিম’র কাজ চলছে বলে সিএনএন জানিয়েছে। সিনেমাটি মূল ‘দ্য লর্ড অফ দ্য রিংস’র ১৮৩ বছর আগের গল্পকে তুলে ধরবে।

দুই দশক আগে মুক্তি পাওয়া ‘দ্য লর্ড অব দ্য রিংস’ সিনেমা ট্রিলজি মোট ১৭টি অস্কার জিতে নেয়। বিশ্বব্যাপী বক্স অফিসে প্রায় ৩০০ কোটি ডলার আয় করে। এই ট্রিলজির সর্বশেষ সিনেমা ‘দ্য রিটার্ন অব দ্য রিংস’ সেরা চলচ্চিত্র ও সেরা পরিচালকের খেতাবসহ ১১টি অস্কার জিতেছিল।

গত বছর সেপ্টেম্বরে মুক্তি পেয়েছিল অ্যামাজনের প্রযোজিত টিভি সিরিজ ‘দ্য লর্ড অফ দ্য রিংস: দ্য রিং অফ পাওয়ার’। টিভি সিরিজটির পাশাপাশি একই সময়ে বাজারে আসার কথা ছিল আরেকটি ভিডিও গেইমের, যার মূল চরিত্র গল্পের ‘গোলাম’। তবে নির্মাণ প্রক্রিয়ায় জটিলতার কারণে পিছিয়ে গিয়েছিল গেইমটির মুক্তির দিন।