সিঁথিতে সিঁদুর কেন? জানালেন অপু বিশ্বাস

ছবি পোস্ট করার পর তার ব্যাখ্যাও দিতে হল এই চিত্রনায়িকাকে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2022, 12:33 PM
Updated : 10 Oct 2022, 12:33 PM

দুর্গাপূজার সময় কলকাতায় ছিলেন বাংলাদেশের চিত্রনায়িকা অপু বিশ্বাস, বিজয়ার শুভেচ্ছা জানিয়ে ফেইসবুকে দিয়েছিলেন নিজের এক ছবি, তা নিয়ে শুরু হয় তুমুল আলোচনা, যে জন্য ব্যাখ্যাও দিতে হল তাকে।

আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, কলকাতায় দূর্গা পূজা উদযাপনের সময় অনেকটা বিচ্ছিন্ন অবস্থাতেই ছিলেন অপু বিশ্বাস। ২৪ ঘণ্টা কারও ফোনও ধরেননি। 

এর মধ্ধ্যে বিজয়ার শুভেচ্ছা জানিয়ে ফেইসবুকে লাল সাদা শাড়ির সঙ্গে সোনালি জরির কাজ করা সবুজ ব্লাউজ পরা কয়েকটি ছবি শেয়ার করেন। ওই ছবিতে তার সিঁথিতে সিঁদুর স্পষ্ট বোঝা যাচ্ছিল।

অপু বিশ্বাস বিয়ে করেছিলেন বাংলাদেশেরেই আরেক চিত্রনায়ক শাকিব খানকে। তাদের বিচ্ছেদও হয়েছে ২০১৮ সালে।

সম্প্রতি শাকিব খানের সঙ্গে আরেক চিত্রনায়িকা শবনম বুবলীর বিয়ের খবর প্রকাশ্যে হওয়ার মধ্যে অপুর এই ছবি আসে।

অপুর ওই পোস্টে প্রশংসার পাশাপাশি নানা কটাক্ষ করা হয়। একজন বলেন, “আপনি শুনলাম মুসলিম হয়েছেন। তো এই সাজে কেন আবার ঠিক বুঝলাম না।”

অন্য একজন লিখেছেন, “এখনও সিঁদুর! এখনও তার এত দাম! এজন্যই বুঝি মেয়েরা তাকে মাথায় করে রাখে।”

এমন সব জল্পনার অবসান ঘটাতে অপু নিজেই পরে ফেইসবুকে লেখেন- “সিঁথিতে সিঁদুর দেখে কেউ বিভ্রান্ত হবেন না। সেদিন সকালে আমার একটা ফটোশুট ছিল, তারপর সিঁদূর খেলা ছিল। আপনারা বাংলা ছবি দেখুন, বাংলা সিনেমার সাথে থাকুন।”

অভিনেত্রী অপু এরই মধ্যে নাম লিখিয়েছেন প্রযোজকের খাতায়। চলতি বছরে তিনি সরকারি অনুদান পেয়েছেন ‘লাল শাড়ি’ নামের সিনেমার জন্য, যার চিত্রনাট্য লেখা হয়েছে ঐতিহ্যবাহী তাঁতশিল্প নিয়ে।