অরিজিতের গান শুনে হতাশ অনুরাধা

তার গাওয়া গান অরিজিতের কণ্ঠে শুনে কান্না পেয়েছিল, বললেন অনুরাধা।

মুনীরুল ইসলামবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2023, 12:47 PM
Updated : 20 May 2023, 12:47 PM

হালে বলিউডে সবচেয়ে জনপ্রিয় গায়ক হিসেবে অরিজিত সিংয়ের নামটি সবার আগে আসে; তবে তাকে নিয়ে হতাশা ঝরল তিন দশক আগে বলিউড শাসন করা অনুরাধা পাড়োয়ালের কণ্ঠে।

অরিজিতের একটি গান শুনে অনুরাধার ভাষ্য, সেই গানটি এতটাই বাজেভাবে গাওয়া হয়েছিল যে তিনি কান্না ধরে রাখতে পারেননি।

সম্প্রতি ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে অরিজিতের গাওয়া ‘আজ ফির তুম পে’ নিয়ে এমন বিস্ফোরক মন্তব্য করেন অনুরাধা।

গত শতকের ৮০ ও ৯০ এর দশকের বলিউড সিনেমার জনপ্রিয় অনেক গানের গায়িকা অনুরাধা ১৯৮৮ সালে পঙ্কজ উদাসের সঙ্গে ‘দয়াবান’ সিনেমায় এই গানটি গেয়েছিলেন। দুই যুগেরও বেশি সময় পর ‘হেট স্টোরি ২’ সিনেমায় এই গানের রিমিক্স ভার্সন গান অরিজিৎ।

এখন গানের জগৎ থেকে দূরে সরে থাকা অনুরাধা বলেন, “আমি মাঝেমধ্যে নিজের গান শুনি, যদিও খুব বেশি না। তবে যখনই শুনি, সেগুলো ভক্তিমূলক গান হয়। কিন্তু এছাড়াও কখন নিজের গান শুনি জানেন? যখন নিজের গানের রিমেক শুনে আতঙ্কিত হয়ে পড়ি এবং কান্না পায়। তখন নিজের গান শুনে মনে হয় এটা কী অসাধারণ গান!”

অরিজিতের গাওয়া গানটির প্রসঙ্গ টেনে গায়িকা বলেন, একজন তাকে গানটার রিমিক্স ভার্সন শুনতে বলেছিলেন। কারণ গানটি বেশ জনপ্রিয় হয়েছিল।

“আমি কেঁদে ফেলেছিলাম ওটা শুনে। তারপর ইউটিউবে গিয়ে মূল গানটা শোনা শুরু করলে মনে শান্তি ফিরে পেয়েছিলাম।”

‘আশিকী’, ‘সাজন’, ‘দিল হ্যায় কি মানতা নেই’, ‘তেজাব’, ‘রাম লক্ষ্মণ’র মতো অসংখ্য জনপ্রিয় সিনেমায় গান গেয়েছিলেন অনুরাধা। হিন্দির পাশাপাশি বাংলা, কন্নড়, নেপালি, তামিলসহ একাধিক ভাষায় গানও গেয়েছেন তিনি।