কখনও কখনও দুর্বলতাও মেনে নিতে হয়: সামান্থা

সামান্থার প্রস্থানের কারণ ‘মায়োসাইটিস’ রোগে আক্রান্ত হয়ে হাসপাতালবাস।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2022, 07:57 AM
Updated : 30 Oct 2022, 07:57 AM

অটোইমিউন রোগ মায়োসাইটিসে আক্রান্ত হয়ে হাসাপতালে চিকিৎসা নিচ্ছেন দক্ষিণ ভারতের নায়িকা সামান্থা রুথ প্রভু।

কয়েক মাস ধরেই সামান্থাকে প্রকাশে দেখা যাচ্ছিল না; পার্টি, শো কিংবা সোশাল মিডিয়া– কোথাও তার পাত্তা মিলছিল না। গুঞ্জন উঠেছিল, অসুস্থ হয়ে এই নায়িকা বিদেশে আছেন চিকিৎসার জন্য। আবার কেউ কেউ বলছিলেন, নতুন করে ঘর বাঁধার প্রস্তুতিতে সময় নিতে সব কিছু থেকে সরে আছেন তিনি।

টাইমস অব ইন্ডিয়া জানাচ্ছে, শেষমেশ অসুস্থতার গুঞ্জনই সত্যি হল। হাসপাতালে আধশোয়া আবস্থায় দুই হাতে ভালোবাসার চিহ্ন দেখিয়ে একটি ছবি ইনস্টাগ্রামে শেয়ার করে নিজের অসুস্থতার খবর দিয়েছেন সামান্থা। সঙ্গে আছে দীর্ঘ পোস্ট।

সামান্থা লিখেছেন, কয়েকমাস আগে তার ‘মায়োসাটিস’ নামের ‘অটোইমিউন কন্ডিশন’ ধরা পড়ে।

“আশা করেছিলাম সুস্থ হওয়ার পর সবাইকে জানাব। কিন্তু দেখা যাচ্ছে সেরে উঠতে ধারণার চাইতে বেশি সময় লাগছে।“

নিজের মানসিক অবস্থা তুলে ধরে সামান্থা লিখেছেন, “আমি ধীরে ধীরে বুঝতে পারছি, নিজেকে সবসময় শক্তিশালী হিসেবে তুলে ধরার দরকার নেই। কখনও কখনও দুর্বলতাটাও মেনে নিতে হয়, যে পরিস্থিতির সঙ্গে এখন আমি লড়াই করছি। তবে আমি দ্রুত সুস্থ হয়ে উঠব বলে আশাবাদী চিকিৎসকরা।” 

অসুস্থতার শুরুর দিকের অবস্থার কথাও জানিয়েছেন এই নায়িকা ।

“শারীরিক ও মানসিক অবস্থার ভালো ও খারাপ দুই দিকই ছিল শুরুতে। এমনও দিন গেছে, যে মনে হয়েছে আর একটি দিনও বোধহয় নিজেকে সামলাতে পারব না। কিন্তু কোনো সেই সময়টা পেরিয়ে এসেছি। ধারণা করছি সুস্থতার দিকে আরও এগিয়ে যাচ্ছি প্রতিদিন। 

‘সমস্যা কেটে যাবে’ লিখে সবাইকে ভালোবাসা জানিয়ে পোস্ট শেষ করেছেন সামান্থা।

এদিকে তার অভিনীত ‘যশোদা’ সিনেমার ট্রেইলার ইউটিউবে মুক্তি পেয়েছে বৃহস্পতিবার।

যশোদার ট্রেইলারে দর্শক প্রতিক্রিয়ায় ‘অভিভূত’ সামান্থার ভাষ্য, “মানুষের এই ভালোবাসাই আমার শক্তি। যা আমার জীবনের আপাতদৃষ্টিতে দেখা অন্তহীন চ্যালেঞ্জ মোকাবিলায় শক্তি যোগায়।“

হরি শঙ্কর-হরিশ নারায়ণ পরিচালিত যশোদা শ্রীদেবী মুভিজের ব্যানারে মুক্তি পাবে আগামী ১১ নভেম্বর। সিনেমাটি প্রযোজনা করেছেন শিভালেঙ্কা কৃষ্ণ প্রসাদ।

অ্যাকশনধর্মী এ সিনেমায় সামান্থা এমন এক নারীর চরিত্রে কাজ করেছেন, যিনি অর্থের প্রয়োজনে একজন ‘সারোগেট’ মা হয়ে ওঠেন।

সিনেমার ট্রেইলারে একটি প্রতিষ্ঠানকে দেখানো হয়, যারা নিঃসন্তান দম্পতিকে ‘সারোগেসির’ মাধ্যমে বাবা-মা হতে সাহায্য করে। ওই কোম্পানির অবৈধ কর্মকাণ্ডের বিরুদ্ধে রুখে দাঁড়ান সামান্থা।

ইন্সটাগ্রামে ট্রেইলারটি শেয়ার করে সামান্থা লিখেছেন, ”স্ক্রিপ্টটি প্রথম বার শুনে আমি শান্ত হয়ে গিয়েছিলাম। আশা রাখছি, আপনারাও একই অভিজ্ঞতার মুখোমুখি হবেন।”

যশোদায় সামান্থার পাশাপাশি ভারলক্ষ্মী শরৎকুমার, উন্নি মুকুন্দন, রাও রমেশ, মুরালি শর্মা, সম্পাথ রাজ, শত্রু, মধুরিমা, কল্পিকা গণেশ, দিব্যা শ্রীপদ, প্রিয়াঙ্কা শর্মা এবং আরও অনেকে অভিনয় করেছেন।

তেলেগু চলচ্চিত্র ‘পুষ্পা: দ্য রাইজ’ এর একটি আইটেম গানে এসে সর্বভারতে নাম কুড়ানো সামান্থা ‘দ্য ফ্যামিলি ম্যান ২’ ওয়েব সিরিজ দিয়ে বলিউডে যাত্রা শুরু করেছেন। ২০১০ সাল থেকে তামিল ও তেলেগু সিনেমায় সক্রিয় এই অভিনেত্রী ফিল্ম ফেয়ার পুরস্কার পেয়েছেন চারবার।

যশোদা ছাড়াও সামান্থার ‘খুশি’ মুক্তির অপেক্ষায় রয়েছে, সিনেমাটি নির্মাণ করেছেন শিভা নির্ভানা। আগামীতে মিথলজিক্যাল ড্রামা ‘শকুন্তলম’-এ দেখা যাবে এই নায়িকাকে। এছাড়া অমর কৌশিকের হরর সিনেমায় তিনি জুটি বেঁধেছেন আয়ুষ্মান খুরানার সঙ্গে।

শিগগিরই ’অ্যারেঞ্জমেন্ট অফ লাভ’-সিনেমার মধ্য দিয়ে তার হলিউড চলচ্চিত্রে পা রাখার কথাও শোনা গেছে। সিনেমাটি পরিচালনা করবেন নির্মাতা ফিলিপ জন।

Also Read: গুরুজির ভবিষৎবাণী সত্যি হবে সামান্থার জীবনে?