কেন করণকে চাচা চৌধুরী ডাকলেন কঙ্গনা?

করণের স্বীকারোক্তি হল, “আমি আনুশকার ক্যারিয়ার ধ্বংস হওয়ার নেপথ্য নায়ক হতে যাচ্ছিলাম। পুরো ষড়যন্ত্রের পিছনে আমি ছিলাম।”

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 April 2023, 12:06 PM
Updated : 7 April 2023, 12:06 PM

‘স্বজনপ্রীতির পতাকাবাহী'ও 'মুভি মাফিয়া' বলার পরে নির্মাতা ও প্রযোজক করণ জোহরকে এবার কমিক চরিত্র ‘চাচা চৌধুরী’ নামে ডেকে কটাক্ষ করলেন অভিনেত্রী কাঙ্গনা রানাউত।

নতুন করে ভাইরাল হওয়া পুরনো এক ভিডিওতে দেখা গেছে, এক অনুষ্ঠানে করণ বলছেন, তার এক সিদ্ধান্তে আনুশকার ক্যারিয়ারও শেষ হতে বসেছিল।

করণের ওই ভিডিও ইনস্টাগ্রামের স্টোরিতে শেয়ার করে কঙ্গনা লিখেছেন “চাচা চৌধুরী কেবল এ কাজই পারেন।”

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, ভিডিওতে দেখা যায় মুম্বাইয়ের এক অনুষ্ঠানের নায়িকা ঐশ্বরিয়া রাই ও আনুশকা শর্মার সঙ্গে উপস্থিত ছিলেন করণ জোহর।

সেখানে তিনি বলছেন, “আদিত্য চোপড়া আমাকে একটি সিনেমা নায়িকা করার জন্য আনুশকার ছবি দেখালে আমি না, না করে উঠেছিলাম। বলেছিলাম, না না, পাগল নাকি, তুমি ওকে নিচ্ছ। আমি চেয়েছিলাম, আদিত্য যেন ওকে সই না করায়। আমি তখনকার প্রথম সারির অন্য এক অভিনেত্রীকে নিয়ে ভাবছিলাম। চেয়েছিলাম, আদিত্য তাকে নিক। “

করণের স্বীকারোক্তি হল, “আমি আনুশকার ক্যারিয়ার ধ্বংস হওয়ার নেপথ্য নায়ক হতে যাচ্ছিলাম। পুরো ষড়যন্ত্রের পিছনে আমি ছিলাম।”

যশরাজ ফিল্মসের ব্যানারে ‘রাব নে বানা দি জোড়ি’ মুক্তি পায় ২০০৮ আসলে। ওই সিনেমায় শাহরুখ খানের নায়িকা হয়ে বলিউডে কাজ শুরু করেন আনুশকা। সিনেমাটি সুপারহিট হয়। ওই সিনেমাতেই আনুশকাকে নেওয়ার বিষয়ে আপত্তি জানিয়েছিলেন করণ।

গুঞ্জন আছে করণের ইচ্ছা ছিল ‘রাব নে বানা দি জোড়ি’ সিনেমায় আনুশকার বদলে সোনম কাপুরকে নেওয়া হোক।

করণ আরও জানান, “পরে যখন আনুশকার ‘ব্যান্ড বাজা বারাত’ সিনেমা দেখি, আমি ওর অভিনয়ে মুগ্ধ হয়ে যাই, এবং আমার আগের আচরণের জন্য লজ্জিত হই। আমি কিন্তু আনুশকাকে ফোনও করেছিলাম, কারণ মনে হয়েছিল আমার ক্ষমা চাওয়া উচিত, মুখেও প্রশংসা করা উচিত। আমি তাই করেছিলাম।

আনুশকাকে একজন ‘ব্যতিক্রমী’ ধাঁচের অভিনেত্রী হিসেবে বর্ণনা করে এই নির্মাতা বলেন, “আমি বিব্রত হয়েছিলাম কারণ আমার কারণে একজন অভিনেত্রীর ক্যারিয়ার গ্রাফ নষ্ট হতে বসেছিল।“

এই ভিডিও দেখার পর করণের উপরে চটেছেন অনেকে। একজন লিখেছেন, “ভালো তো, উনি নিজেই স্বীকার করে নিলেন।“

আরেকজনের অভিযোগ, “এমন অনেকের ক্যারিয়ারই হয়ত করণের কারণে ধসে গেছে, যারা বলিউডে ভালো করতে পারত।“

কারও ভাষ্য, “কি সাংঘাতিক! সবই করণই ঠিক করেন নাকি!”

বলিউডে করণ জোহরের ‘প্রভাব’ অনেক দিনের। সম্প্রতি বলিউড ছাড়ার কারণ নিয়ে নায়িকা প্রিয়াঙ্কা চোপড়া মুখ খুললে দায়ী হিসেবে উঠে আসে এই নির্মাতার নাম।

প্রিয়াঙ্কা নিজে মুখে করনের নাম না নিলেও অভিনেত্রী কঙ্গনা রানাউত আগেই জানিয়েছিলেন, শাহরুখ খানের সঙ্গে প্রিয়াঙ্কার বন্ধুত্বের জের ধরে শাহরুখের স্ত্রী গৌরী খান ও করণ জোহর প্রিয়াঙ্কাকে বলিউডে প্রিয়াঙ্কাকে ‘কোনঠাসা’ করে ছাড়েন।

ফলে প্রিয়াঙ্কার কাজ কমতে থাকে এবং বাধ্য হয়ে ওই নায়িকা দেশ ছেড়ে পাড়ি জমান হলিউডে।

কঙ্গনার ওই বক্তব্যে তীব্র সমালোচিত হন করণ। সেই আলোচনা-নিন্দা থিতিয়ে না যেতেই আসলো এই খবর।