ঢাকায় তিন দিন গান শোনাবেন কবীর সুমন

‘তোমাকে চাই’ অ্যালবামের তিন দশক পূর্তিতে ঢাকায় গান শোনাতে আসছেন কবীর সুমন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2022, 09:21 AM
Updated : 6 Oct 2022, 09:21 AM

এক সপ্তাহের সংগীত উৎসবে ঢাকায় গান শোনাতে আসছেন কলকাতার জনপ্রিয় সংগীত শিল্পী কবীর সুমন।

বাংলাদেশ জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে আগামী ১৫ অক্টোবর থেকে এ উৎসবে তিনি যোগ দেবেন বলে আয়োজকরা জানিয়েছেন।

বিখ্যাত অ্যালবাম ‘তোমাকে চাই’ এর তিন দশক পূর্তিতে ঢাকায় গান গাইতে আসছেন এই ভারতীয় বাঙালি শিল্পী। উৎসবে তিনি তিনদিন গান শোনাবেন। ইতোমধ্যে বাংলাদেশে আসার অনুমতিও পেয়েছেন।

অনুষ্ঠানের অন্যতম আয়োজক ফুয়াদ বিন ওমর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “৩০ বছর আগে ‘তোমাকে চাই’ অ্যালবামের মাধ্যমে বাংলা গানের জগতে এক নতুন ধারার সূচনা হয়। তারপর থেকে যে মানুষটি একের পর এক অনবদ্য গানের মাধ্যমে আমাদেরকে আচ্ছন্ন করে রেখেছেন তিনি বাংলাদেশে আসছেন।

“আমরা কবীর সুমনের সঙ্গে ১৫ অক্টোবর থেকে এক সপ্তাহের উৎসবে সামিল হবো বাংলাদেশ জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে।”

সুমনের আসার খবরটি আগেই সোশ্যাল মিডিয়ায় চাউর হলেও আয়োজকরা ছিলেন নিশ্চুপ; এর ব্যাখ্যা জানিয়ে ফুয়াদ বলেন, “আমরা অনেকদিন চুপচাপ ছিলাম। কারণ সবাই টিকেট বিক্রির খোঁজ করছিলেন আমাদের কাছে। কিন্তু সরকারি অনুমোদনের আগে আমরা টিকেট বিক্রি করতে চাইনি। যেহেতু সুনির্দিষ্ট তারিখ বলতে পারছিলাম না, তাই আর কিছু জানাইনি।

“এখন একসঙ্গে তিনটি সুখবর জানাতে পারছি, আমরা সরকারের অনুমোদনপত্র হাতে পেয়েছি। বেঙ্গল ক্ল্যাসিক টি আমাদের অনুষ্ঠানের সঙ্গে সম্পৃক্ত হয়েছে এবং টিকেট ছাপানোর কাজ চলছে ছাপাখানায়। শনি বা রোববার থেকে টিকেট পাওয়া যাবে।”

ফুয়াদ জানান, প্রত্যেকটি পর্বে তিন ক্যাটেগরির টিকেট থাকবে। ‘বসার জায়গা আর ভিউয়িং এঙ্গেল’ এর উপর ভিত্তি করে টিকেট মূল্য ঠিক করা হয়েছে।

টিকেট দাম কত

·         ১৫ অক্টোবর দুপুর ২টা: সুমনের গান- ১১০০ টাকা, ১৬০০ টাকা ও ২১০০ টাকা

·         ১৮ অক্টোবর বিকাল ৩টা: সুমনের বাংলা খেয়াল- ৭০০ টাকা, ১১০০ টাকা ও ১৪০০ টাকা

·         ২১ অক্টোবর বিকাল সাড়ে ৪টা: সুমনের গান- ১২০০ টাকা, ১৭০০ টাকা, ২২০০ টাকা

·         একসঙ্গে তিন দিনের বান্ডেল টিকেট কেনা যাবে ২৭০০ টাকা, ৪১০০ টাকা ও ৫৩০০ টাকায়।

ফুয়াদ বলেন, সবগুলো অনুষ্ঠানে যে কেউ টিকেট কেটে আসতে পারবেন। অনুষ্ঠানটি অনলাইনেও সরাসরি সম্প্রচার করা হবে। তবে অনলাইনেও টিকেট কেটে দেখতে হবে। অনলাইন স্ট্রিমিংয়ের টিকেটের দাম দু-এক দিনের ভেতরেই জানানো হবে।

টিকেট কোথায় মিলবে

বেইলি রোড, বনানী ১১, গুলশান ১ ও ২, টিকাটুলি, উত্তরা (আজমপুর), ধানমন্ডি 8 ও ২৭, খিলগাঁও এলাকায় ‘রস’ এর আউটলেটে পাওয়া যাবে।

এ ছাড়া বসুন্ধরা শপিং মল, যমুনা ফিউচার পার্ক, নারায়ণগঞ্জ, জাপান গার্ডেন সিটি, সীমান্ত স্কোয়ারে ‘রঙ বাংলাদেশ’ এর আউটলেটে। শাহবাগে পাওয়া যাবে পাঠক সমাবেশে।

কবীর সুমন বাংলাদেশে সবশেষ গান গেয়েছিলেন ২০০৯ সালের ১৬ অক্টোবর। ১৩ বছর পর তিনি আবার বাংলাদেশের মঞ্চে উঠতে যাচ্ছেন।