প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির ‘হাফ সেঞ্চুরির’ ঘোষণা

১৯৯৪ সালে মুক্তি পাওয়া ‘নাগপঞ্চমী’ সিনেমা প্রথম জুটি বেঁধেছিলেন প্রসেনজিৎ-ঋতুপর্ণা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2023, 10:00 AM
Updated : 28 Oct 2023, 10:00 AM

কলকাতার বাংলা সিনেমার দুই তারকা অভিনয় শিল্পী প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং ঋতুপর্ণা সেনগুপ্তকে ফের এক পর্দায় আনার ফন্দি এঁটেছেন নির্মাতা কৌশিক গাঙ্গুলি। দুর্গাপূজার পর বিজয়া দশমীর উৎসব থেকে সেই ঘোষণা দিয়েছেন প্রসেনজিৎ।

আনন্দবাজার জানিয়েছে, বালিগঞ্জে দুর্গাপূজার পরে ইন্ডাস্ট্রির কাছের মানুষদের জন্য প্রসেনজিৎ চট্টোপাধ্যায় 'বিজয়া সম্মেলনের' আয়োজন করেন। বৃহস্পতিবার সন্ধ্যায় ঋতুপর্ণা সেখানে পৌঁছালে তাকে স্বাগত জানান প্রসেনজিৎ। সেখানে এই জুটি তাদের ৫০তম সিনেমার ঘোষণা দেন।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যায়, প্রসেনজিৎ বলেন, "আমি আর ঋতুপর্ণা ৫০তম সিনেমায় জুটি বাঁধছি। ভারতবর্ষতো বটেই বা পুরো পৃথিবীতে কোনো নায়ক-নায়িকা একসঙ্গে ৫০টা সিনেমায় অভিনয় করেছে বলে আমার মনে হয় না। আপনাদের ভালোবাসা আর আশীর্বাদের জন্যই এই পথচলাটা সফল হয়েছে।"

যদিও এ সিনেমার খবর আগেই সংবাদমাধ্যমের কাছে প্রকাশ করেছিলেন পরিচালক কৌশিক।

তিনি বলেন, "নিশ্চিত যে কোনো সুখী দাম্পত্যের কাহিনি দেখা যাবে না প্রসেনজিৎ-ঋতুপর্ণার সিনেমায়। তবে শেষটা দেখে দর্শক খুশি হবেন, এই আশ্বাসটুকু দিতে পারি।"

১৯৯৪ সালে মুক্তি পাওয়া ‘নাগপঞ্চমী’ সিনেমা প্রথম জুটি বেঁধেছিলেন প্রসেনজিৎ-ঋতুপর্ণা। প্রথম সিনেমা 'হিট' হয়। এরপর একাধিক ছবিতে দর্শকদের মন জয় করে নিয়েছেন তারা। তবে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ ছবির পর ছিল দীর্ঘ বিরতি।

তারপর ২০১৬ সালে নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালিত ‘প্রাক্তন’ ছবিতে নতুন আঙ্গিকে দর্শকের সামনে হাজির হয় এই জুটি। এর দুবছর পর কৌশিক তার ‘দৃষ্টিকোণ’ সিনেমায় সুপারহিট জুটিকে আবার ফিরিয়ে আনেন।