ক্যাট সত্যিকারের যোদ্ধা: ভিকি

ক্যাটরিনার কাছ থেকে ‘অনেক কিছু’ শিখেছেন বলেও জানিয়েছেন ভিকি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2023, 11:23 AM
Updated : 7 Nov 2023, 11:23 AM

ক্যারিয়ারের দুই দশক পার করা অভিনেত্রী ক্যাটরিনা কাইফকে একজন 'সত্যিকারের যোদ্ধা' হিসেবে বর্ণনা করেছেন তার স্বামী অভিনেতা ভিকি কৌশল।

সোশাল মিডিয়ার পাতায় ক্যাট বন্দনায় কার্পণ্য করেননি ভিকি। তার কথায়, ক্যাটরিনা যে একজন ভালো অভিনেত্রী, তিনি কেবল সে বিষয়ে বলতে চান না। তার কাছে গুরুত্বপূর্ণ হল, ক্যাট মানুষ হিসেবে কেমন।

“আমার স্ত্রী মানুষ হিসেবে উঁচু দরের। আমি একটু আলসেমি করা মানুষ, বিপরীতে সে স্মার্ট, সব কাজে গুছিয়ে করে, পরিকল্পনা এবং বাস্তবায়নে হোঁচট খায় না। আবার পরিবার অন্তঃপ্রাণ। এসব দিক থেকে ক্যাট খুব অনুপ্রেরণাদায়ী। একজন সত্যিকারের যোদ্ধা, বিশেষ করে পরিস্থিতি যখন তার অনুকূলে থাকে না, সে যেন আরও ঠাণ্ডা মাথায় কাজ করতে পারে।"

ক্যাটরিনার কাছ থেকে ‘অনেক কিছু’ শিখেছেন বলেও জানান ভিকি।

" গত বিশ বছরে ক্যাটরিনা নিজের জন্য যা অর্জন করেছে তা অবিশ্বাস্য। ফিল্মি দুনিয়ায় আসা, মানিয়ে নেওয়া এবং টিকে থাকা সহজ নয়। ক্যাট এদিন থেকে অতুলনীয়। আমি বলব আমার স্ত্রী অবশ্যই একজন তারকা।”

১৯৮৪ সালে হংকংয়ে জন্ম নেওয়া এই অভিনেত্রীর বলিউডে যাত্রা শুরু ২০০৩ সালে 'বুম' সিনেমা দিয়ে। ক্যাটরিনার বাবা মোহাম্মদ কাইফ কাশ্মীরী এবং মা সুজানা টারকোট ব্রিটিশ। মুসলিম বাবা এবং খ্রিষ্টান মায়ের সন্তান হলেও নিজে কোন ধর্মের অনুসারী, সে বিষয়টি কখনোই খোলাসা করেননি ক্যাটরিনা।

খুব ছোট থাকতেই মা-বাবার বিচ্ছেদ হয়ে যাওয়ার পর মায়ের সঙ্গে যুক্তরাজ্যে বসবাস শুরু করেন ক্যাটরিনা। পরের মডেলিংয়ের মাধ্যমে পেশাজীবন শুরু করেন।

বলিউডের পাশাপাশি তেলেগু ও মালয়ালম সিনেমাতেও অভিনয় করেছেন ক্যাটরিনা।  তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে- ‘ম্যায়নে পেয়ার কিউ কিয়া’, ‘নমস্তে লন্ডন’, ‘সিং ইজ কিং’, ‘নিউইয়র্ক’, ‘আজব প্রেম কি গজব কাহানি’, ‘রাজনীতি’, ‘মেরে ব্রাদার কি দুলহান’, ‘এক থা টাইগার’, ‘যব তক হ্যায় জান’ এবং ‘ধুম ৩’।

২০২১ সালে মহাধুমধামে বিয়ে করেন ক্যাটরিনা ও ভিকি। মাঝে কিছুদিন জনপরিসরে ক্যাটরিনাকে না পাওয়ায় তার অন্তঃসত্ত্বা হওয়ার গুঞ্জন ডালপালা মেলে। এমনকি কদিন আগেও ভারতীয় সংবাদমাধ্যমে এই নায়িকা মা হতে চলেছেন বলে খবর প্রকাশ হয়েছে।

পরে ভিকি জানান, ক্যাটরিনা কাইফের অন্তঃসত্ত্বা হওয়ায় খবরের কোনো ভিত্তি নেই। এমনকি তিনি জনসমাগমও এড়িয়ে চলছেন না। ক্যাটরিনা তার কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন।

আগামী ১০ নভেম্বরে মুক্তি পাবে সালমানের খানের সঙ্গে ক্যাটরিনার সিনেমা 'টাইগার থ্রি'। সংবাদসূত্র: পিংকভিলা

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ২৮ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)