কাটছাঁট ছাড়াই ছাড়পত্র পেল ‘অপারেশন সুন্দরবন’

আগামী ২৩ সেপ্টেম্বর মুক্তি পাবে সিনেমাটি।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Sept 2022, 11:51 AM
Updated : 12 Sept 2022, 11:51 AM

মুক্তির জন্য বাংলাদেশ চলচ্চিত্র সেন্সরবোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে ‘অপারেশন সুন্দরবন’।

২ ঘণ্টা ২১ মিনিট ৩৯ সেকেন্ড দৈর্ঘ্যের সিনেমাটি বিনা কর্তনে ছাড়পত্র পেয়েছে বলে জানিয়েছেন এর নির্মাতা দীপংকর দীপন।

আগেই ঘোষণা দেওয়া হয়েছিল, আগামী ২৩ সেপ্টেম্বর মুক্তি পাবে সিনেমাটি। সেন্সর সার্টিফিকেট পাওয়ায় মুক্তিতে আর কোনো বাধা থাকল না।

বিশ্বের সর্ববৃহৎ ম্যানগ্রোভ বন সুন্দরবনকে দস্যুমুক্ত করতে পুলিশের এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) দুঃসাহসিক অভিযান নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি।

এর আগে গত ৮ সেপ্টেম্বর রাজধানীর কারওয়ান বাজার র‌্যাবের মিডিয়া সেন্টারে এই সিনেমার পোস্টার উন্মোচিত হয়। এই অনুষ্ঠানে দর্শকদের প্রেক্ষাগৃহে এসে ‘অপারেশন সুন্দরবন’ দেখার আহ্বান জানান সংশ্লিষ্টরা।

সেদিন ‘অপারেশন সুন্দরবনের’ ট্রেলারের প্রশংসা করেন মঞ্চ আর টেলিভিশনের এক সময়ের দাপুটে অভিনেতা আসাদুজ্জামান নুর। তিনি বলেন, “বিশ্বমানের ট্রেলার মনে হয়েছে। ইদানীং দেশের সিনেমার পালে বাতাস লেগেছে। এই সিনেমা ঝড়ো হাওয়া এনে দেবে।”

Also Read: ‘অপারেশন সুন্দরবন’ আসছে ২৩ সেপ্টেম্বর

Also Read: সিনেমার পালে ঝড়ো হাওয়া এনে দেবে ‘অপারেশন সুন্দরবন’: নূর

অভিনেত্রী নুসরাত ফারিয়া এই সিনেমায় অভিনয়ের অভিজ্ঞতা তুলে ধরে বলেছিলেন, “এই ছবির শুটিংয়ে যখন আমরা গভীর সুন্দরবনে ইউনিট ফেলি, তখন কোনো নেটওয়ার্ক ছিল না ফোনে। টানা ৩৫ দিন আমরা বিচ্ছিন্ন ছিলাম দুনিয়া থেকে। এই ৩৫ দিন আমি আমার বাবা-মায়ের সঙ্গেও কথা বলতে পারিনি।”

চিত্রনায়ক সিয়াম আহমেদ বলেছিলেন, “এই সিনেমায় কাজ করতে গিয়ে র‌্যাবের সঙ্গে এতটাই আত্মিক সম্পর্ক তৈরি হয়েছে যে, এখন রাস্তায় র‌্যাবের গাড়ি দেখলে মনে হয় আমার ইউনিটের গাড়ি।”

দীপংকর দীপন পরিচালিত সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করেছে র‌্যাব ফোর্সেস ওয়েলফেয়ার ট্রাস্ট ও থ্রি হুইলারস। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন রিয়াজ আহমেদ, শতাব্দী ওয়াদুদ, সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, জিয়াউল রোশান, তাসকিন রহমান, মনোজ প্রামাণিক,মনির খান শিমুল, দীপু ইমাম, এহসানুর রহমান, তানজিল তুহিন, সামিনা বাশার।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক