যা খুশি বলো, আমার মৃত্যু নেই: করণ জোহর

সমালোচনার মধ্যে প্রথমবারের মত প্রতিক্রিয়ায় জানালেন বলিউডের এই নির্মাতা-প্রযোজক।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2023, 04:59 AM
Updated : 10 April 2023, 04:59 AM

যত সমালোচনাই হোক, সেসব গায়ে মাখছেন না বলিউডের নির্মাতা-প্রযোজক করণ জোহর।

বলিউড হাঙ্গামা জানিয়েছে, আলোচনার-সমালোচনার মধ্যে সোশ্যাল মিডিয়ায় এক পোস্টে নিজের অবস্থানে অটল থাকার কথা বলেছেন করণ জোহর। বলেছেন, যতই তার ‘ভাবমূর্তি নষ্টের চেষ্টা’ হোক, জয় তারই হবে।

বর্তমানে করণ আলোচিত হিন্দি সিনেমার দুই নায়িকাকে ঘিরে। একজন আনুশকা শর্মা, যিনি বলিউডে এখন কাজ করে যাচ্ছেন, দ্বিতীয়জন সাবেক বিশ্বসুন্দরী প্রিয়াঙ্কা চোপড়া, যার মূল ক্যারিয়ার এখন হলিউডে।

কারও নাম উল্লেখ না করে ইনস্টাগ্রামের স্টোরিতে একটি পোস্টে করণ লিখেছেন, “কিছু বলব না। কেবল বলি, মিথ্যার কাছে মাথা নোয়ানোর মানুষ নই। যা ইচ্ছে বলে যেতে পার। যতই আমর ভাবমূর্তি নষ্টের চেষ্টা হোক না কেন, সততা এবং শুদ্ধতাতেই আমার জয়। তুলে ধরো তোমাদের তরবারি, জেনে রেখ আমার মৃত্যু নেই।“

করণ আর প্রিয়াঙ্কাকে নিয়ে চলতি বিতর্ক না থামতেই আসে আনুশকার নাম। দুদিন আগে ভাইরাল হওয়া পুরনো একটি ভিডিওতে দেখা যায় মুম্বাইয়ের এক অনুষ্ঠানের নায়িকা ঐশ্বরিয়া রাই ও আনুশকা শর্মাকে পাশে বসিয়ে করণ বলছেন, তার কারণে আনুশকার ক্যারিয়ার ‘শেষ’ হতে বসেছিল।

ওই ভিডিওতে করণ বলেন, “আদিত্য চোপড়া আমাকে একটি সিনেমায় নায়িকা করার জন্য আনুশকার ছবি দেখালে আমি ‘না, না’ করে উঠেছিলাম। বলেছিলাম, পাগল নাকি, তুমি ওকে নিচ্ছ। আমি চেয়েছিলাম, আদিত্য যেন ওকে সই না করায়। আমি তখনকার প্রথম সারির অন্য এক অভিনেত্রীকে নিয়ে ভাবছিলাম। চেয়েছিলাম, আদিত্য তাকে নিক।“

করণের স্বীকারোক্তি হল, “আমি আনুশকার ক্যারিয়ার ধ্বংস হওয়ার নেপথ্য নায়ক হতে যাচ্ছিলাম। পুরো ষড়যন্ত্রের পিছনে আমি ছিলাম।”

যশরাজ ফিল্মসের ব্যানারে ‘রাব নে বানা দি জোড়ি’ মুক্তি পায় ২০০৮ সালে। ওই সিনেমায় শাহরুখ খানের নায়িকা হয়ে বলিউডে কাজ শুরু করেন আনুশকা। সিনেমাটি সুপারহিট হয়। ওই সিনেমাতেই আনুশকাকে নেওয়ার বিষয়ে আপত্তি জানিয়েছিলেন করণ।

এই ভিডিও দেখার পর করণের উপরে চটেছেন অনেকে। প্রাথমিকভাবে করণ চুপচাপ থাকলেও, এখন সোশ্যাল মিডিয়ায় এই প্রতিক্রিয়া রেখেছেন।

সম্প্রতি বলিউড ছাড়ার কারণ নিয়ে নায়িকা প্রিয়াঙ্কা চোপড়া মুখ খুললেও উঠে আসে এই নির্মাতার নাম। 

প্রিয়াঙ্কা নিজে মুখে করনের নাম না নিলেও অভিনেত্রী কঙ্গনা রানাউত আগেই জানিয়েছিলেন, শাহরুখ খানের সঙ্গে প্রিয়াঙ্কার বন্ধুত্বের জের ধরে শাহরুখের স্ত্রী গৌরী খান ও করণ জোহর প্রিয়াঙ্কাকে বলিউডে প্রিয়াঙ্কাকে ‘কোনঠাসা’ করে ছাড়েন। ফলে প্রিয়াঙ্কার কাজ কমতে থাকে এবং বাধ্য হয়ে ওই নায়িকা দেশ ছেড়ে পাড়ি জমান হলিউডে।

কঙ্গনার ওই বক্তব্যে তীব্র সমালোচিত হন করণ।

বলিউডে একজন প্রভাবশালী নির্মাতা করণ জোহর। শাহরখ, সালমান, অক্ষয় থেকে শুরু করে বহু অভিনেতা-অভিনেত্রী, নির্মাতা-প্রযোজক তার বন্ধুস্থানীয়।

‘কুচ কুচ হোতা হ্যায়’, ‘কাভি খুশি কাভি গম’, ‘মাই নেম ইজ খান’, ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’সহ অনেক দর্শকপ্রিয় সিনেমার নির্মাতা করণ জোহর। ছোটপর্দার জনপ্রিয় তারকালাপ ‘কফি উইথ করণ’ এর উপস্থাপক হিসেবেও বেশ জনপ্রিয় তিনি।

নির্মাতার ভূমিকায় করণকে শেষ দেখা যায় ২০১৬ সালে ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ সিনেমায়। দীর্ঘ অনুপস্থিতির কারণ এর মাঝে কখনোই সেভাবে স্পষ্ট করেননি করণ। বিভিন্ন অনুষ্ঠানে এ নিয়ে প্রশ্ন এলে করণ বলেছেন ‘সবুর’ করতে।

সাত বছর পর সিনেমা পরিচালনায় হাত দিয়েছেন করণ। তার ‘রকি আউর রানি কি প্রেম কাহানি’ মুক্তি পাওয়ার কথা রয়েছে ২৮ জুলাই। এ সিনেমায় জুটি বেঁধেছেন আলিয়া ভাট ও রণবীর সিং। এছাড়া শাবানা আজমি, ধর্মেন্দ্র এবং জয়া বচ্চনের মত শক্তিশালী অভিনয় শিল্পীদেরও করণ নিয়ে এসেছেন এই সিনেমায়।

পুরনো খবর-

Also Read: কেন করণকে চাচা চৌধুরী ডাকলেন কঙ্গনা?

Also Read: ভুলে গেছি, ক্ষমাও করে দিয়েছি: প্রিয়াঙ্কা

Also Read: মুখ খুললেন প্রিয়াঙ্কা, জানালেন বলিউড ছাড়ার কারণ

Also Read: করণের ‘রকি আউর রানি কি প্রেম কাহানি’ দেখার অপেক্ষা বাড়ল