দেব প্যাটেল: সিনেমার নায়ক যখন বাস্তবেও নায়ক

অস্ট্রেলিয়ায় নির্জন পথে দুজনকে ছুরি নিয়ে মারামারি করতে দেখে এগিয়ে গিয়ে তা থামালেন দেব প্যাটেল।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2022, 03:50 PM
Updated : 3 August 2022, 03:50 PM

দেব প্যাটেলের নামের সঙ্গে মারদাঙ্গা সিনেমা আসলে যায় না, তবে মারামারির মধ্যে পড়লে কী করবেন, তারই মহড়া হয়ে গেল যেন বাস্তবে।

অস্ট্রেলিয়ার অ্যাডেলেইডে নির্জন রাস্তায় দুজনকে ছুরি নিয়ে মারামারি করতে দেখে এগিয়ে গিয়ে তা থামিয়ে রীতিমতো বাস্তবের নায়ক বনে গেছেন স্লামডগ মিলিওনিয়ার তারকা।

সিএনএন জানিয়েছে, মারামারি থামিয়ে আহত একজনকে হাসপাতালে পাঠান দেব। পুলিশ না আসা পর্যন্ত ঘটনাস্থল ছাড়েননি তিনি।

ভারতীয় বংশোদ্ভূক ব্রিটিশ চলচ্চিত্র তারকা দেবের এই ঘটনা সোমবার রাতের।

দেবের মুখপাত্র সাংবাদিকদের বলেন, মারামারি দেখে দেব তার সহজাত প্রবৃত্তি বশেই থামাতে গিয়েছিলেন।

দক্ষিণ অস্ট্রেলিয়ার পুলিশ জানিয়েছে, রাত ৯টার দিকে অ্যাডিলেইড শহরের রাস্তায় এক নারী ও এক পুরুষকে মারামারি করতে দেখে এগিয়ে যান কয়েকজন প্রত্যক্ষদর্শী। ৩৪ বছর বয়সের ওই নারী ৩২ বছর বয়সী পুরুষের বুকে ছুরিকাঘাত করলে তিনি আহত হয়।আহত ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, তিনি বর্তমানে আশঙ্কামুক্ত।

এই অভিনেতার প্রতিনিধিরা বলেন, দেব ও তার বন্ধুরা তাদের চোখের সামনে ঘটনাটি দেখে এগিয়ে গিয়েছিলেন। মারামারিটি তারা সফলভাবে থামাতে পেরেছিলেন। অ্যাম্বুলেন্স ও পুলিশ না আসা পর্যন্ত তারা ঘটনাস্থলেই ছিলেন।

শুধু দেব বলে ঘটনাটি সংবাদ মাধ্যমের নজরে যেভাবে এসেছে, যে কোনো সাধারণ মানুষ এটি করলেও সমানভাবে তা তুলে ধরা উচিৎ, এমন মন্তব্যও করেছেন দেবের প্রতিনিধিরা।

৩২ বছর বয়সী দেব তরুণ বয়সে ২০০৮ সালে স্লামডগ মিলিওনিয়ারে জামাল চরিত্রে অভিনয় করে বিপুল খ্যাতি পান। অভিনেতা হিসেবে বাফটা অ্যাওয়ার্ড পেয়েছেন তিনি, অস্কারেও একবার মনোনয়ন পেয়েছিলেন।

দেব অভিনীত ডজন খানেক চলচ্চিত্রের মধ্যে রয়েছে- লায়ন, মাংকি ম্যান, দ্য ম্যান হু ন্যু ইনফিনিটি, হোটেল মুম্বাই।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক