বায়োপিকের চিত্রনাট্য পছন্দ হয়েছে সৌরভের

সিনেমার সহ-প্রযোজক মুম্বাইয়ের অঙ্কুর গার্গ বলেন, “বায়োপিক হবে-সেটা চূড়ান্ত। কিন্তু সৌরভের চরিত্রে কে আসছেন সেটা এই মুহূর্তে বলতে পারছি না।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2023, 06:18 AM
Updated : 24 Feb 2023, 06:18 AM

ভারতীয় ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী তার বায়োপিকের চিত্রনাট্য পছন্দ করেছেন; তবে সৌরভের চরিত্রে অভিনয়ের জন্য বলিউড তারকা রণবীর সিংকে এখনও চূড়ান্ত করা হয়নি বলে খবর দিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, কিছুদিন আগে সৌরভের হাতে চিত্রনাট্যের খসড়া পৌঁছে দেওয়া হয়। ওই চিত্রনাট্য পড়ে সৌরভের পছন্দও হয়েছে।

তবে এই বায়োপিক নির্মাণের উদ্যোক্তা সৌরভের বন্ধু সঞ্জয় দাস জানিয়েছেন, সৌরভের চরিত্রে রণবীর কাপুর অভিনয় করতে চলেছেন বলে যে খবর চাউর হয়েছে, সেটি এখনও নিশ্চিত কিছু নয়।

“রণবীরের বিষয়টি এখন চূড়ান্ত করে ওঠা যায়নি। কম হলেও সাত থেকে আট মাস সময় লাগবে সৌরভে চরিত্রের অভিনেতা চূড়ান্ত করতে।“

সিনেমার সহ-প্রযোজক মুম্বাইয়ের অঙ্কুর গার্গ বলেন, “বায়োপিক হবে-সেটা চূড়ান্ত। কিন্তু সৌরভের চরিত্রে কে আসছেন সেটা এই মুহূর্তে বলতে পারছি না।

সৌরভের স্ত্রী নৃত্যশিল্পী ডোনা গাঙ্গুলিও টাইমস অব ইন্ডিয়াকে জানান, রণবীরই পর্দায় সৌরভ হয়ে আসছেন কি না সে ব্যাপারে নিশ্চিতভাবে তিনি কিছু বলছে পারছেন না।

ডোনার ভাষ্য, “কেন যে এত গুজব ছড়ায়।“

সৌরভ গাঙ্গুলিকে নিয়ে তার জীবনীভিত্তিক সিনেমার আলোচনার বয়স প্রায় দুই বছর।

বলিউডের প্রযোজনা সংস্থা ‘ভায়াকম’ এর ব্যানারে তৈরি হবে এ সিনেমা। আগে শোনা গিয়েছিল, সিনেমার বাজেট দুইশো থেকে আড়াইশো কোটি রূপি। প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে সৌরভের বেশ কয়েকটি মিটিংও হয়েছে।

গত বছর ভারতীয় ক্রিকেট দলের সাবেক এই অধিনায়ক বলেছিলেন, “হ্যাঁ, আমি ইতোমধ্যে বায়োপিক নির্মাণে আমার সম্মতি জানিয়েছি। সিনেমাটি হবে হিন্দি ভাষায়।“

শুরুতে এও শোনা গিয়েছিল, নিজের চরিত্রে নিজেই দেখা দেবেন সৌরভ। পরে সেই কথা উড়িয়ে দিয়ে এই সাবেক ক্রিকেটার বলেন, “সিনেমায় আমাকে না দেখার সম্ভাবনাই বেশি। আমাকে তো এমনিতেই দেখা যায়। শুধু শুধু আর সিনেমায় পর্দায় কেন!”

সৌরভ নিজেই একবার আনন্দবাজারকে বলেছিলেন, তার বায়োপিকে বলিউডি অভিনেতা হৃত্বিক রোশানকে ভাবা হচ্ছে। তবে ওই একবারই হৃত্বিকের নাম শোনা যায়। গত বছর থেকে ঘুরেফিরে আসে রণবীরে নামটিই।

কয়েকদিন আগে ভারতের কয়েকটি সংবাদ মাধ্যমে খবর আসে, সিনেমার প্রস্তুতি হিসেবে শিগগিরই কলকাতা আসছেন কাপুর পরিবারের ছেলে রণবীর। বেহালায় সৌরভের বাড়ি, ইডেন গার্ডেনসসহ কয়েকটি জায়গা ঘুরে দেখবেন রণবীর।

সৌরভের চরিত্রে রণবীর অভিনয় করছেন, এমন খবর ছড়ানোর পর অবশ্য অনেক ভক্তই বিরাগ হয়েছেন। সোশ্যাল মিডিয়ায় কেউ কেউ বলেছেন, “দাদার (সৌরভ) চরিত্রে কোনো বাঙালি অভিনেতাকেই ভালো মানাবে।“