শাকিব খান এখনও সেরা: আসিফ

“একজন শাকিব খানের সিনেমা ব্যবসা করলে লাখো মানুষের পরিবার চলে, ইন্ডাস্ট্রি অক্সিজেন পায়।”

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2023, 07:26 AM
Updated : 25 May 2023, 07:26 AM

দেশের বিনোদন জগতে ভিন দেশের চলচ্চিত্র শিল্পের ‘চোখ রাঙানি’ আর ব্যক্তিগত বিষয়গুলো নিয়ে আলোচনা-সমালোচনা সত্ত্বেও ঢাকাই সিনেমার নায়ক শাকিব খানকেই সেরা মনে করেন কণ্ঠশিল্পী আসিফ আকবর।

বুধবার এক ফেইসবুক পোস্টে তিনি লিখেছেন, “বিখ্যাতদের ব্যক্তিগত বিষয়গুলোই আলোচনা-সমালোচনায় থাকবে, এটাই স্বাভাবিক। জৌলুসপূর্ণ ভারতীয় ফিল্ম ইন্ডাষ্ট্রির চোখ রাঙানি সত্ত্বেও শাকিব খান আজও একাই সিনেমা হলে দর্শক টেনে চলেছেন। আর এজন্যই তিনি কিং খান…।”

আসিফ ও শাকিব খানের ক্যারিয়ারের শুরুটা প্রায় একই সময়ে। পর্দায় শাকিব খানের লিপে বেশ কিছু গান করেছেন আসিফ। বিনোদন জগতে তাদের কাজের ধরন আলাদা হলেও শুরু থেকেই তাদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে বলে জানান এই শিল্পী।

সম্প্রতি পারিবারিক ও ব্যক্তিগত বিষয়গুলোতে শাকিবকে খানকে নিয়ে যে আলোচনা চলছে, সেসবেরও ইঙ্গিত রয়েছে আসিফের লেখায়।

তিনি বলেন, “তারকাদের ব্যক্তিজীবন নিয়ে মানুষের মধ্যে একটা ফ্যান্টাসি সবসময়ই কাজ করে। এটা নতুন কোনো চর্চা নয়, বরং রঙ্গিন দুনিয়ার খবরাখবরের শেল্টার নিয়ে এক ধরনের পরচর্চায় অনেকে নিজের অন্ধকার জগৎকে নিমিষে গুম করে ফেলেন।

“…দিনশেষে তারকাদের মূল্যায়ন তার পেশাদারিত্বেই নিহিত থাকে, শোবিজের গালগপ্পো ক্ষুদ্রতম অংশ মাত্র। এরকম একজন শাকিব খানকে বিভিন্ন প্রকার মিডিয়া বিভ্রাটে ফেলে সর্বোচ্চ আহত করা যাবে, নিঃশেষ করা অসম্ভব। আমি মনে প্রাণে বিশ্বাস করি- শাকিব খান এখনও দেশের সেরা নায়ক, তার যে কোনো বিকল্প ভাবা বিনা বিনিয়োগে জাস্ট টাইম পাস করা।”

শাকিব খানকে ‘বাংলা সিনেমার প্রাণ’ হিসেবে বর্ণনা করেন আসিফ। তিনি লিখেছেন, “একজন শাকিব খানের সিনেমা ব্যবসা করলে লাখো মানুষের পরিবার চলে, ইন্ডাস্ট্রি অক্সিজেন পায়। এদেশে মানুষের বিনোদনের সুযোগ এমনিতেই সীমিত। সোশ্যাল মিডিয়ার এলেবেলে দুরন্তপনায় ভালো-মন্দ সবই ছড়িয়ে পরে দ্রুত, সেগুলো স্থায়িত্বও পায় সিজনাল জামের মত।

“আঁতেলদের তীর্যক পর্যবেক্ষণ পায়ে দলে বাংলা সিনেমার প্রাণ শাকিব খানই। এখনও শাকিব খানের লিপে গান দিতে পারলে গায়করা ক্যারিয়ারের পালে বাতাস পায়, নায়িকারা ব্রেক পায়, প্রযোজকরা লগ্নি ফেরত পাওয়ার ভরসা রাখেন, পরিচালকরা ভালো সিনেমা বানানোর স্বপ্ন দেখেন।”

আসিফ বলেন, “আমি চাই তিনি বাংলাদেশের আনপ্যারালাল নায়ক হিসেবে মৃতপ্রায় ইন্ডাষ্ট্রিকে টেনে নিয়ে যান ক্রমোন্নতির দিকে।”