ছিল খসড়া পাণ্ডুলিপির বাইরে, পরে সেই সংলাপেই বাজিমাত

“এটা এমনই একটা গল্প যা আপনাকে সিনেমা বানানোর ম্যাজিকে বিশ্বাস করাবে,” বলেন সুমিত।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2024, 07:12 AM
Updated : 28 Jan 2024, 07:12 AM

শাহরুখের ‘জওয়ান’ সিনেমার একাধিক জনপ্রিয় সংলাপের মধ্যে অন্যতম ‘বেটে কো হাত লাগানে সে পেহলে বাপ সে বাত কর’। অথচ এই সংলাপটি প্রাথমিকভাবে স্ক্রিপ্টেই ছিল না। এমনটাই জানালেন সংলাপ লেখক সুমিত আরোরা।

সুমিত জানান, মূল স্ক্রিপ্টে সংলাপটি ছিলই না। সংলাপটি যোগ করা হয়েছে শুটিংয়ের দিনে।

“এটা এমনই একটা গল্প যা আপনাকে সিনেমা বানানোর ম্যাজিকে বিশ্বাস করাবে। আমরা সবাই জানতাম, কোনো সংলাপ ছাড়াই এটি একটি শক্তিশালী মুহূর্ত। কিন্তু শুটিংয়ের সময় মনে হয়েছিল, একটি লাইন থাকা উচিত, তার কিছু একটা বলা উচিত।

“আমি তখন সেটেই ছিলাম, আমাকে ডাকা হলে যাই। পরিস্থিতি বিবেচনা করে আমার মুখ দিয়ে এই সংলাপটা বেরিয়ে আসে। আমি বলতে চাচ্ছি, এটি সেই মুহূর্তে তার বলা সবচেয়ে সুস্পষ্ট এবং সবচেয়ে উপযুক্ত জিনিস বলে মনে হয়েছিল। এটা ঠিক মানায়।”

সুমিত আরও জানান, তিনি আশাই করেননি যে সংলাপটি এতটা জনপ্রিয় হবে।

“যেভাবে শাহরুখ খান সংলাপটা বলেছেন তাতে রীতিমত গায়ে কাঁটা দিয়েছে। কিন্তু আমরা কেউই প্রথমে বুঝিনি যে লাইনটা এতটা হিট করবে। লেখক হিসেবে আমি কেবল সংলাপ লিখতে পারি, বাকিটা তো দর্শকদের হাতে।”

গত ৭ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে অ্যাটলি কুমার পরিচালিত সিনেমা ‘জওয়ান’। এ সিনেমায় শাহরুখের বিপরীতে দেখা গিয়েছে নয়নতারাকে। এছাড়া অন্যান্য চরিত্রে রয়েছেন বিজয় সেথুপতি, সানিয়া মালহোত্রা, সুনীল গ্রোভার, রিদ্ধি ডোগরা, সঞ্জিতা ভট্টাচার্য, দীপিকা পাড়ুকোন ও সঞ্জয় দত্ত।সংবাদ সূত্র: কইমই

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১৪ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)