খুশির সঙ্গে ‘আমৃত্যু ঝগড়া করে’ সুস্থ থাকতে চান চঞ্চল

চঞ্চল চৌধুরী মনে করে তার এবং অভিনেত্রী শাহনাজ খুশির বন্ধুত্ব বিশকোটিতে হয়ত দুজনের হয়।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Nov 2022, 10:57 AM
Updated : 15 Nov 2022, 10:57 AM

অভিনেত্রী শাহনাজ খুশির সঙ্গে মৃত্যুর আগ পর্যন্ত ‘ঝগড়া’ করে সুস্থ থাকতে চান অভিনেতা চঞ্চল চৌধুরী। খুশির জন্মদিনে ফেইসবুকে এমন ইচ্ছার কথা জানিয়ে শুভকামনায় ভাসিয়েছেন চঞ্চল।

বাংলা নাটকে আঞ্চলিক ভাষায় সংলাপ বলে জনপ্রিয়তা পাওয়া এই জুটি বাস্তব জীবনেও দারুণ বন্ধু। মঙ্গলবার খুশির জন্মদিন। তাই ছোট পর্দার এই অভিনেত্রীকে ভালোবাসা আর শুভেচ্ছায় সিক্ত করছেন সহকর্মী আর ভক্ত-অনুরাগীরা।

জন্মদিনের প্রথম প্রহরেই চঞ্চল চৌধুরী শুভেচ্ছা জানান বন্ধুকে। ফেইসবুকে তাদের দুটি ছবি পোস্ট করে খুশিকে নিয়ে কিছু কথা লিখেছেন ঢাকা-কলকাতার আলোচিত এই ‘চান মাঝি’।

চঞ্চল চৌধুরী লিখেছেন, “যতদিন পর্যন্ত আমরা মন খুলে ঝগড়া মারামারি করতে পারব, ধরে নিবি ততদিন সুস্থ আছি। আমাদের যা বয়স…. সব স্বপ্ন সন্তানদের ঘিরে। আমরা স্ট্যান্ডবাই থাকতে থাকতে ওরা যদি একটু দাঁড়িয়ে যায়, তাহলেই আমাদের শান্তি।”

তাদের এই বন্ধুত্বকে ‘বিরল’ তকমা দিয়ে চঞ্চল লিখেছেন, “তোর আমার মত শৈল্পিক, মাথা গরম, রগচটা, ঝগড়াটে, মারমুখী, সমালোচক বন্ধু আসলে এদেশে বিশ কোটিতে দুইজন। বেঁচে থাক বন্ধু বহুকাল…।

“আমরা আমৃত্যু ঝগড়া করেই সুস্থ থাকতে চাই। শুভ জন্মদিন বন্ধু… অনন্ত শুভ কামনা।”

এই পোস্টের মন্তেব্যে উত্তরও দিয়েছেন খুশি। ভালোবাসার ইমোজি দিয়ে লিখেছেন, “বন্ধুরে...!”

চঞ্চলের পোস্টে এসে খুশিকে শুভেচ্ছা জানিয়েছেন রওনক হাসান, মৌসুমী নাগ, নাজিফা তুষি, শবনম ফারিয়াসহ আরও অনেক শিল্পী-নির্মাতা।

চঞ্চল-খুশি দুজনেরই গ্রামের বাড়ি পাবনায়। একই এলাকার হলেও অভিনয়ে আসার পর তাদের পরিচয়। প্রায় এক যুগ আগের ঘটনা, খুশি তখনো টিভি নাটকে অভিনয় শুরু করেননি। তার স্বামী নাট্যকার বৃন্দাবন দাসের ‘সবুজ অপেরা’ নাটকে অভিনয় করেন চঞ্চল।

হারকিপ্টে, শহরালী, ট্রামকার্ড, পিকচার ম্যান, পাল বাড়িসহ এই জুটির বেশ কিছু নাটক দর্শক নন্দিত হয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক