বলিউড সিনেমা আমদানিতে স্টার সিনেপ্লেক্স, মুক্তি পাচ্ছে ‘ক্রু’

বলিউডের সঙ্গে একই দিনে মুক্তি পাচ্ছে সিনেমাটি

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2024, 09:23 AM
Updated : 23 March 2024, 09:23 AM

প্রথমবারের মতো বলিউডের ছবি আমদানি করছে বাংলাদেশের জনপ্রিয় মাল্টিপ্লেক্স স্টার সিনেপ্লেক্স।

বলিউডের সঙ্গে একই দিনে বাংলাদেশেও মুক্তি পাচ্ছে কারিনা কাপুর, টাবু ও কৃতি শ্যানন অভিনীত কমেডি ও থ্রিলার গল্পের সিনেমা ‘ক্রু’।

খবরটি নিশ্চিত করে স্টার সিনেপ্লেক্সের মিডিয়া ও বিপণন বিভাগের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মেজবাহ আহমেদ গ্লিটজকে বলেন, “বলিউডের ‘ক্রু’ সিনেমা আমরা নিয়ে আসছি। সরকারের অনুমতিক্রমে সিনেমা আমদানির যাবতীয় প্রক্রিয়া প্রায় সম্পন্ন হয়েছে। সাফটা চুক্তির মাধ্যমে নিয়ে এসেছি। বিনিময়ে আমরা ‘ঢাকা ড্রিম’ সিনেমাটি দিয়েছি।”   

উপমহাদেশীয় সিনেমা আমদানির ক্ষেত্রে কিছু শর্ত জুড়ে দেওয়া হয়েছিল। যেখানে আমদানি করা সিনেমাগুলো দুই ঈদ ও দুর্গাপূজার সপ্তাহে বাংলাদেশের কোনো প্রেক্ষাগৃহে প্রদর্শন করা যাবে না।

সেই নিয়ম মেনেই ‘ক্রু’ চালাবেন জানিয়ে মেজবাহ আহমেদ বলেন, “আমরা ক্রু ঈদের সময় চালাব না। এই ছবিটা চলবে আগামী ২৯ মার্চ থেকে ঈদের আগের দিন পর্যন্ত। তারপর ঈদের সময় বন্ধ রাখার যে সরকারি নির্দেশনা রয়েছে সে অনুযায়ী এক সপ্তাহ আমরা বন্ধ রাখব। ঈদে আমরা বাংলা ছবিকেই সবসময় গুরুত্ব দেই। বাংলা সিনেমাই চালাব।” 

আসন্ন ঈদে কোন সিনেমা চালাতে আগ্রহী এমন প্রশ্নে তিনি বলেন, “যতদূর শোনা যাচ্ছে এবার ১০ থেকে ১২টা সিনেমা মুক্তির অপেক্ষায় আছে। আমরা তো এতোগুলো চালাতে পারব না। যে কয়টা সম্ভব হয় চালাব। তবে ‘রাজকুমার’, ‘ওমর’, ‘কাজল রেখা’, ‘দেয়ালের দেশ’,‘মোনা জ্বীন-২’ এগুলো নিয়ে দর্শক আগ্রহ লক্ষ্য করছি। আমরাও এই সিনেমাগুলো নিয়ে আশাবাদী। এগুলো চালানোর পরিকল্পনা করছি।

“তবে এতোগুলা ছবি মুক্তির কথা শোনা যাচ্ছে এদের মধ্যে অনেক ছবিই এখনো সেন্সর ছাড়পত্র পায়নি। আবার কিছু ছবি ঈদের ছবিও না। এগুলো হয়তো শেষ মুহূর্তে মুক্তি থেকে পিছিয়ে যাবে। শেষ সপ্তাহে হয়তো চূড়ান্ত করা হবে কোন কোন ছবি চালাব।”

গেল বছর বাংলাদেশে ভারতীয় চলচ্চিত্র আমদানির অনুমতি দেয় বাণিজ্য ও তথ্য মন্ত্রণালয়। তবে নির্দিষ্ট শর্তের ভিত্তিতে বছরে ১০টি হিন্দি সিনেমা আমদানি করা যাবে। গত বছর শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ দিয়ে শুরু হয়েছিল এই যাত্রা। এরপর ‘কিসি কা ভাই কিসি কি জান’, ‘জাওয়ান’, ‘অ্যানিম্যাল’ ও ‘ডানকি’ মুক্তি পেয়েছিল বাংলাদেশে। ছবিগুলো কমবেশি দর্শক হলে টেনেছে। ছবিগুলো আমদানি করেছে অনন্য মামুনের অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট ও কিবরিয়া ফিল্মস।

‘ডানকি’র পর হিন্দি ছবি আমদানি বন্ধ ছিল, বিরতির পর এবার হিন্দি ছবি আমদানিতে এগিয়ে এসেছে স্টার সিনেপ্লেক্স।

‘ক্রু’র পরিচালক রাজেশ কৃষ্ণান। টাবু, কারিনা কাপুর ও কৃতি শ্যানন ছাড়াও ছবিতে আছেন পাঞ্জাবি অভিনেতা-গায়ক দিলজিৎ দোসাঞ্জ ও স্ট্যান্ডআপ কমেডিয়ান কপিল শর্মা। তিন বিমানবালাকে নিয়ে এগিয়েছে সিনেমার গল্প। কিভাবে তারা স্বর্ণের বার চুরি করে তা নিয়েই কাহিনি।