পাঁচ মহাদেশে আসছে ‘অন্তর্জাল’

সিনেমার পরিচালক দীপংকর দীপন বলেন, “সিনেমার অ্যাকশন আর থ্রিলারকে সবার কাছে ছড়িয়ে দিতেই সিনেমাটি ৫ মহাদেশের বাংলা সিনেমাপ্রেমিদের দেখার সুযোগ তৈরি করছি আমরা।”

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2023, 12:37 PM
Updated : 29 May 2023, 12:37 PM

ঈদুল আজহায় আসছে দীপঙ্কর দীপন পরিচালিত সিনেমা ‘অন্তর্জাল’। দেশের শতাধিক সিনেমা হলের পাশাপাশি আন্তর্জাতিকভাবেও মুক্তি পাবে সিনেমাটি। 

রোববার সিনেমার গ্লোবাল পোস্টার রিলিজের মাধ্যমে এই ঘোষণা দিয়েছে নির্মাতা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিও। 

নির্মাতা প্রতিষ্ঠানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “ইন্টারনেট বা অন্তর্জালের বিস্তৃতি সারাবিশ্ব জুড়েই। সেই প্রেক্ষিতেই বাংলাদেশের সিনেমা সারা বিশ্বে মুক্তির মাধ্যমে বাংলা সিনেমাকে বিশ্ববাজারে নতুন উচ্চতায় নেয়ার কাজ করছে অন্তর্জাল সিনেমা।

“অন্তর্জাল সিনেমাটি বাংলাদেশের শতাধিক সিনেমা হলে মুক্তি পাবে। এছাড়াও কানাডা, আমেরিকা, অস্ট্রেলিয়া, ইউরোপ ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে একসাথে লাখো বাংলা সিনেমাপ্রেমি দর্শকদের কথা বিবেচনায় ঈদুল আজহায় মুক্তি পাচ্ছে।” 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সিনেমাটি বাংলাদেশের বাইরে আন্তর্জাতিক ডিস্ট্রিবিউশন চেইনের মাধ্যমে মুক্তি দেওয়া হচ্ছে। বাংলাদেশে ‘অন্তর্জালের’ ডিস্ট্রিবিউশনের দায়িত্বে থাকছে দ্য অভি কথাচিত্র। আর আমেরিকা-কানাডায় স্বপ্ন স্কেয়ার ক্রো, অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে এ পথ প্রোডাকশন- দেশী ইভেন্টস, ইউএইতে মিডিয়ামেজ এবং ইউরোপের বিভিন্ন দেশে নানা ডিস্ট্রিবিউটরে মাধ্যমে একসাথে মুক্তি পাবে ‘অন্তর্জাল’ সিনেমাটি।

সিনেমার পরিচালক দীপংকর দীপন বলেন, “ইন্টারনেট দুনিয়ার নানান অবিশ্বাস্য ঘটনার ঝলক নিয়েই এই সিনেমা। সিনেমার অ্যাকশন আর থ্রিলারকে সবার কাছে ছড়িয়ে দিতেই সিনেমাটি ৫ মহাদেশের বাংলা সিনেমাপ্রেমিদের দেখার সুযোগ তৈরি করছি আমরা। কারিগরি প্রযুক্তির সর্বশেষ সংযুক্তি আর সিনেমার গল্পের টান টান উত্তেজনা পরতে পরতে ছড়িয়ে আছে অন্তর্জাল সিনেমায়।”

‘অন্তর্জাল’ বাংলাদেশের প্রথম সাইবার থ্রিলার চলচ্চিত্র উল্লেখ করে সিনেমাটির নির্মাতা প্রতিষ্ঠানের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ ছবির গুরুত্বপূর্ণ চরিত্রে আছে সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা মিম, সুনেরাহ বিনতে কামাল, এবিএম সুমন। 

‘অন্তর্জাল’র গল্প লিখেছেন পরিচালক দীপংকর দীপন, সাইফুল্লাহ রিয়াদ ও আশা জাহিদ। চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই। সরকারের আইসিটি ডিভিশনের উদ্যোগে নির্মিত এই সিনেমার প্রযোজন করেছে মোশন পিপল স্টুডিও।