ব্যাংক থেকে অর্থ উধাও; ফোন করে শুনলেন, তিনি ‘মৃত’!

অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বোনের সঙ্গে ঘটেছে এমন ঘটনা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2023, 02:26 PM
Updated : 1 April 2023, 02:26 PM

কলকাতার অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বোন অভিনেত্রী পল্লবী চট্টোপাধ্যায়ের ব্যাংক হিসাব থেকে হঠাৎই উধাও হল প্রায় ১০ লাখ রুপি; তা দেখে পল্লবী ব্যাংকে ফোন করে অবাক হলেন আরও; কেননা তাকে শুনতে হল, তিনি নাকি মৃত!

সম্প্রতি অ্যাক্সিস ব্যাঙ্কে একটি পিপিএফ ফান্ড থেকে বিশ্বজিৎকন্যা পল্লবীর সঞ্চিত অর্থ উধাও হয় বলে আনন্দবাজার পত্রিকা জানিয়েছে।

পল্লবী আনন্দবাজারকে বলেন, শরৎ বোস রোডের অ্যাক্সিস ব্যাংকে একটি পিপিএফ ফান্ডে বেশ কয়েক বছর ধরেই সঞ্চিত অর্থ জমা করছিলেন তিনি। আচমকাই ব্যাংক থেকে অ্যাকাউন্টটি বন্ধ হওয়ার খবর পান তিনি। সেই সঙ্গে জানতে পারেন, তার হিসাবের টাকাও উধাও হয়ে গেছে। তাকে মৃত দাবি করেই হিসাব থেকে নয় লাখ ১৭ হাজার টাকা তুলে নেওয়া হয়েছে।

হতবাক পল্লবী বলেন, “আমি ব্যাংকের কাছে জানতে চেয়েছি, আমি মৃত হলে তো আমার মৃত্যুর শংসাপত্র দেখাতে হবে। সেটা কোথায়? সদুত্তর পাইনি। আসলে এটা একটা বড় জালিয়াতির চক্র।

“কেন্দ্রের দ্বারা নিয়ন্ত্রিত একটা ব্যবস্থায় এত বড় জালিয়াতি! আজ আমার সঙ্গে হয়েছে। হয়ত আরও অনেকের সঙ্গেই হচ্ছে, আমরা জানতে পারছি না।”

এর পরপরই কড়েয়া থানায় অভিযোগ দায়ের করেছেন এই অভিনেত্রী। এদিকে ব্যাংকের পক্ষ থেকেও তাকে জানানো হয়েছে, আগামী ১৬ থেকে ১৭ এপ্রিলের মধ্যে খোয়া যাওয়া টাকা ফেরত দেওয়া হবে।