বিক্রম বেদা: চেনা গল্পে সাইফ-হৃতিক

বিক্রম বেদার বলিউড সংস্করণ মুক্তি পাবে ৩০ সেপ্টেম্বর

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2022, 05:48 AM
Updated : 25 August 2022, 05:48 AM

“একটা গল্প বলব স্যার? ধৈর্য ধরে মন দিয়ে শুনুন, শুনে শুধু মজাই পাবেন না, একেবারে তাজ্জব হয়ে যাবেন।”

টেবিলের ওপাশ থেকে অর্থপূর্ণ হাসি হেসে এক পুলিশ অফিসারকে গল্প শোনার অনুরোধ জানাচ্ছেন এক গ্যাংস্টার। এই দৃশ্য দিয়ে শুরু হওয়া বিক্রম বেদার টিজার ১ মিনিটি ৫৪ সেকেন্ড নানা ঘটনার ঝলক দেখিয়ে ধরে রাখবে দর্শকের চোখ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বলছে, ২০১৭ সালে মুক্তি পাওয়া তামিল সিনেমা বিক্রম বেদার অফিসিয়াল হিন্দি রিমেক এটি।

দক্ষিণ ভারতের জনপ্রিয় অভিনেতা বিজয় সেতুপতির ওই সংলাপ ভারতীয় দর্শকদের কাছে পরিচিত তো বটেই, বাংলাদেশেও দক্ষিণি সিনেমার ভক্তদের খুব চেনা। বিক্রম বেদা সিনেমার সেই সংলাপ এবার আওড়ালেন বলিউড তারকা হৃতিক রোশন।

এ সিনেমায় দেখা যায়, নিশ্চিত ‘এনকাউন্টারের’ (বাংলাদেশে যাকে বলে ক্রসফায়ার) হাত থেকে বাঁচতে একজন ঠাণ্ডা মাথার গ্যাংস্টার পুলিশ অফিসারকে একের পর এক গল্পের ফাঁদে ফেলছেন।

টিজারেই বোঝা যায়, বিক্রম বেদার তামিল সংস্করণের মতই হিন্দি রিমেকের পরতে পরতে রয়েছে রহস্য, অ্যাকশন আর টানটান উত্তেজনা।

বুধবার টি-সিরিজের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে বিক্রম বেদার বলিউড সংস্করণের টিজার। মাধবন ও বিজয় সেতুপতির জায়গায় সেখানে দেখা যাচ্ছে সাইফ আলী খান ও হৃতিক রোশনকে। তাদের লুক, অ্যাকশন, আর ব্যাকগ্রাউন্ড মিউজিক প্রশংসা কুড়াচ্ছে।

পরিচালক দম্পতি পুষ্কর-গায়ত্রী তুমুল ব্যবসা সফল তামিল সিনেমাটির আগের নাম রেখেই রিমেক করছেন।

সাইফ আলি খানকে সেখানে দেখা যাবে পুলিশ অফিসারের চরিত্রে, নাম বিক্রম। অন্যদিকে গ্যাংস্টার চরিত্রে অভিনয় করা হৃতিকের নাম বেদা। আরও আছেন রাধিকা আপ্তে।

সিনেমায় পুলিশ অফিসার গ্যাংস্টার বেদাকে ধরতে অভিযান শুরু করে। ইঁদুর-বিড়াল খেলা অন্যদিকে মোড় নেয়, যখন গ্যাংস্টার স্বেচ্ছায় আত্মসমর্পণ করে। এরপর সে পুলিশ অফিসারকে তার জীবনের পেছনের গল্প বলা শুরু করে, চ্যালেঞ্জ করে বসে ভালো-মন্দের গতানুগতিক ধারণাকে। বদলে যায় পুলিশ অফিসারের দৃষ্টিভঙ্গি।

‘বেদা’ হয়ে হৃত্বিকের পর্দায় ফেরাকে আগ্রহের সঙ্গে নিচ্ছেন দর্শকেরা, তাকে আগামীতে দেখা যাবে ‘ফাইটার’ সিনেমাতেও। সাইফ আলী খানকেও গত বছর মুক্তি পাওয়া বান্টি অউর বাবলি ২ সিনেমার পর এই প্রথম দেখা যাবে।

বড় পর্দায় বিক্রম বেদা দেখতে দর্শকদের অপেক্ষা করতে হবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।