বেবি বাম্প নিয়ে কেন এত কথা: কারিনা কাপুর

“সে কি সন্তানসম্ভবা? তার কি আরেকটা বাচচা হবে? এ ধরনের কথার কি অর্থ দাঁড়ায়? আমি কি কোনো যন্ত্র? সিদ্ধান্ত নেওয়া এখতিয়ার আমার উপরই ছেড়ে দিন না,” বলছেন এ বলিউড তারকা।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2022, 08:00 AM
Updated : 3 August 2022, 08:00 AM

কৌশলে বদলে দেওয়া একটি ছবিকে ঘিরে ভক্ত ও মিডিয়াতে শোরগোল পড়ে গেল বলিউড তারকা কারিনা কাপুর খানকে নিয়ে। তিনি কি আবারও অন্তঃসত্ত্বা হলেন? গুঞ্জন উড়িয়ে দিয়ে কারিনা জানালেন- ‘না’।

হিন্দুস্তান টাইমস লিখেছে, নিজের জীবনের সব কিছু খোলামেলাভাবে ভক্তদের জানিয়ে দিতে বরাবর দারুণ উৎসাহী এই তারকা।

সম্প্রতি সাইফ আলি খান পত্নী জানিয়েছেন, তিনি অন্তঃসত্ত্বা নন। দুই ছেলে তৈমুর আলি খান ও জাহাঙ্গীর আলি খানের সঙ্গে কাটানো মুহূর্তগুলোর ছবি একের পর এক তুলে দিচ্ছেন সোশাল মিডিয়াতে।

যুক্তরাজ্য ও ইতালিতে ৪০ দিনের সফর শেষে মুম্বাই ফিরেছে কারিনা-সাইফ দম্পতি। ওই ভ্রমণের যত রকম ছবি দেওয়া যায়, ইনস্টাগ্রামে তা দিয়ে চলেছেন কারিনা কাপুর।

কিছুদিন আগে গুঞ্জন উঠেছিল, তৃতীয়বারের মত মা হতে চলেছেন এই বলিউড শিল্পী। লন্ডনে স্বামী সাইফ আলি খান ও এক বন্ধুর সঙ্গে কালো ট্যাংক টপ পরে ছবি তুলেছিলেন এই নায়িকা। এরপরই অনেকে শোরগোল তুলেছিল, ওই ছবিতে কারিনার নাকি স্ফীত পেট দেখা যাচ্ছে।

হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে কারিনা বলেন, “ওই ছবিতে কারসাজি করা হয়েছে। আমার পেট অমন বানানো হয়েছিল। আমি বলেছিলাম, ওহ এ কি হল! আসলেও কি তাই? সম্ভবত পাস্তা ও ওয়াইন খাওয়ার ফল এটা।”

চল্লিশ দিনের অবকাশ যাপনে গিয়ে পেট পুরে খেয়েছেন এই নায়িকা।

কারিনা বলেন, “আমার কোনো ধারণা নেই। আমি গুনতেও ভুলে গেছি, কত কত পিৎজা যে খেয়েছি, মনে পড়ছে না।

“এই তো ব্যস, সব কিছু এক পাশে সরিয়ে রেখে বলতে হবে, মজা কর, আমরাও তো মানুষ।”

কারিনা কাপুরকে নিয়ে ভুয়া খবর মাঝেমধ্যেই আসে। তবে অন্তঃসত্ত্বা হওয়ার গুজবে তিনি বসে থাকেননি। ১৯ জুলাই ইনস্টাগ্রামে পোস্ট দিয়ে জানিয়ে দেন, “আমি অন্তঃসত্ত্বা নই... সাইফ বলেছে, সে এরইমধ্যে দেশের জনসংখ্যা বাড়াতে যথেষ্ট ভূমিকা রেখেছে।”

পতৌদির নবাব পরিবারের সন্তান সাইফের আগের স্ত্রী অমৃতা সিংয়ের সংসারেও দুই ছেলে মেয়ে রয়েছে। তাদের মধ্যে সারা আলি খান অভিনয়ে নেমেছেন। আর ইব্রাহিম আলি খান সহকারী পরিচালক হিসেবে কাজ করছেন করণ জোহরের সঙ্গে।

কারিনা কাপুরের এই অকপট কথা বলার উদাহরণ টেনে হিন্দুস্তান টাইমস লিখেছে, গত কয়েক বছরে সোশাল মিডিয়া বলিউডের নারীদের কথা বলার ধরনই পাল্টে দিয়েছে।

তারকাদের অন্তঃসত্ত্বা হওয়া, বেবি বাম্পের ছবি, তারকাদের মাঝে প্রেম নিয়ে বাড়তি আগ্রহ ও আলাপ বেড়েই চলেছে।

কারিনার মতই সোশাল মিডিয়াতে আরও অনেককে এসবের মুখে পড়তে হয়েছে। বাদ যাননি ঐশ্বরিয়া রাই, বিপাশা বাসু এবং ক্যাটরিনা কাইফও।

গত বছর ডিসেম্বরে অভিনেতা ভিকি কৌশলকে বিয়ের পর থেকেই ক্যাটরিনার সম্তানসম্ভবা হওয়ার গুঞ্জন ওঠে; এখন পর্যন্ত তা চলছেই।

মালদ্বীপে ছুটি কাটাতে গিয়ে জন্মদিনে ক্যাটরিনা নিজের ছবি দেওয়ায় অনেকেই হতাশ ছিলেন। কারণই সবাই ভেবেছিলেন এবার তিনি অন্তঃসত্ত্বা হওয়ার ঘোষণা দেবেন।

অতি উৎসাহী অনেকে ওই ছবিতে মন্তব্য করেছেন, ছবিতে ক্যাটরিনার গর্ভে সন্তান আছে? নাকি নেই?

কোনো কোনো পত্রিকা তো শিরোনাম করেছিল, মুড সুইং সামলানোর চেষ্টা করছেন ‘অন্তঃসত্ত্বা’ ক্যাটরিনা।

এর আগে মে মাসে এক খবরে দাবি করা হয়, ক্যাটরিনা দুই মাসের গর্ভবতী। পরে এই তারকার পক্ষ থেকে সেই খবরকে ‘ভিত্তিহীন’ বলা হয়।

Also Read: গুজব উড়িয়ে কারিনা বললেন, সাইফ জনসংখ্যা যথেষ্ট বাড়িয়েছে

Also Read: ‘বেবি বাম্প’ নিয়েও জিমে জান্নাতুল পিয়া

Also Read: সুস্থ থাকার মন্ত্র জানালেন ‘নতুন মা’ হওয়া মডেল জান্নাতুল পিয়া

বলিউডের বিবাহিত জুটিদের নিয়ে ভক্তদের যেন একটাই আগ্রহ, সন্তান আসার খবর দিচ্ছেন কি না তারকারা?

আরাধিয়া বচ্চনকে সঙ্গে নিয়ে নিজের বেবি বাম্প আড়ালের চেষ্টা করছেন ঐশ্বরিয়া রাই অথবা ঢোলা জামায় নিজের স্ফীত উদর ঢাকলেন বিপাশা বাসু- এমন শিরোনাম অহরহই চোখে পড়েছে এক সময়।

কিংবদন্তি অভিনয় শিল্পী রেখাও বাদ যাননি এসব থেকে। ১৯৮৪ সালে ফিল্মফেয়ারের সঙ্গে সাক্ষাৎকারে সন্তান না থাকা নিয়ে তাকে প্রশ্ন করা হয়েছিল। রেখা বলেছিলেন, “বিয়ে না করা জন্য, সন্তান না থাকার জন্য আমার অনুশোচনা হয়।”

কারিনা কাপুর হিন্দুস্তান টাইমসকে বলেন, “সে কি সন্তানসম্ভবা? তার কি আরেকটা বাচচা হবে? এ ধরনের কথার কি অর্থ দাঁড়ায়? আমি কি কোনো যন্ত্র? সিদ্ধান্ত নেওয়া এখতিয়ার আমার উপরই ছেড়ে দিন না।”

এই তারকা বলেন, একটু ওজন বেড়ে গেলেই নারীদের নিয়ে এমন কথা বলা শুরু করেন সবাই।

গত মার্চে ইনস্টাগ্রামে নিজের ছবি পোস্ট করেছিলেন অন্তঃসত্ত্বা বলিউড তারকা সোনম কাপুর। তারপর থেকে তার পোশাক নিয়ে শুরু হয় আলোচনা।

সোনম কাপুর ঢোলা জামা পরেননি, ম্যাটারনিটি জিনস পরেননি। বরং নিজের বেবি বাম্প দেখিয়ে ছবি তুলেছিলেন। আবু জানি ও সন্দ্বীপ খোশলার বানানো পোশাকে সোনমের স্ফীত পেট পুরোপুরি দেখা যাচ্ছিল।

সবার কথার সমুচিৎ জবাব দেওয়ার একটা তরিকা বাতলে দিয়েছেন অভিনয় শিল্পী রিচা চাড্ডা।

জীবন, শরীর ও বিশেষ করে গর্ভধারণ নিয়ে সবার আগ্রহ প্রসঙ্গে এক সাক্ষাৎকারে এসবের মোকাবেলা করার পদ্ধতি নিয়ে সবাইকে পরামর্শ দিয়েছেন তিনি।

ইনস্টাগ্রামে শেয়ার করা এক ভিডিও পোস্টে রিচা বলেন, “দেখো নারী, তুমি সন্তান নিতে যাচ্ছে কিনা অথবা তুমি সন্তানসম্ভবা কি না এমন প্রশ্ন যখনই কেউ তোমাকে করবে, তুমি অবশ্যই একটা কথাই বলবে, ‘সন্তান নিতে যেটা করতে হয়, আমি সেটা উপভোগ করি; তবে এর ফল নিয়ে আমি নিশ্চিত নই’।”

হিন্দুস্তান টাইমস লিখেছে, রিচার এমন জবাব ‘বৈপ্লবিক পরিবর্তনেরই নমুনা’

সন্তানসম্ভবা হওয়ার ঘোষণা দেওয়ার পর বাংলাদেশি চলচ্চিত্র তারকা পরীমনি তার ‘বেবি বাম্পের’ ছবি প্রকাশ্যে আনেন গত ফেব্রুয়ারি মাসে। এরপর ঈদের ছুটিতে কক্সবাজারে গিয়ে স্বামী শরীফুল রাজের সঙ্গে বেবি বাম্পের ছবি দিলে তুমুল আলোচনা হয় তাকে নিয়ে।

ফ্যাশন মডেল ও অভিনেত্রী জান্নাতুল ফেরদৌস পিয়া ২০২০ সালের অক্টোবরে বেবি বাম্পের ছবি সোশালমিডিয়ায় প্রকাশ করে ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের সুখবর জানান। শরীরে ফুটে ওঠা গর্ভকালের বদল নিয়েও তিনি ফটোশুট করেছেন সে সময়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক