বাল্যবিবাহ রোধে কাজ করবেন অনন্ত 

আন্তর্জাতিক দাতব্য সংগঠন সেভ দ্য চিলড্রেনের বাল্যবিবাহ রোধে গণসচেতনামূলক কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত হয়েছেন চিত্রনায়ক ও প্রযোজক অনন্ত জলিল।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2015, 08:48 AM
Updated : 10 March 2015, 08:48 AM

এ কার্যক্রমের আওতায় নির্মিত একটি ভিডিও বার্তায় দেশবাসীকে বাল্যবিবাহের কুফল সম্পর্কে জানাবেন অনন্ত জলিল। 

এ খবরটি গ্লিটজকে নিশ্চিত করেছেন অনন্ত জলিলের প্রযোজনা প্রতিষ্ঠান মনসুন ফিল্মস।

এক বিবৃতিতে অনন্ত জলিল জানিয়েছেন “আন্তর্জাতিক সংগঠন সেভ দ্য চিলড্রেন যখন তাদের কার্যক্রমের পরিকল্পনা নিয়ে আমার কাছে আসে তখন আমি এতে সম্পৃক্ত হওয়ার প্রয়োজনীয়তা অনুভব করি। তাদের এই প্রচেষ্টাকে আমি সাধুবাদ জানাই। সেভ দ্য চিলড্রেনের সঙ্গে আমরা সবাই সম্মিলিতভাবে এই বাল্যবিবাহ রোধ করবো।”      

অনন্তর সম্পৃক্ততা নিয়ে সেভ দ্য চিলড্রেন বলছে, “বাল্যবিবাহ রোধে তাদের কার্যক্রমের সঙ্গে এমন একজন তারকার প্রয়োজন ছিল যার সমাজসেবামূলক কার্যক্রমের মনোভাব আছে এবং আপামর মানুষের কাছে তার গ্রহণযোগ্যতা রয়েছে। সবদিক বিচারে আমরা অনন্ত জলিলকে আহ্বান জানাই এবং এই কার্যক্রমের সাথে অনন্ত জলিল সাহেবের মত একজন ব্যক্তিত্বকে পেয়ে আমরা সত্যি খুবই আনন্দিত “

পুরো আয়োজনটি নিয়ে সেভ দ্য চিলড্রেন বলছে, “বাংলাদেশের এক তৃতীয়াংশ মেয়েদের ১৫ বছর বয়সে বিয়ে হয় যা পরিবার, সমাজ এবং দেশের জন্য হুমকিস্বরূপ। বাল্য বিবাহের মূল কারণ অশিক্ষা, দারিদ্রতা এবং সচেতনতার অভাব। সেভ দ্য চিলড্রেন এই অবস্থা বা পরিস্থিতির উন্নয়নের জন্য কাজ করছে।”

বাল্যবিবাহ রোধ কার্যক্রমের শুরু হচ্ছে বরিশাল বিভাগ থেকে। প্রথম পর্ব থেকেই অনন্ত জলিলের ভিডিও বার্তাটি সেভ দ্য চিলড্রেন সাধারণ মানুষের কাছে পৌঁছে দেবে বলে জানিয়েছে। অনন্তর ভিডিও বার্তাটি সংগঠনের ইউটিউব চ্যানেলেও দেখা যাবে।