কেরানীগঞ্জে বস্তার ভেতর পাওয়া লাশ অভিনেত্রী শিমুর

ঢাকার কেরানীগঞ্জে রাস্তার পাশে বস্তার ভেতর পাওয়া লাশটি চলচ্চিত্র অভিনেত্রী রাইমা ইসলাম শিমুর বলে জানিয়েছে পুলিশ।

জ্যেষ্ঠ প্রতিবেদকও গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2022, 03:47 AM
Updated : 18 Jan 2022, 11:53 AM

কেরানীগঞ্জ মডেল থানার ওসি আবু সালাম মিয়া জানান, সোমবার রাতে শিমুর বড় ভাই শহিদুল ইসলাম খোকন ঢাকার মিটফোর্ড হাসপাতালের মর্গে গিয়ে মরদেহ সনাক্ত করেন।

সোমবার দুপুরে হজরতপুর ব্রিজের কাছে আলিয়াপুর এলাকায় রাস্তার পাশে পড়ে থাকা বস্তা দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়।

ওসি বলেন, “লাশ বস্তায় ভরে রাস্তার পাশে ফেলে রাখা হয়েছিল। স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে বস্তার ভেতর থেকে উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছিল।”

স্বামী ও দুই সন্তানকে নিয়ে রাজধানীর গ্রিনরোড এলাকার বাসায় থাকতেন ৪০ বছর বয়সী শিমু। রোববার সকালে বাসা থেকে বেরিয়ে তিনি আর ফেরেননি। তার মোবাইল ফোনও বন্ধ থাকায় রাতে কলাবাগান থানায় সাধারণ ডায়েরি করেন স্বজনরা।

ওসি সালাম মিয়া বলেন, “অন্য কোথাও হত্যার পর লাশ বস্তায় ভরে গাড়িতে করে ওখানে ফেলে রেখে গেছে বলে প্রাথমিকভাবে মনে হচ্ছে।”

কাজী হায়াৎ পরিচালিত ‘বর্তমান’ সিনেমা দিয়ে ১৯৯৮ সালে চলচ্চিত্রে অভিষেক ঘটে শিমুর। পরের বছরগুলোতে দেলোয়ার জাহান ঝন্টু, চাষি নজরুল ইসলাম, শরিফ উদ্দিন খান দিপুসহ আরও বেশ কিছু পরিচালকের প্রায় ২৫ সিনেমায় পার্শ্বচ‌রি‌ত্রে দেখা যায় তাকে। শা‌কিব খান, অমিত হাসান‌সহ ক‌য়েকজন তারকার স‌ঙ্গেও কাজ ক‌রে‌ছেন।

শিমু বাংলা‌দেশ চল‌চ্চিত্র শিল্পী সমিতির সহ‌যোগী সদস্য ছি‌লেন। চল‌চ্চি‌ত্রের পাশাপা‌শি ক‌য়েক‌টি টি‌ভি নাটকে অভিনয় এবং প্রযোজনায়ও ক‌রে‌ছেন।

তার ফেইসবু‌ক পেইজে দেওয়া তথ্য অনুযায়ী, এক‌টি বা‌ণিজ্য বিষয়ক সাময়িকী, এক‌টি বেসরকা‌রি টে‌লি‌ভিশ‌নের বিপণন বিভা‌গে কাজ করার পাশাপাশি একটি প্রডাকশন হাউজও চালাতেন এই অভিনেত্রী।