জায়েদ খান এখন ‘সিঙ্গেল’

চিত্রনায়িকাসহ বেশ কয়েকজনের সঙ্গে প্রেমের কথা স্বীকার করলেও আপাতত নিজেকে ‘সিঙ্গেল’ বলে দাবি করলেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক, চিত্রনায়ক জায়েদ খান।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2021, 12:40 PM
Updated : 29 Sept 2021, 06:25 AM

সোমবার রাতে শিল্পী সমিতির কার্যালয়ে কয়েকজন সাংবাদিককে দেওয়া সাক্ষাৎকারে প্রেম-বিয়ে নিয়ে অকপটে নানা কথা বলেছেন এ চিত্রনায়ক; সাক্ষাৎকারে তিনি বলেছেন, আপাতত বিয়ের কোনো পরিকল্পনা নেই তার; কারণ হিসেবে বিয়ের জন্য নিজের ‘মানসিক প্রস্তুতির’ অভাবকে তুলে আনছেন ঢাকাই সিনেমার এ নায়ক।

প্রশ্ন: আপনি প্রেম করছেন?

জায়েদ খান: আপাতত আমি ব্রেকআপে আছি। আমি এখন সিঙ্গেল। প্রেম করেছি, মিথ্যা বলব না। তবে এত বেশি প্রেম আমি করিনি। তবে প্রেম আমার কাছে শ্বাশত। প্রেম মানে আমার কাছে নোংরামি না।

প্রশ্ন: প্রেমিকার তালিকায় মিডিয়ার কেউ আছেন?

জায়েদ খান: হ্যাঁ মিডিয়াতেই; সিনেমার মানুষজনের সাথেই প্রেম করেছি।

প্রশ্ন: সংখ্যাটা কত?

জায়েদ খান: আমি তা বলব না। এটা কেন বলব? আমি সংখ্যা বললে মানুষের কাছে খারাপ হয়ে যাব, চরিত্রহীন হয়ে যাব।

প্রশ্ন: আপনি বলছেন, প্রেম করা কি খারাপ?

জায়েদ খান: অবশ্যই খারাপ না, অবশ্যই ভালো। কিন্তু ঘন ঘন প্রেম পাল্টানো চরিত্রের খারাপ লক্ষণ।

প্রশ্ন: আপনি বলছেন, এখন ব্রেকআপে আছেন। প্রেম নিয়ে পরিকল্পনা কী?  

জায়েদ খান: আমার বাবা নাই, মারা গিয়েছেন। বাবার খুব স্বপ্ন ছিল বউ দেখার। সবাই একটাই প্রশ্ন করে বিয়ে করব কবে? আমার মাও একই প্রশ্ন করেন।

প্রশ্ন: আপনার বিয়ে বয়স তো এখনও হয়নি!

জায়েদ খান: হ্যাঁ। আমার বিয়ের বয়স এখনও হয়নি। ধন্যবাদ বলার জন্য। ‍বিয়ে নিয়ে কিছু ভাবছি না। প্রেমে আবার পড়তেও পারি, বলা যায় না। আমার প্রেমটা হুট করেই হয়ে যায়। ঘন ঘন না, একটা ব্রেকআপের পর অনেকদিন গ্যাপ হয়। পরে ভালোলাগার পর আবার ভালোলাগা শুরু হয়। এটার জন্য হয়তো একটু সময় নিতে হবে। যাকে-তাকে আমার ভালো লাগে না।

প্রশ্ন: প্রক্রিয়ার মধ্যে আছেন?

জায়েদ খান: এটা প্রসেসিং করে হয় না। এটা হুট করে হয়ে যায়।

প্রশ্ন: মাঝখানে বিয়ের বিষয়টি এড়িয়ে গেলেন। বিয়ে নিয়ে কিছু বলেন।

জায়েদ খান: বিয়ে নিয়ে আপাতত কোনো প্ল্যান নাই।

প্রশ্ন: পারিবারিক চাপ আছে না?

জায়েদ খান: চাপ আছে। আমি পরিবারের ছোট ছেলে।

প্রশ্ন: আপনি বিয়ে করতে না চাওয়ার পেছনে সালমান খানের কোনো প্রভাব আছে? আপনি তো তাকে ফলো করেন!

জায়েদ খান: নাহ। সালমান খানকে ফলো করে নই।... কিছু কিছু মানুষের যে হারে বিয়ে হচ্ছে, এটা নিয়ে আমি খুব সন্দিহান। আমারও বার বার হোক-এটা আমি চাই না। ভয় কাজ করে। আমি চিন্তা করি, একটাই যেন থাকে। এখন একটু মেন্টাল ম্যাচিউরিটি দরকার। ...আমার মা সবসময় বলেন, ‘বিয়ে-শাদি সংক্রান্ত কারণে পত্রিকায় কোনো হেডলাইনে যেন তোমার নাম না আসে।’

আমি চাই, একটু চিন্তা-ভাবনা করে করি। আমি বিয়ের ব্যাপারে ম্যাচিউরড না। সবাই তো লুকিয়ে লুকিয়ে বিয়ে করে, অনেক দিন পর জানাজানি হয় কিন্তু আমার ইচ্ছা আছে সবাইকে নিয়ে একটা ধুমধাম করে বিয়ে করব।