বঙ্গবন্ধুকে নিয়ে তথ্যচিত্রে তারিন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে সংগীতভিত্তিক একটি তথ্যচিত্রে অভিনয় করলেন অভিনেত্রী তারিন জাহান।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2021, 06:13 AM
Updated : 11 August 2021, 06:13 AM

‘রক্তমাখা সিঁড়ি’ গানটি অবলম্বনে নির্মাতা সোহেল রানা বয়াতী এ তথ্যচিত্র নির্মাণ করেছেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। সুজন হাজংয়ের লেখা ও সুমন কল্যাণের সুর ও সংগীতায়োজনে ‘রক্তমাখা সিঁড়ি’ গানে কণ্ঠ দিয়েছেন নিশিতা বড়ুয়া।

তারিনকে উদ্ধৃত করে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “বঙ্গবন্ধু বাঙালির চেতনার বাতিঘর। বঙ্গবন্ধুকে হারানোর শোককে শক্তিতে রূপান্তরিত করার প্রয়াস পেয়েছি এ তথ্যচিত্রে অংশ নিতে পেরে। আমি এখানে নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর মৃত্যুঞ্জয়ী সত্তাকে তুলে ধরার চেষ্টা করেছি।”

সুজন হাজংয়ের প্রযোজনায় এ তথ্যচিত্র পরিচালনার পাশাপাশি চিত্রনাট্যও লিখেছেন সোহেল রানা বয়াতী। চিত্রগ্রহণ করেছেন কমল চন্দ্র দাস।

সুজন হাজংকে উদ্ধৃত করে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “তারিন একজন গুণী অভিনেত্রী। বঙ্গবন্ধুকে নিয়ে আমার লেখা রক্তমাখা সিঁড়ি শিরোনামের গানটিতে অভিনেত্রী হিসেবে তারিনকে নির্বাচন করেছি। কারণ গানের হৃদয়স্পর্শী সুর এবং অসাধারণ গায়কী, সবকিছু মিলিয়ে বঙ্গবন্ধুকে নতুন প্রজন্মের কাছে উপস্থাপনা করতে তারিনকেই আমার উপযুক্ত মনে হয়েছে।”

সোমবার ধানমণ্ডি বত্রিশ নম্বর, স্বাধীনতা জাদুঘর, জগন্নাথ হল, শিখা চিরন্তনসহ রাজধানীর বেশকিছু এলাকায় দৃশ্যধারণ সম্পন্ন হয়েছে।

জাতীয় শোক দিবসে গীতিকার সুজন হাজংয়ের ইউটিউব চ্যানেলে তথ্যচিত্রটি প্রকাশ করা হবে।